• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভোটের অঙ্কটাই বড়! দুর্গাপুজো নিয়ে হাইকোর্টের রায় কি আদৌ লাগু করবেন মুখ্যমন্ত্রী, প্রশ্ন অধীরের

  • |

মঙ্গলবারের থেকে বুধবার হাইকোর্টের (high court) দুর্গাপুজোর (durga puja) রায়ে সামান্যই পরিবর্তন হয়েছে। বিচারপতি ফোরাম ফর দুর্গোৎসবের আবেদনে সেরকম কোনও আমলই দেননি। তবে দুর্গাপুজো নিয়ে হাইকোর্টের রায়কে স্বাগত জানিয়েছেন, প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী(adhir chowdhury)। একইসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (mamata banerjee) সমালোচনায় সরব হয়েছেন তিনি।

দুর্গাপুজো নিয়ে হাইকোর্টের সংশোধিত রায়

দুর্গাপুজো নিয়ে হাইকোর্টের সংশোধিত রায়

সোমবার মণ্ডপে নো এন্ট্রি ঝোলানোর কথা বলেছিল হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। বুধবার সেই রায়ের সামান্য পরিবর্তন করেন বিচারপতি। সেখানে অবশ্য মণ্ডপে নোএন্ট্রি রাখার কথা বলা রয়েছে। তবে নতুন রায়ে ঢাকিরা নো এন্ট্রি জোনে ঢুকতে পারবেন। পুজো মণ্ডপে থাকার তালিকা ১৫ থেকে বাড়িয়ে ৬০ করা হয়েছে। তবে মণ্ডপে সর্বোচ্চ ৪৫ সজন থাকতে পারবেন বলে জানানো হয়েছে। এক্ষেত্রে হাইকোর্টে আবেদনকারী ফোরাম ফর দুর্গোৎসবের বক্তব্যকে কার্যত আমল দেয়নি হাইকোর্ট।

উৎসবের থেকে জীবন আগে, বললেন অধীর

উৎসবের থেকে জীবন আগে, বললেন অধীর

এদিন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বলেছেন, দুর্গাপুজোর জনসমাগমে হাইকোর্ট রাশ টানায় বাঙালির আনন্দ উৎসবে একটু ঘাটতি হলেও , মনে রাখতে হবে উৎসবের থেকে জীবন আগে। আজকের উৎসবের আনন্দ আগামীকাল করোনার বিভীষিকায় না পরিণত হয় বলেছেন তিনি।

সংক্রমণ আটকানোর পথ বাতলাতে পারেনি সরকার

সংক্রমণ আটকানোর পথ বাতলাতে পারেনি সরকার

অধীর বলেছএন, রাজ্য সরকার আসন্ন দুর্গোৎসবের বিপুল জনসমাগমে অসংখ্য মানুষের ভিড়ে সংক্রমণ কিভাবে আটকাবে তার কোনো পথ বাতলাতে পারেনি মহামান্য আদালতকে। রাজ্য সরকারের সুনির্দিষ্ট সুচিন্তিত পরিকল্পনার অভাব , উপরন্তু সরকার নিজেই স্বীকার করেছে করোনা গোষ্ঠী সংক্রমণ স্তরে চলে গেছে, এ অবস্থায় হাইকোর্ট এর কাছে এই বিপুল সংখ্যক মানুষের প্রাণ বাঁচাতে আর কোনো পথ ছিল না।

মুখ্যমন্ত্রীর সমালোচনা

মুখ্যমন্ত্রীর সমালোচনা

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সমালোচনা করে অধীর বলেছেন, রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে মানুষের ভোটের অঙ্কটাই বড়। তাই মহামারীর সময়েও যে টাকা মানুষের স্বাস্থ্য পরিষেবায় খরচ হতে পারতো সেই বিপুল টাকা আগামী বছরের ভোটপুজোর জন্য ক্লাব গুলোকে দিলেন, সরকারি খাত থেকে। চিকিৎসার খরচ চালাতে না পেরে , বেডের অভাবে, চিকিৎসার অভাবে প্রতিদিন রাজ্যে মানুষ মরছে, অভিযোগ করেছেন তিনি।

প্রশাসনের কাজে সন্দেহ

প্রশাসনের কাজে সন্দেহ

হাইকোর্টের রায়কে কতটা বাস্তবায়িত করবেন মুখ্যমন্ত্রী ও তার পুলিশ প্রশাসন, তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন অধীর চৌধুরী। তিনি বলেন, এই রায় বাস্তব রূপ তখনই পাবে যখন রাজ্যের আমলা পুলিশ এই আইনকে বলবৎ করার চেষ্টা করবে। মুখ্যমন্ত্রী যে হাইকোর্টের রায় রাজ্যে বলবৎ হতে দেবেন কিনা সন্দেহ আছে। কারণ মানুষের জীবনের চেয়ে তার কাছে ভোটের অঙ্ক টাই বড়।

Puja Special : কলকাতাঃ পঞ্চমীতে কুমারটুলি পার্কে দূর থেকে মণ্ডপ দর্শনে দর্শনার্থীরা

দুর্গাপুজোর সমস্ত খবর, ছবি, ভিডিও দেখুন এক ক্লিকে

বিজেপি ছেড়ে এনসিপিতে যোগ একনাথ খাডসের! পুরনো ক্ষোভ থেকেই কী দলত্যাগের সিদ্ধান্ত ?

English summary
Whether CM will implement the judgment of the High Court on Durga pujo, questions Adhir Chowdhury
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X