• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেন মোদী দক্ষিণেশ্বর মেট্রোর উদ্বোধনে সশরীরে এলেন না? চাঞ্চল্যকর তথ্য কটাক্ষ রাজ্যের মন্ত্রীর

দীর্ঘ জল্পনার অবসান। অবশেষে চালু হচ্ছে দক্ষিণেশ্বর-নোয়াপাড়া মেট্রো। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরেই ছুটতে চলেছে এই মেট্রো। হুগলি থেকে ভার্চুয়ালের মাধ্যমে এই মেট্রো সম্প্রসারণের উদ্বোধন করবেন তিনি। ভোটের আগে মেট্রোর উদ্বোধন ঘিরে শুরু হয়েছে জোর রাজনৈতিক চর্চা। ভোটের আগে রাজনৈতিক কারনেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সূচনা করে যাওয়া প্রকল্পগুলির উদ্বোধন করা হচ্ছে বলে দাবি তৃণমূলের। যদিও বিজেপি সেই দাবি উড়িয়ে দিয়েছে। তাঁদের পালটা দাবি, কাজ শেষে মানুষের জন্যেই খুলে দেওয়া হচ্ছে মেট্রোর দরজা।

মোদীকে কটাক্ষ চন্দ্রিমা ভট্টাচার্যের

মোদীকে কটাক্ষ চন্দ্রিমা ভট্টাচার্যের

মেট্রো প্রকল্পের সম্প্রসারণ নিয়ে প্রধানমন্ত্রী মোদীকে তীব্র কটাক্ষ করলেন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। তিনি বলেন, আমরা শুনেছি দক্ষিণেশ্বর মেট্রোয় নাকি উনি চড়বেন। কিছুটা যাবেন। শেষবেলায় কেন সেই সিদ্ধান্ত বাতিল হল? যে দামি স্যুট পরে আসার কথা ছিল তৈরি হয়নি ঠিক সময়ে? আর সেই কারনেই কি মেট্রোয় করে ঘুরতে পারলেন না? প্রশ্ন রাজ্যের মন্ত্রীর। একই সঙ্গে চন্দ্রিমা ভট্টাচার্য কটাক্ষ করে বলেন, ভোটের আগে রাজনৈতিক কারনে মেট্রোর উদ্বোধন বলে দাবি তাঁর।

মেট্রোর উদ্বোধনে থাকছেন না মমতা

মেট্রোর উদ্বোধনে থাকছেন না মমতা

দক্ষিণেশ্বর মেট্রোর উদ্বোধনে অনুষ্ঠানে যাচ্ছেন না মমতা বন্দ্যোপাধ্যায়। আমন্ত্রন পত্রে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম আছে। তবে নবান্ন সূত্রে জানা গিয়েছে, আজ সোমবার অন্য একটি কর্মসূচি রয়েছে তাঁর, তাই মেট্রো রেলের ওই অনুষ্ঠানে আসছেন না মমতা। তবে ওয়াকিবহাল মহলের মতে, মমতা বন্দ্যোপাধ্যায় ভিক্টোরিয়া মেমোরিয়ালের সেই অস্বস্তিকর ঘটনার পর মোদীর সঙ্গে সাক্ষাৎ এড়িয়ে যেতে চাইছেন।

মঙ্গলবার থেকেই ছুটবে মেট্রো, কত ভাড়া

মঙ্গলবার থেকেই ছুটবে মেট্রো, কত ভাড়া

২৩ ফেব্রুয়ারি, মঙ্গলবার থেকে সাধারণের জন্য খুলে দেওয়া হবে দক্ষিণেশ্বর মেট্রো। আপাতত দিনে ১৫৮ টি করে ট্রেন চলবে দক্ষিণেশ্বর কবি সুভাষ রুটে। দক্ষিণেশ্বরের পরের স্টেশন বরানগর পর্যন্ত যেতে ৫ টাকা ভাড়া লাগবে। নোয়াপাড়া পর্যন্ত ভাড়া ১০ টাকা। দমদম ও বেলগাছিয়ার ভাড়া হবে ১৫ টাকা। আর সর্বোচ্চ ভাড়া অর্থাৎ কবি সুভাষ পর্যন্ত ভাড়া হবে ২৫ টাকা।

প্রধানমন্ত্রীর বাংলায় টুইট

প্রধানমন্ত্রীর বাংলায় টুইট

ভার্চুয়ালি দক্ষিণেশ্বর মেট্রোর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার আগে রবিবার বাংলায় টুইট করলেন তিনি। ভোটের আগে বাংলার আবেগ ধরতে মাঝে মধ্যেই তাঁর মুখে বাংলা কথা শোনা যাচ্ছে আজ কাল। এবার মেট্রো স্টেশনের ছবি দিয়ে করলেন বাংলায় টুইট। তিনি লিখেছেন, 'আপনারা জেনে খুশি হবেন, বরানগর ও দক্ষিনেশ্বরের নবনির্মিত স্টেশন দুটিতে অনেক অত্যাধুনিক সুযোগ সুবিধা রয়েছে যা সহজ জীবনযাত্রার জন্য আরও সহায়ক হবে। এই স্টেশনগুলিতে রয়েছে দৃষ্টি নান্দনিকতার ছোঁয়া।'

মমতার ঘোষণা করা প্রকল্প:

মমতার ঘোষণা করা প্রকল্প:

তখনও বাংলার ক্ষমতায় বামেরা। মমতা বন্দ্যোপাধ্যায় তখন কেন্দ্রে রেল মন্ত্রী। সেইসময়ই এই প্রকল্পের ঘোষণা। ক্ষমতায় আসার আগে ২০১০-১১ সালে রেল মন্ত্রী থাকাকালীন রেল বাজেটে এই প্রকল্পের কথা ঘোষণা করেছিলেন তিনি।

বিজেপির সঙ্গে থেকে তৃণমূলকে তাড়ানোর সিদ্ধান্ত ভুল, সিপিএম-এর পুরনো কর্মীদের ফেরার আহ্বান সূর্যকান্তের

English summary
Why PM Modi has not visited Dakshineshwar in person, slams TMC minister Chandrima Bhattacharya
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X