• search

দেখে নিন ২৮ জুলাই ২০২২ এর গুরুত্বপূর্ণ ১০ টি খবর

By Rithesh Ghosh
| Published: Thursday, July 28, 2022, 19:17 [IST]
দেখে নিন ২৮ জুলাই ২০২২ এর গুরুত্বপূর্ণ ১০ টি খবর
1/10
দুর্নীতি'র সঙ্গে কোনও আপোস নয়। তা সেই যতবড়ই নেতা হোক না কেন। দল ব্যবস্থা নেবেই। আর এরপরেই তৃণমূলের সবথেকে অপসারিত করা হল পার্থ চট্টোপাধ্যায়কে। তৃণমূল মহাসচিব সহ পাঁচটি পদে ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। সব পদ থেকেই অপসারণ বলে জানিয়েছেন অভিষেক। তদন্ত যতদিন চলবে ততদিন দল থেকে সাসপেন্ড থাকবেন বলে জানিয়েছেন তিনি।
দুর্নীতি'র সঙ্গে কোনও আপোস নয়। তা সেই যতবড়ই নেতা হোক না কেন। দল ব্যবস্থা নেবেই। আর এরপরেই...
দেখে নিন ২৮ জুলাই ২০২২ এর গুরুত্বপূর্ণ ১০ টি খবর
2/10
বর্ষাকালীন অধিবেশনের  নবম দিনেও উত্তপ্তই রইল দুইকক্ষের অধিবেশন। এদিন রাজ্যসভার তিনজন সাংসদকে তাদের আচরণের জন্য বরখাস্ত করা হয়েছে। অন্যদিকে কংগ্রেস সাংসদ অধীর চৌধুরীর বিরুদ্ধে রাষ্ট্রপতিকে অসম্মানের অভিযোগ ওঠে। যদিও এব্যাপারে অধীর চৌধুরী জানিয়েছেন, তিনি রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে দেখা করে তাঁর কাছে ক্ষমা চাইবেন।
বর্ষাকালীন অধিবেশনের  নবম দিনেও উত্তপ্তই রইল দুইকক্ষের অধিবেশন। এদিন রাজ্যসভার তিনজন সাংসদকে...
দেখে নিন ২৮ জুলাই ২০২২ এর গুরুত্বপূর্ণ ১০ টি খবর
3/10
২৮ জুলাই থেকে শুরু হচ্ছে কমনওয়েলথ গেমস ২০২২। উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকা বাহক হিসেবে থাকবেন অলিম্পিকে জোড়া পদক জয়ী পিভি সিন্ধু। মূল ইভেন্টে নামার আগে শেষ মুহূর্তে নিজেদের রিল্যাক্স রাখছেন ক্রীড়াবীদরা। পিভি সিন্ধু, মীরাবাঈ চানু ভারতীয় স্কোয়াডের সঙ্গে ছবি শেয়ার করেছেন। ভারতীয় মহিলা ক্রিকেট দল এজবাস্টনে প্রস্তুতি সারছে। বাইশ গজের লড়াইয়ে নামার আগে একই ফ্রেমে হাত মেলাতে দেখা যায় ভারতের অধিনায়ক হরমনপ্রীত কউর এবং পাকিস্তানের অধিনায়ক বিসমা মারুফকে।
২৮ জুলাই থেকে শুরু হচ্ছে কমনওয়েলথ গেমস ২০২২। উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকা বাহক হিসেবে...
দেখে নিন ২৮ জুলাই ২০২২ এর গুরুত্বপূর্ণ ১০ টি খবর
4/10
মুদ্রাস্ফীতি থেকে রক্ষা পেল না আমেরিকাও। এই মুদ্রাস্ফীতি রোধ করতে ফেডারেল রিজার্ভ দু'দিনের বৈঠক করে। সেখানে ০.৭৫ শতাংশ ফেডারেল তহবিলের হার বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি চলতি বছর স্বল্প ঋণের হার ১.৫ শতাংশ পয়েন্ট বাড়ানো হয়েছে বলে জানা গিয়েছে। মুদ্রাস্ফীতি মার্কিন নাগরিকদের ওপর প্রভাব ফেলতে শুরু করেছে। তাঁদের আয়ের তুলনায় ব্যয় বাড়তে শুরু করেছে। তার সঙ্গে সুদের হার ক্রমাগত বৃদ্ধি সাধারণ মানুষের ওপর প্রভাব পড়তে শুরু করেছে।
মুদ্রাস্ফীতি থেকে রক্ষা পেল না আমেরিকাও। এই মুদ্রাস্ফীতি রোধ করতে ফেডারেল রিজার্ভ দু'দিনের...
দেখে নিন ২৮ জুলাই ২০২২ এর গুরুত্বপূর্ণ ১০ টি খবর
5/10
ভারতের নির্বাচন কমিশন জানিয়েছে যে ভোটার তালিকায় তোলার জন্য নতুন নির্দেশিকা জারি করা হয়েছে। কমিশন ঘোষণা করেছে যে ১৭ বছরের বয়সী নাগরিকরা ভোটার আইডি কার্ডের জন্য আগাম আবেদন করতে পারবেন। এর আগে ভোটার তালিকায় নাম লেখাতে নাগরিকের হতে হত ১৮ বছর।
ভারতের নির্বাচন কমিশন জানিয়েছে যে ভোটার তালিকায় তোলার জন্য নতুন নির্দেশিকা জারি করা হয়েছে।...
দেখে নিন ২৮ জুলাই ২০২২ এর গুরুত্বপূর্ণ ১০ টি খবর
6/10
আইইডি থেকে ক্রমবর্ধমান হুমকির মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রক ভিভিআইপি সুরক্ষাকারীদের জন্য যানবাহন-মাউন্ট করা রিমোট-কন্ট্রোলড ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস জ্যামার কেনার একটি প্রস্তাব পাশ করেছে৷ সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ) সমস্ত শীর্ষ নেতা, মন্ত্রী এবং বিশিষ্ট ব্যক্তিদের সুরক্ষা দেয়। এই তালিকায় রয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কংগ্রেস নেতা সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধী, ভারতীয় জনতা পার্টির সভাপতি জেপি নাড্ডা। এর জন্যই ৪৫ কোটি টাকা খরচের জন্য প্রস্তাব পাশ হয়েছে।
আইইডি থেকে ক্রমবর্ধমান হুমকির মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রক ভিভিআইপি সুরক্ষাকারীদের জন্য...
Loading next story
Go Back to Article Page
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X