• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পানীয় জলের দাবিতে সুন্দরবনে কলসি নিয়ে বিক্ষোভ মহিলাদের

  • By অভীক
  • |

চলতি মৌসুমে বৃষ্টিপাতের পরিমাণ বেশি হলেও যেন তাপমাত্রা কিছুতেই কমছে না। আর নোনা এলাকা হওয়ায় তাপমাত্রা একটু বেশিই সুন্দরবনে। তার উপর ব্যবহার্য ও পানীয় জলের অভাব রয়েছে। বুধবার সেই দাবিতেই বিক্ষোভ দেখালেন শতাধিক মহিলা - গ্রামবাসী।

পানীয় জলের দাবিতে সুন্দরবনে কলসি নিয়ে বিক্ষোভ মহিলাদের

জানা গিয়েছে, আমফানের প্রায় দেড় মাস কেটে যাওয়ার পর এখনো জলের সমস্যা দেখা দিয়েছে সুন্দরবনের একাধিক ব্লকে। গ্রামে গ্রামে পানীয় জল পাচ্ছেন না সুন্দরবনবাসী। ঠিকমতো বিশুদ্ধ পানীয় জল না পাওয়ায় অসুস্থ হয়ে পড়ছেন সাধারণ মানুষ, শিশু ও বয়স্করা। এই এদিন জলের দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ দেখতে শুরু করেন স্থানীয় বাসিন্দারা।

তাদের অভিযোগ, দীর্ঘদিন হিঙ্গলগঞ্জ ব্লকে বিডিও সৌম্য ঘোষকে বারবার জানিয়ে কোনো ফল হয়নি। তার ওপরে যেভাবে গ্রীষ্মের দাবদাহ চলছে তাতে জলের সংকট দেখা দিয়েছে। রাজ্য বর্ষার ঢুকলেও তাপমাত্রা কমেনি। যার কারণে মানুষের অতিরিক্ত বিশুদ্ধ পানীয় জলের প্রয়োজন রয়েছে। বারবার প্রশাসনকে জানানোর পরও কোনো ফল না পাওয়ার পর আজ মানুষ রাস্তায় নেমেছে।

যতক্ষণ পর্যন্ত এই সমস্যা দ্রুত সমাধান না হবে তারা এই অবরোধ চালিয়ে যাবেন বলে জানিয়েছেন অবরোধকারীরা। সকাল থেকে গ্রামের মহিলারা ঘরের রান্না বন্ধ করে রাস্তার উপরে কলসি নিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেছেন। ঘটনাস্থলে হিঙ্গলগঞ্জ থানার পুলিশ।

বাড়ি পরিবর্তন থেকেই টার্গেট বাড়ির মালিক, চক্রান্ত তৃণমূলের, মন্তব্য দিলীপের

চিনা অ্যাপ থেকে অ্যাকাউন্ট সরিয়ে পথ দেখাচ্ছেন মোদী! বিজেপির অন্দরমহল থেকে কোন বার্তা

English summary
Women in Sunderban agitate for drinking water
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X