• search

দিনের সেরা ১০টি খবর, একনজরে

By Ritesh Ghosh
| Published: Thursday, May 5, 2022, 18:48 [IST]
 দিনের সেরা ১০টি খবর, একনজরে
1/10
আবহাওয়া দফতর এদিন জানিয়েছে, দক্ষিণ আন্দামান সাগরে একটি নিম্নচাপ অঞ্চল তৈরি হচ্ছে। যা থেকে আগামী ৪৮ ঘন্টার মধ্যে গভীর নিম্নচাপ তৈরি হতে পারে এবং উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে। তবে তা ঘূর্ণিঝড়ে পরিণত হবে কিনা, কিংবা তা কোথায় আঘাত করতে পারে, তা নিয়ে এখনও কিছুই বলতে পারছে না আবহাওয়া বিজ্ঞানীরা। তাঁরা পরিস্থিতির ওপরে নজর রেখে চলেছেন।
আবহাওয়া দফতর এদিন জানিয়েছে, দক্ষিণ আন্দামান সাগরে একটি নিম্নচাপ অঞ্চল তৈরি হচ্ছে। যা থেকে আগামী...
 দিনের সেরা ১০টি খবর, একনজরে
2/10
সিএএ নিয়ে অমিত শাহকে একেবারে হুঁশিয়ারি দিলেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন নাগরিকদের অপমান কিছুতেই মেনে নেব না। তিনি অভিযোগ করেছেন সিএএ চালুর কথা বলে দেশের নাগরিকদের অপমান করছেন অমিত শাহ। দেশকে ভাগ করতে চাইছেন তিনি। প্রসঙ্গ উল্লেখ্য শিলিগুড়িতে জনসভা থেকে সিএএ নিয়ে কড়া বার্তা দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।
সিএএ নিয়ে অমিত শাহকে একেবারে হুঁশিয়ারি দিলেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি...
 দিনের সেরা ১০টি খবর, একনজরে
3/10
এসএসসি নিয়োগ নিয়ে বড় ঘোষণা আগেই করা হয়েছিল। দুপুরে সাংবাদিক বৈঠক করে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু নতুন পদ ঘোষণা করলেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে শারীর শিক্ষা এবং কর্মশিক্ষার অতিরিক্ত পদ তৈরির কথা ঘোষণা করেছেন তিনি। এসএসসির সুপারিশ মেনেই মুখ্যমন্ত্রী এই পদের অনুমোদন দিয়েছেন বলে জানিয়েছেন।
এসএসসি নিয়োগ নিয়ে বড় ঘোষণা আগেই করা হয়েছিল। দুপুরে সাংবাদিক বৈঠক করে রাজ্যের শিক্ষামন্ত্রী...
 দিনের সেরা ১০টি খবর, একনজরে
4/10
মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন রাজ্য সরকারের মানবিক মুখ ফের সামনে এলো। গত বছর আজকের দিনেই রাজ্যে তৃতীয়বারের জন্য গঠিত হয়েছিল 'মা-মাটি-মানুষ' সরকার। আজ নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠক বসে। সেখানেই বাংলার সন্তোষ ট্রফি দলের দুই ফুটবলারকে চাকরি দেওয়ার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন রাজ্য সরকারের মানবিক মুখ ফের সামনে এলো। গত বছর আজকের দিনেই...
 দিনের সেরা ১০টি খবর, একনজরে
5/10
ইউক্রেনের যুদ্ধ এবং ইন্দোনেশিয়ার পাম তেল রপ্তানির উপর নিষেধাজ্ঞার পর দেশীয় বাজারে বাড়ছে ভোজ্য তেলের দাম। এই পরিস্থিতিকে ঠিক করার জন্য নতুন পরিকল্পনা নিয়েছে কেন্দ্রীয় সরকার। জানা গিয়েছে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ভারত কিছু ভোজ্য তেলের উপর কর কমানোর পরিকল্পনা করছে।
ইউক্রেনের যুদ্ধ এবং ইন্দোনেশিয়ার পাম তেল রপ্তানির উপর নিষেধাজ্ঞার পর দেশীয় বাজারে বাড়ছে...
 দিনের সেরা ১০টি খবর, একনজরে
6/10
কয়েক মাস আগেই গোয়াতে বিধানসভা নির্বাচনে সম্পন্ন হয়েছে৷ অনেকেই ভেবেছিলেন পার্রিকর হীন গোয়াতে সরকার পড়ে যেতে পারে বিজেপির! কিন্তু সব জল্পনাকে ভুল প্রমাণ করে একক সংখ্যাগরিষ্ঠতার গোয়াতে ক্ষমতায় ফিরেছে বিজেপি। তাই আরও একবার প্রমোদ সাওয়ন্তের উপর ভরসা রেখেছে কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব৷ গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ন্ত গেরুয়া শিবিরের শীর্ষ নেতৃত্বের গুড বুকে উঠে এসেছে! এবার গোয়ার প্রয়াত মুখ্যমন্ত্রী মনোহর পার্রিকর যে মডেলে রাজ্য চালাতেন সেখান থেকে সরছে বিজেপি৷ রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন ২০২৪ এর কথা মাথায় রেখেই গোয়াতেও কড়া হিন্দুত্বের পথেই হাঁটছে বিজেপি!
কয়েক মাস আগেই গোয়াতে বিধানসভা নির্বাচনে সম্পন্ন হয়েছে৷ অনেকেই ভেবেছিলেন পার্রিকর হীন গোয়াতে...
Loading next story
Go Back to Article Page
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X