• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এখন কেন ব্লু-টিকের জন্যে টাকা দেব? মাস্ককে প্রশ্ন ভারতের প্রথম টুইটার ইউজার Naina Redhu-এর

  • |
Google Oneindia Bengali News

Naina Radhu On Twitter: Twitter-এর দায়িত্ব নেওয়ার পরেই একের পর এক সিদ্ধান্ত নিয়েছেন Elon Musk। এমনকি একাধিক নিয়মে রদবদলও করেছেন তিনি। যার মধ্যে গুরুত্বপূর্ণ ব্লু টিকের ক্ষেত্রে এবার থেকে দিতে হবে টাকা। ইতিমধ্যে এই বিষয়ে বিস্তারিত জানিয়ে টুইট করেছেন মাস্ক। আর এরপরেই সংবাদ শিরোনামে ভারতের প্রথম টুইটার ব্যবহারকারী। অনেকেই এখন টুইটার ব্যবহার করলেও ভারতে কে প্রথম টুইট করেন সে বিষয়ে ধারনা কম লোকেরই আছে। ভারতে প্রথম টুইটার অ্যাকাউন্ট বানান Naina Redhu। আর তিনিই টুইটারে রদবদল নিয়ে মুখ খুললেন।

ব্লু টিকিটের জন্যে পয়সা!

ব্লু টিকিটের জন্যে পয়সা!

Naina Redhu একটি অ্যাকটিভ টুইটার ইউজার। ওনার প্রোফাইলে ব্লু টিক রয়েছে। যা কিনা বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে খুবই তাৎপর্যপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। কারণ মাস্ক জানিয়েছেন, এখন থেকে যদি কেউ ব্লু টিকিট পেতে চান তাহলে মাসে ভারতীয় মূল্যে ৬৫০ টাকা দিতে হবে। তবে এই প্রসঙ্গে Naina Redhu বলেন, এই বিষয়ে কোনও স্পষ্টতা নেই। এমনকি কত টাকা ঠিক নেওয়া হবে তা বলা হয়নি ভালো ভাবে। শুধু তাই নয়, এখন ব্লু টিকিটের অর্থ যা তাই কি থাকবে না তা বদলে যাবে? তা নিয়ে প্রশ্ন তুলেছেন Naina Redhu। তাঁর মতে, এটি একটা প্রাইভেট সংস্থা।

তবে Naina Redhu বলেন, পাবলিক ফিগারের আসল অ্যাকাউন্ট তা যাচাই করতেই মূলত ইউজারদের ব্লু টিক দেওয়া হত। তবে এক্ষেত্রে তাঁর দাবি, গত ১৬ বছরে এই ব্লু টিকের জন্যে কোনও টাকা দিতে হয়নি তাঁকে। ফলে এখন তাঁকে কেন দিতে হবে? তা নিয়ে প্রশ্ন তুলেছেন নাইনা।

Naina Redhu আসলে কে?

Naina Redhu আসলে কে?

অর্কুট এবং ব্লগিংয়ের যুগে যখন টুইটার অফিসিয়ালি আত্মপ্রকাশ করেনি সেই অর্থাৎ অর্থাৎ ২০০৬ সালে TWTTR ( টুইটার প্রজেক্টের কোড নাম) থেকে একটি নতুন প্লার্টফর্মে যোগ দেওয়ার জন্যে একটি ইমেল পান। তখন তাতে যোগ দেন এবং টুইটারের অফিসিয়াল আত্মপ্রকাশের আগেই Naina Redhu প্রথম ভারতের টুইটার ইউজার হিসাবে আত্মপ্রকাশ করেন। Naina Redhu জয়সালমীরের একটি হোটেলে কাজ করে থাকেন। এখনও পর্যন্ত 1,75,000 টুইট করে ফেলেছেন তিনি।

প্রথমবার যুক্ত হওয়ার গল্প শুনিয়েছেন Naina

প্রথমবার যুক্ত হওয়ার গল্প শুনিয়েছেন Naina

টুইটারের সঙ্গে প্রথমবার যুক্ত হওয়ার গল্প শুনিয়েছেন Naina Redhu। সেখানে তিনি বলছেন, ওই সময় ভারত থেকে কেউ ছিল না। এমনকি যারা টুইটারে অ্যাকাউন্ট খুলেছিলেন তাঁরা নয় কর্মচারী নয় তো তাঁদের বন্ধুবান্ধব। একে অপরকে নানা রকম খবর আদান প্রদান করতেন বলে দাবি Naina Redhu-এর। কিন্ত্য তিনি যে কি কথা বলবেন তাঁদের সঙ্গে তা বুঝতে পারতেন না। আর এই কারণে দীর্ঘদিন টুইটার ব্যবহার করেননি বলেও জানিয়েছেন Naina Redhu। তিনিই এখন সংবাদমাধ্যমের শিরোনামে।

গান ব্যবহার নিয়ে স্বস্তি কংগ্রেসের! হাইকোর্টের নির্দেশে ব্লক হচ্ছে না টুইটার অ্যাকাউন্টগান ব্যবহার নিয়ে স্বস্তি কংগ্রেসের! হাইকোর্টের নির্দেশে ব্লক হচ্ছে না টুইটার অ্যাকাউন্ট

English summary
first Indian twitter user Naina Redhu asks, why she should pay for blue tick?
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X