• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'নেতাজিকে ভোটের আগেই কেন মনে পড়ে মোদী-মমতার!' ঝাঁঝালো পোস্ট সেলিমের

  • |

একাধিকবার নেতাজির জন্মদিনকে জাতীয় ছুটি হিসাবে ঘোষণার দাবি জানিয়ে বাংলার মুখ্যমন্ত্রী , প্রধানমন্ত্রীর কাছে চিঠি পাঠিয়েছেন। ২০২২ সালেও তার অন্যথা হয়নি। আর কেন্দ্র রাজ্যের মধ্যে পড়ে থাকা নেতাজি ইস্যু নিয়ে এবার সরব হয়েছেন বাম নেতা মহম্মদ সেলিম।

 মুখ্যমন্ত্রী চিঠিতে কী লিখেছেন ?

মুখ্যমন্ত্রী চিঠিতে কী লিখেছেন ?

এদিন প্রধানমন্ত্রীকে পাঠানো চিঠিতে মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, আগামী ২৩ জানুয়ারি নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিনকে জাতীয় ছুটি হিসাবে ঘোষণা করা হোক। শুধু তাই নয়, মমতা লেখেন বিষয়টি নিয়ে যেন প্রধানমন্ত্রী নিজে উদ্যোগী হন।

 ২০২০ সালের এই চিঠি কেন গুরুত্বপূর্ণ?

২০২০ সালের এই চিঠি কেন গুরুত্বপূর্ণ?

প্রসঙ্গত, এর আগেও মমতা বন্দ্যোপাধ্যায় বহুবার নেতাজির জন্মদিন নিয়ে মোদীকে চিঠি লিখেছেন। তবে ২০২০ সালের চিঠিটির গুরুত্ব দুই দিক দিয়ে। প্রথম ২০২১ সালে নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্নবার্ষিকী। দ্বিতীয়ত, সামেনই ২০২১ সালে বাংলায় বিধানসভা ভোট। ফলে বিজেপির তরফে ভোট ব্যাঙ্কের খেলায় মমতা কার্যত মোদী শিবিরে 'প্রেশার গেম' ধরে রাখতে চাইছেন এই চিঠির মাধ্যমে।

 নেতাজির অন্তর্ধান রহস্য এবং মমতার দাবি

নেতাজির অন্তর্ধান রহস্য এবং মমতার দাবি

এদিন চিঠিতে মমতা দাবি করেছেন, নেতাজির অন্তর্ধান রহস্য নিয়ে যেন কেন্দ্রীয় সরকার পর্দা উন্মোচন করে। এর আগে মমতার এমন দাবির পর, মোদী সরকার এই বিষয়টি নিয়ে কয়েকটি নথি প্রকাশ্যে আনে। এদিকে, মমতা ও মোদীর নেতাজি প্রসঙ্গে পর পর পদক্ষেপ নিয়ে সুর চড়া করেছেন সিপিমন নেতা মহম্মদ সেলিম।

 সেলিমের বার্তা

সেলিমের বার্তা

এদিন মহম্মদ সেলিম একটি টুইটার পোস্টে প্রশ্ন তোলেন, 'ভোট এলেই কেন মমতা ও মোদীর নেতাজিকে মনে পড়ে?' এ প্রসঙ্গে ব্যাখ্যা দিতে গিয়ে তিনি লেখেন, ২০১৬ সালে নেতাজির অন্তর্ধান রহস্য নিয়ে মোদী সরকার কয়েকটি ফাইল প্রকাশ্যে আনেন। উল্লেখ্য, এরপর ২০১৮ সালে বাংলার পঞ্চায়েত নির্বাতন ও ২০১৯ সালে লোকসভা নির্বাচন ছিল। এদিকে, ২০২০ সালে মমতা বন্দ্যোপাধ্যায়ের চিঠি যে ২০২১ সালের বাংলার বিধানসভা নির্বাচনের আগে দিল্লিতে গেল, সেকথাও নিজের টুইটে তুলে ধরেছেন সেলিম।

English summary
Why do Modi & Didi remember Netaji only prior to elections asks CPM leader Md Salim
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X