• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ষষ্ঠীতেই বোধন 5G পরিষেবার! গ্রাহকদের জন্য বড় বার্তা Reliance Jio-এর তরফে

  • |
Google Oneindia Bengali News

ষষ্ঠীর দিনে দেশে বোধন 5G পরিষেবার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে শুরু হল অত্যাধুনিক এই ইন্টারনেট পরিষেবা। তবে প্রাথমিক ভাবে কয়েকটি মেট্রো সিটিতে শুরু হলেও গোটা দেশজুড়ে অত্যাধুনিক এই 5G পরিষেবা শুরু হতে আরও বেশ কয়েকটা মাস লাগবে বলে মনে করছে টেলিকম সংস্থাগুলি।

যদিও যুদ্ধকালীন তৎপরতায় 5G পরিষেবা দেওয়ার কাজ চালাচ্ছে এয়ারটেল, রিলায়েন্স সহ একাধিক সংস্থা। যদিও রিলায়েন্স কর্তা মুকেশ আম্বানির দাবি, গোটা দেশে Reliance Jio 5G পরিষেবা চালু হতে আগামীবছর ডিসেম্বর মাস পর্যন্ত হয়ে যেতে পারে।

গোটা দেশে জিও 5G পরিষেবা

গোটা দেশে জিও 5G পরিষেবা

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে দেশ চালু হল এই পরিষেবা। আর এরপরেই সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন আকাশ আম্বানি। তিনি এই মুহূর্তে Reliance Jio-এর চেয়ারম্যান। তাঁর দাবি, আগামী ডিসেম্বরের মধ্যে গোটা দেশে জিও 5G পরিষেবা চালু করতে চাইছে। এবং তা যাতে ভারতের প্রত্যেক মানুষের কাছে সস্তা হয় সে বিষয়টিকে মাথায় রাখা হচ্ছে বলেও জানিয়েছেন আকাশ। ডিভাইস থেকে সার্ভিস প্রতিটি ক্ষেত্রেই যাতে মানুষ তা গ্রহণ করতে পারে সেটিও জিও মাথায় রাখছে বলে দাবি তাঁর।

সেপ্টেম্বরে পা রাখে রিলায়েন্স জিও

সেপ্টেম্বরে পা রাখে রিলায়েন্স জিও

আকাশ বলেন, টেলিকম সেক্টরে গত ২০১৬ সালে সেপ্টেম্বরে পা রাখে রিলায়েন্স জিও। ফ্রি ভয়েস কল থেকে একাধিক সুবিধা দেওয়া হয় গ্রাহকদের। আকাশের কথায়, ভারতের টেলিকম সেক্টরে কার্যত বিপ্লব ঘটায় রিলায়েন্স জিও। তেমনই সস্তায় 5G পরিষেবা দেওয়াটাও সংস্থার তরফে গ্রাহকদের কাছে প্রতিশ্রুতি বলে জানিয়েছেন মুকেশ-পুত্র। শুধু তাই নয়, প্রত্যেক শহর প্রত্যেক গ্রামে সহ দেশের প্রতিটি কোনায় এই পরিষেবা পৌঁছে দিতে সংস্থা প্রতিশ্রুতিবদ্ধ বলেও দাবি তাঁর।

5G পরিষেবা দিতে সস্তায়!

5G পরিষেবা দিতে সস্তায়!

অন্যদিকে জানা গিয়েছে, রিলায়েন্স জিও 5G পরিষেবা দিতে সস্তায় স্মার্টফোন আনতে চলেছে। মেক ইন ইন্ডিয়াতে একটি সংস্থার সঙ্গে হাত মিলিয়ে এই স্মার্টফোনগুলি নিয়ে আসছে সংস্থা। জানা যাচ্ছে।, প্রাথমিক ভাবে ৮ থেকে ১২ হাজারের মধ্যেই হবে এই পাঁচ জি ফোনগুলি। যেগুলি অন্যান্য সংস্থার থেকে অনেক সস্তা হবে বলেই দাবি রিলায়েন্সের। পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আত্মনির্ভর ভারতের লক্ষ্যমাত্রা রেখেছেন ২০৩৫ সালের মধ্যে। সেই আত্মনির্ভর ভারতের লক্ষ্যে এই ৫জি পরিষেবা আরও একধাপ এগিয়ে দেবে দেশকে। এদিন দিল্লির প্রগতি ময়দানে ডেমোস্ট্রেশন করা হয় ৫জি পরিষেবার। সেখানে প্রধানমন্ত্রী বুঝে নেন, এই পরিষেবা মেক ইন ইন্ডিয়া ও আত্মনির্ভর ভারতকে প্রোমোট করবে। ইন্ডিয়া মোবাইল কংগ্রেস শীর্ষক ইভেন্টে জিও, এয়ারটেল-সহ শীর্ষস্থানীয় টেলিকম অপারেটররা তাঁদের ৫জি পরিষেবার আনুষ্ঠানিক সূচনা করেন।

English summary
Mukesh Ambani promises to cover all India with 5G by 2023
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X