• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একটা করে কিডনি গায়েব ২৬ জনের! অবাক-কাণ্ড উত্তর দিনাজপুরের সাত গ্রামে

একসঙ্গে ২৬ জনের একটি করে কিডনি গায়েব হয়ে গিয়েছে! চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে উত্তর দিনাজপুরের রায়গঞ্জে। রায়গঞ্জের সাতটি ভিন্ন গ্রামের ওই বাসিন্দারা একটি কিডনির ভরসাতেই বেঁচে রয়েছে। এই ঘটনা প্রকাশ্যে আসতেই হুঁশ ফিরেছে প্রশাসনের। তবে কি এর মধ্যে রয়েছে কিডনি পাচারচক্রের হাত। তদন্ত শুরু করেছে প্রশাসন।

একটা করে কিডনি গায়েব ২৬ জনের! অবাক-কাণ্ড উত্তর দিনাজপুরের সাত গ্রামে

উত্তর দিনাজপুরের রায়গঞ্জের বাসিন্দারা ভিনরাজ্যে কাজে গিয়েছিলেন। তাঁরা বাড়ি ফিরে আসার পরই তাঁরা অসুস্থ হয়ে পড়েন। তখনই ক্রমশ প্রকাশ্যে আসে, তাঁদের শরীরে একটি করে কিডনি নেই। পরিবারের লোকেরা জিজ্ঞাসা করায় প্রথমে কিছু বলতে চাননি তাঁরা। পরে জানা যায় আসল সত্য।

বাইরে কাজের সন্ধ্যানে গিয়ে তাঁরা কিডনি পাচার চক্রের হাতে পড়ে যায়। তাঁদের ভুল বুঝিয়ে স্বল্প টাকার বিনিময়ে কিডনি পাচার করে দেওয়া হয়। উত্তর দিনাজপুর জেলাশাসকের কাছে আবেদন করা হয়েছে, কিডনি পাচার চক্রের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে। রায়গঞ্জ পঞ্চায়েত সমিতির তরফেও বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে।

রায়গঞ্জ পঞ্চায়েত সমিতির সহকারী সভাপতি মানস ঘোষ বলেন, আমরা গ্রামে গ্রামে গিয়ে কিডনি হারানো মানুষদের পাশে দাঁড়াচ্ছি। তাঁদের দিয়ে অভিযোগ করানো হচ্ছে। তাঁদের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। এলাকাতেই যাতে তাঁদের কাজের বন্দোবস্ত করা যায়, তার জন্য উদ্যোগী পঞ্চায়েত সমিতি।

English summary
26 workers of North Dinajpur have lost kidneys by kidney trafficking circle. This strange is occurred with workers who went to work in other state,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X