• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চার বিধায়ক কি এবার টিকিট পাবেন পুরভোটে? মমতার নির্দেশ পেলেই সম্ভবত শুক্রেই প্রার্থী তালিকা তৃণমূলের

Google Oneindia Bengali News

সম্ভবত আগামীকাল শুক্রবারই প্রার্থী তালিকা প্রকাশ করতে চলেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যে আজ বৃহস্পতিবার কলকাতা পুরসভার ভোটের জন্যে বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন রাজ্য নির্বাচন কমিশন। বিজ্ঞপ্তি জারি হয়ে যাওয়ার পর আজ থেকেই কলকাতায় আদর্শ আচরণ বিধি লাঘু হয়ে গিয়েছে।

শুধু তাই নয়, মনোনয়নও জমা দেওয়া যাবে। আর সেই বিজ্ঞপ্তি প্রকাশ হতেই প্রস্তুতি তৃণমূলে।

প্রকাশ করে চমকে দেন মমতা

প্রকাশ করে চমকে দেন মমতা

গত কয়েক বছর ধরে সবার আগে প্রার্থী তালিকা প্রকাশ করে চমকে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। সদ্য শেষ হওয়া বিধানসভা নির্বাচনেও সেই ধারা অব্যাহত ছিল। ভোটের তারিখ ঘোষণা হতেই প্রার্থী তালিকা প্রকাশ করেছিলেন তৃণমূল সুপ্রিমো। প্রার্থী নিয়ে যখন বিরোধীরা নিজেদের মধ্যে আলোচনায় ব্যস্ত থাকেন তখন তৃণমূলের প্রার্থী প্রচারে নেমে পড়েন। এবার পুর নির্বাচনও সেই ধারা অব্যাহত থাকছে। সবার প্রথমে প্রার্থী তালিকা প্রকাশ করতে চলেছেন মুখ্যমন্ত্রী। সবকিছু ঠিক থাকলে আগামীকাল শুক্রবার প্রার্থী তালিকা প্রকাশ করবে তৃণমূল।

১৪০ জনের তালিকা তৈরি

১৪০ জনের তালিকা তৈরি

কলকাতায় পুরসভায় শেষবার নির্বাচন হয়েছিল ২০১৫ সালে। সেই নির্বাচনে ১৪৪ টি আসনের মধ্যে ১২৪ টি আসন পেয়েছিল তৃণমূল কংগ্রেস। সিপিএম পেয়েছিল ১৩ টি আসন। বিজেপি পেয়েছিল ৫ টি এবং কংগ্রেস দুটি। ১৪৪ টি আসন ১৬ টি বরোতে বিভক্ত। তবে এবার সমস্ত আসন জিততে চায় তৃণমূল। আর তাই গত কয়েকমাস ধরে সার্ভে করেছে প্রশান্ত কিশোরের টিম। আর সেই মতো তৈরি হয়েছে প্রার্থী তালিকা। তৃণমূল সুত্রে খবর, ১৪৪টি আসনের মধ্যে ১৪০টি আসনে প্রার্থীর নাম চুড়ান্ত। আর তাতেও থাকছে চমক।

জটিলতা চারটি নাম নিয়ে

জটিলতা চারটি নাম নিয়ে

এই বছর বিধায়ক হয়েছেন ফিরহাদ হাকিম, অতিন ঘোষ, দেবাশিষ কুমার এবং দেবব্রত মজুমদার। কিন্তু তৃণমূল এক ব্যক্তি এক পদ নিয়ম লাঘু করেছে। আর সেই নিয়ম এক ব্যক্তি একাধিক পদে থাকতে পারবে না। ফলে শাসকদলের এই চার বিধায়ক কাউন্সিলার হিসাবে টিকিট পাবেন কিনা তা নিয়ে একটা জটিলতা তৈরি হয়েছে। তৃণমূলের একাংশের মতে, এই চারজনেরই দীর্ঘদিন পুরসভা চালানোর অভিজ্ঞতা রয়েছে। তবে পুরো বিষয়টি এই মুহূর্তে নির্ভর করছে মমতা বন্দ্যোপাধ্যায়ের উপরেই।

আজ বৈঠক

আজ বৈঠক

জানা যাচ্ছে, আজ বৃহস্পতিবার এই সংক্রান্ত একটি বৈঠক রয়েছে। দিল্লি থেকে ফিরে সেই বৈঠকে অংশ নিতে পারেন তৃণমূল সুপ্রিমো। সেখানেই এই চারজনের টিকিট পাওয়া নিয়ে আলোচনা হতে পারে। আর সেই আলোচনার পরেই আগামীকাল শুক্রবার কালীঘাটের বাড়ি থেকেই প্রার্থী তালিকা ঘোষণা করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Positive Story : পানিহাটি পৌর এলাকায় দুয়ারে ভ্যাকসিন প্রদান শুরু

English summary
Will 4 MLA's get ticket for Kolkata Municipal Election, Mamata Banerjee will take decision
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X