• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে! বিজেপির অন্দরের 'প্রক্রিয়া' খোলসা করলেন কৈলাস

  • |

অমিত শাহ জানিয়েছিলেন যে বাংলার কোনও ভূমিপুত্রই হবেন বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর মুখ। দলে দিলীপ ঘোষের পাশাপাশি, মুকল রায় থেকে শুভেন্দু অধিকারীদের নিয়ে তারপর থেকেই নানান চর্চা রাজনৈতিক মহলে। এমনকি সাম্প্রতিক সমীক্ষায় বাংলার পছন্দের মুখ্যমন্ত্রীর তালিকায় বিজেপির একাধিক নেতার নামও পাওয়া যায়। এমন পরিস্থিতিতে মুখ খুললেন কৈলাস বিজয়বর্গীয়।

 কৈলাস-বার্তা ও বাংলার মুখ্যমন্ত্রী

কৈলাস-বার্তা ও বাংলার মুখ্যমন্ত্রী

এক নামী সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক কৈলাশ বিজয়বর্গীয় জানিয়েছেন, ২০২১-এর নির্বাচনের আগে থেকে বিজেপির তরফে মুখ্যমন্ত্রীর মুখ হিসেবে কাউকে সামনে এনে নির্বাচনে লড়াই করবে না গেরুয়া শিবির। উল্লেখ্য, এই নিয়ে দিলীপ ঘোষ গত পরশুই জানান ২৩ মের পর নবান্নে যিনি বসতে চলেছেন তিনি বিজেপিরই সদস্য হবেন। আর তখনই জানা যাবে কে হবেন বিজেপির মুখ্যমন্ত্রী ।

 কোন প্রক্রিয়ায় মুখ্যমন্ত্রী বাছাই?

কোন প্রক্রিয়ায় মুখ্যমন্ত্রী বাছাই?

এদিনের সাক্ষাৎকারে কৈলাস বিজয়বর্গীয় বলেন, সংখ্যাগরিষ্ঠ হওয়ার পরে দলের বিধায়ক এবং বিজেপির শীর্ষ নেতৃত্ব ঠিক করবে কে মুখ্যমন্ত্রী হবেন। যদিও এর আগে বিজেপি সাংসদ সৌমিত্র খাঁয়ের স্ত্রী সুজাতা তৃণমূলে যোগ দিয়ে অভিযোগ করেন যে বিজেপিতে একাধিক মুখ্যমন্ত্রীর মুখ ১৩ জন উপমুখ্যমন্ত্রীর নামের তালিকা রয়েছে।

 সৌমিত্রর বার্তা.. মুখ্যমন্ত্রী কে হবেন!

সৌমিত্রর বার্তা.. মুখ্যমন্ত্রী কে হবেন!

এদিকে, কৈলাসের বক্তব্যের বহু আগে সৌমিত্র খাঁ এক জনসভায় বলেন যে বাংলার মুখ্যমন্ত্রী হবেন দিলীপ ঘোষ। তাঁর দায়িত্বেই থাকবে বাংলা। যদিও সেই বক্তব্য নিয়ে বিজেপির তরফে প্রবল অসন্তোষ দেখা দেয়। অস্বস্তিতে পড়ে দল।

৪১ জনের নাম ও কৈলাসের সতর্কবাণী

৪১ জনের নাম ও কৈলাসের সতর্কবাণী

এদিকে, কৈলাস বিজয়বর্গীয়র হাত থেকে এদিন বিজেপির পতাকা নিয়েছেন কংগ্রেস থেকে তৃণমূল হয়ে বিজেপিতে যোগ দেওয়া বিধায়ক অরিন্দম ভট্টাচার্য। এব্যাপারে কৈলাশ বিজয়বর্গীয় বলেন, ৪১ জন নেতার বিজেপিতে আসতে চান। কিন্তু সবাইকে বিজেপিতে সুযোগ দেওয়া হবে না। যাঁরা যোগ দিতে চাইবেন, তাঁদের সম্পর্কে খোঁজ খবর করে দেখা হবে। তারপরই হবে যোগদান।

English summary
Who will be the CM face of BJP in West Bengal , know what Kailash Vijayvargiya says
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X