• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সোনা-দানা নয় চুল চুরি! ফিল্মি কায়দায় কোটি টাকার ছিনতাইয়ে উত্তাল ভগবানপুর

কত কিছুই তো চুরি যায়! সোনা-দানা থেকে হিরে-মানিকও চুরি যায়, তা বলে চুল চুরি! সম্প্রতি এমনই এক ঘটনা ঘটেছে পূর্ব মেদিনীপুরের ভগবানপুরে। ছিনতাইয়ের পরই বোঝা গিয়েছে, কেন এই চুল ছিনতাই নিয়ে উত্তাল ভগবানপুর। ফিল্মি কায়দায় প্রায় কোটি টাকার চুল ছিনতাই হয়েছে। মঙ্গলবার সকালে এগরা-বাজকুল রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভে সামিল হন কারবারিরা।

সোনা-দানা নয় কোটি টাকার চুল চুরি ফিল্মি কায়দায়

অভিযোগ, ৮০ হাজার কেজি চুল চুরি গিয়েছে। তা অবিলম্বে উদ্ধারের দাবিতে পরচুলা কারবারিরা পথে নেমেছেন। তাঁদের দাবি, অবিলম্বে গ্রেফতার করতে হবে ছিনতাইবাজদের। প্রায় হাজারেরও বেশি পরচুলা কারবারিরা জোটবদ্ধ হয়ে বিক্ষোভে ফেটে পড়ে। পশ্চিমবঙ্গ হিউম্যান হেয়ার অ্যাসোসিয়েশনের ব্যানারে রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ চলে।

ঘটনার সূত্রপাত, ৩০ ডিসেম্বর। ওইদিন রাত ১১টা নাগাদ বাজকুল বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকা থেকে চুল চুরি যায়। ছিনতাইয়ের সময় একটি বাইক ছেড়ে পালিয়ে যায় ছিনতাইবাজরা। সেই বাইকের সূত্র ধরেই এই তদন্ত এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। ছিনতাইবাজদের গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে। কাঁথির বিস্তীর্ণ এলাকায় প্রায় ৩০ হাজার সংখ্যালঘু পরিবার এই পরচুলা কারবারের সঙ্গে যুক্ত।

ওই ব্যবসার হাত ধরে দু-দশক ধরে মানুষ আর্থিকভাবে স্বনির্ভর হচ্ছেন। সেই কারবারেই কোটি টাকার পরচুলা চুরি যাওয়ায় তাঁদের বিপুল আর্থিক ক্ষতির মুখে পড়তে হয়েছে। ওইদিন রাতে ভগবানরপুর এলাকার ১০ জন পরচুলা ব্যবসায়ী ১৮ বস্তা পরচুলা নিয়ে বাজকুলে আসছিলেন। দিঘা-বহরমপুর বাসের ছাদের তুলে দেওয়ার কথা ছিল।

কিন্তু তার আগেই গাড়ির চালক ও খালাসিদের মাথায় বন্দুক ঠেকিয়ে কালোকাপড়ে মুখ ঢাকা কিছু লোক অন্য একটি গাড়িতে ১১ বস্তা চুল নিয়ে চম্পট দেয়। এরপর ভূপতিনগর থানায় অভিযোগ জানানো হয়ে। ৪৮ ঘণ্টা পরেও কোনও কিনারা না হওয়ায় বিক্ষোভ-অবরোধে নামেন পরচুলা ব্যবসায়ীরা। ছিনতাই হওয়া কোটি টাকার চুল উদ্ধার না হলে বৃহত্তর আন্দোলনে নামবেন ব্যবসায়ীরা।

English summary
Wig of crore rupees is stolen at Bhagabanpur of East Midnapur. Businessmen show agitation to blockade the road.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X