• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের বিতর্কে জোম্যাটো! এবার খাবার পরিবেশনে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে ধর্মঘটের ডাক

জোম্যাটোকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রশংসার পর এবার সংস্থার অভ্যন্তরে বিরোধ। গরুর মাংস এবং শুয়োরের মাংস পরিবেশন নিয়ে এই বিরোধ ছড়িয়েছে হাওড়ায়। যার জেরে সোমবার থেকে খাবার পরিবেশনের যুক্ত যুবকরা ধর্মঘটের ডাক দিয়েছেন। তাঁদের মতে, যেভাবে তাদের দিয়ে খাবার পরিবেশন করা হচ্ছে, তাতে তাদের ধর্মীয় অনুভূতিতে আঘাত হচ্ছে। খাবার পরিবেশনে যুক্ত যুবকরা জানিয়েছে, বকরি-ইদে তাঁরা কোনও রকমের গরুর মাংস কিংবা শুয়োরের মাংস পরিবেশন করতে পারবে না।

খাবার পরিবেশনে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ

মৌসিন আখতার নামে জোম্যাটোর ফুড ডেলিভারি স্টাফ জানিয়েছেন, সম্প্রতি তাদের অ্যাপে বেশ কিছু মুসলিম রেস্তোরাঁকে অন্তর্ভুক্ত করা হয়েছে। কিন্তু তাঁদের সঙ্গে কাজ করা হিন্দু যুবকরা গরুর মাংস পরিবেশন করতে অস্বীকার করেছে। আর একইসঙ্গে তাঁরাও শুয়োরের মাংস পরিবেশন করতেও অস্বীকার করেছেন। তাদের সবারই ধর্মীয় অনুভূতিতে ব্যাঘাত ঘটছে বলে অভিযোগ করেছেন তিনি। বজরাজ নাথ ব্রহ্ম নামে জোম্যাটোর এক কর্মী জানিয়েছেন, তিনি হিন্দু। তাঁদের অন্য মুসলিম সহকর্মী রয়েছেন। একসঙ্গে কাজ করতে তাদের কোনও অসুবিধা নেই। নতুন করে বেশ কিছু রেস্তোরাঁ তাদের সঙ্গে অন্তর্ভুক্ত করে কোম্পানি তাদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে বলে অভিযোগ করেছেন তিনি।

আন্দোলনকারীদের পাশে রাজ্যের মন্ত্রী

রাজ্যের মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় বলেছেন, কোনও সংস্থার উচিত নয়, কর্মীদের ধর্মীয় অনুভূতির বিরুদ্ধে গিয়ে কাজ করানো। ওই পদক্ষেপ ভুল বলেও মন্তব্য করেছেন তিনি।

দুটি দাবি জোম্যাটো কর্মীদের

দুটি দাবি জোম্যাটো কর্মীদের

দুটি দাবি জানিয়েছে, জোম্যাটোর খাবার পরিবেশনকারী যুবকরা। তাঁদের দাবি পে অর্ডার সংশোধন করতে হবে। পাশাপাশি তাঁদের ধর্মীয় অনুভূতি নিয়ে কোনও খেলা করা চলবে না। যদিও অভিযোগ, তাঁরা তাঁদের কথা উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানালেও, এখনও পর্যন্ত বিষয়টি নিয়ে কোনও সাড়া পাওয়া যায়নি।

English summary
Within days of Zomato trending on social platforms for standing by food as a religion, a fresh controversy has hit the food delivery app and this time within the company itself.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X