• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার সরকারের কাজের প্রশংসায় তিনটি আন্তর্জাতিক সংস্থা! ২১-এর আগে তৃণমূলের হাতে নয়া অস্ত্র

  • |

আন্তর্জাতিক মহলে ফের মমতা বন্দ্যোপাধ্যায়ের (mamata banerjee) সরকারের কাজের প্রশংসা। এদিন জেলাশাসক, এসসিদের পাশাপাশি বিশ্বব্যাঙ্ক (world bank), ইউনিসেফ (unicef), ইউএনডিপির (undp) প্রতিনিধিরা নবান্নের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে অংশ নিয়েছিলেন। সেখানেই এই সংস্থাগুলির তরফে রাজ্য সরকারের একাধিক কর্মসূচিক প্রশংসা করা হয়।

বিজেপির স্লোগানের বিজ্ঞাপন করেছেন মমতা! তৃণমূল সুপ্রিমোকে নিয়ে বিস্ফোরক আব্বাস সিদ্দিকি

নবান্নে ভার্চুয়াল বৈঠক

নবান্নে ভার্চুয়াল বৈঠক

নবান্নের সভাঘরে বুধবার রাজ্যের বিভিন্ন প্রকল্পের অগ্রগতি নিয়ে পর্যালোচনা বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যা. ভার্চুয়াল এই বৈঠকে হাজির ছিলেন, বিভিন্ন দফতরের সচিব, বিভিন্ন জেলার জেলাশাসক, পুলিশ সুপাররা। এছাড়াও একাধিক আরন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরাও এই বৈঠকে হাজির ছিলেন।

রাজ্যের কর্মসূচির প্রশংসায় একাধিক আন্তর্জাতিক সংস্থা

রাজ্যের কর্মসূচির প্রশংসায় একাধিক আন্তর্জাতিক সংস্থা

এদিন রাজ্য সরকারের একাধিক কর্মসূচির প্রশংসা করে একাধিক আন্তর্জাতিক সংস্থা। ডিসেম্বরের শুরু থেকে চালু হওয়া দুয়ারে সরকার এবং তার পরবর্তী সময়ে চালু করা পাড়ায় পাড়ায় সমাধান কর্মসূচিকে ভাল উদ্যোগ বলে জানিয়েছেন বিশ্বব্যাঙ্ক, ইউনিসেফ এবং রাষ্ট্রসংঘের উন্নয়ন কর্মসূচি বিষয়ক বিভাগ ইউএনডিপি। তাদের তরফ থেকে বলা হয়েছে, সাধারণ মানুষের ঘরে সরকারের পৌঁছে যাওয়ার এই প্রয়াসের থেকে আর ভাল কিছু হতে পারে না। এছাড়াও করোনা ও আম্ফানে রাজ্য সরকারের ভূমিকারও প্রশংসা করেছে সংস্থাগুলি। তারা বলেছেন এই সময়ে রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের সুবিধা পেয়েছে ৯৫ শতাংশ মানুষ। তৃণমূল স্তরে গিয়ে কাজ করার জন্যই এই সাফল্য বলে মন্তব্য করা হয়েছে। ইউনিসেফের প্রতিনিধির তরফে কন্যাশ্রী, রূপশ্রী প্রকল্পের প্রশংসা করা হয়। পাশাপাশি তারা প্রকল্পগুলিতে নজরদারির প্রয়োজনীয়তার কথাও বলেছেন। প্রসঙ্গত উল্লেখ্য এর আগে রাজ্য সরকারের কন্যাশ্রী প্রকল্প আন্তজার্তিক মহলে স্বীকৃতি পয়েছে।

সরকারের রিপোর্ট কার্ড মুখ্যমন্ত্রীর

সরকারের রিপোর্ট কার্ড মুখ্যমন্ত্রীর

এদিনের ভার্চুয়াল বৈঠকে দুয়ারে সরকার এবং পাড়ায় সমাধান প্রকল্প নিয়ে সরকারের রিপোর্ট কার্ড পেশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, দুয়ারে সরকার প্রকল্পে আড়াই কোটি মানুষের আবেদন করেছেন। সমাধান করা গিয়েছে ৭০ থেকে ৮০ শতাংশ। তিনি বলেন, ২০১১-তে ক্ষমতায় আসার পর থেকে সবাইকে নিয়ে তিনি জেলায় গিয়েছেন। প্রশাসনকে সাধারণ মানুষের কাছে পৌঁছে দিয়েছেন।

সরকারের সাফল্য নিয়ে বইপ্রকাশ

সরকারের সাফল্য নিয়ে বইপ্রকাশ

এদিন মুখ্যমন্ত্রী দুয়ারে সরকার এবং পাড়ায় সমাধান নামে দুটি বই প্রকাশ করেন। পাশাপাশি তিনি সরকারের সাফল্যের খতিয়ান তুলে ধরেন। বলেন, কন্যাশ্রী প্রকল্পের কথা। তিনি বলেন, এখনও পর্যন্ত সবুজসাথী প্রকল্পের এককোটির বেশি সাইকেল দেওয়া হয়েছে। পরবর্তী পর্যায়ের রাজ্যের সব পুরকর্মীদের করোনার টিকা দিতে চিঠি পাঠানো হয়েছে বলে জানিয়েছেন তিনি।

দুয়ারে সরকারের সাফল্যের খতিয়ান তুলে ধরলেন মুখ্যমন্ত্রী, তথ্য তুলে ধরে হিসেব মমতার

English summary
World Bank, Unicef and UNDP praises Mamata Banerjee Govt's work
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X