• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুরনো নোটে মজুরি নিতে অস্বীকার, জুটমিলে পড়ল তালা, কাজ খোয়ালেন ৩৫০০ শ্রমিক!

কলকাতা, ১৫ ডিসেম্বর : কেন্দ্রীয় সরকারের নোট বাতিলের সিদ্ধান্তের জেরে বন্ধ হল উত্তর ২৪ পরগনার কারখানা। শ্রমিক অসন্তোষের কারণ দেখিয়ে 'কর্মবিরতি'-র নোটিস কারখানার গেটে ঝোলাল কারখানা কর্তৃপক্ষ।

কারখানার প্রায় ৩,৫০০ শ্রমিক এই সিদ্ধান্তের জেরে কাজ হারাল। বাতিল হওয়া ১০০০ ও ৫০০ টাকার নোটে মজুরি নিতে অস্বীকার করেন উত্তর ২৪ পরগনার টিটাগড় এম্পায়ার জুটমিলের শ্রমিকরা। আর তারই জেরে খোয়াতে হল কাজ।

পুরনো নোটে মজুরি নিতে অস্বীকার, জুটমিলে পড়ল তালা, কাজ খোয়ালেন ৩৫০০ শ্রমিক!

সূত্রের খবর অনুযায়ী, ৮ নভেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নোট বাতিলের ঘোষণার পর থেকেই সমস্যা শুরু হয়। শ্রমিকদের সাপ্তাহিক মজুরি দেওয়া হয়। সবার বেতন মেটাতে সপ্তাহে প্রায় ৫০ লক্ষ টাকার প্রয়োজন হয়। কিন্তু নোট বাতিলের পর থেকে কর্তৃপক্ষের কাছে সাপ্তাহিক মাত্র ৫০,০০০ টাকা আসছে।

ফলে মাঝ নভেম্বর থেকেই কারখানা কর্তৃপক্ষ পুরনো নোটের সাহায্যেই বেতন মোটাচ্ছিল। কিন্তু নোট সমস্য়ার জেরে এখন পুরনো নোট নিতে অস্বীকার করে শ্রমিকরা।

কারখানা কর্তৃপক্ষের দাবি, বুধবার সাপ্তাহিক মজুরি দিতে গেলে সবাই একজোট হয়ে পুরনো নোট নিতে অস্বীকার করে। কারখানার সামনে নতুন নোটে মাইনে দিতে হবে বলে আন্দোলন করতে শুরু করে। এরপরই শ্রমিক অসন্তোষের কারণ দেখিয়ে কর্মবিরতির নোটিস ঝোলাল কারখানা কর্তৃপক্ষ।

English summary
Because of the demonetisation, Workers of Titagar jute mill refuse wages in old notes, jute mill downs shutters.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X