• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কলকাতায় কনকনে ঠান্ডা খাতায় কলমে কবে থেকে পড়ছে! হাওয়া অফিস রিপোর্ট কী বলছে

  • |

অগ্রহায়ণ মাস শুরু হয়ে গেলেও এখনও দেখা নেই কনকনে ঠান্ডার। জাঁকিয়ে পড়া ঠাণ্ডায় বেলার রোদ পোহানো কিম্বা, মোটা উলের চাদরে নিজেকে ঢেকে নেওয়ার মজা এখনও বাঙালি উপভোগ করে উঠতে পারছেনা। তাপমাত্রার পারদ সেভাবে এখনও না নামায় , বাংলা জুড়ে একটাই প্রশ্ন, শীত কবে পড়ছে? আর সেই নিয়ে এবার আশার বাণী শুনিয়ে দিল আবহাওয়া দফতর।

 কবে পড়ছে কনকনে ঠাণ্ডা?

কবে পড়ছে কনকনে ঠাণ্ডা?

ডিসেম্বরের শুরুতে না হলেও ডিসেম্বর মাসের মাঝামাঝি সময় থেকে কনকনে ঠাণ্ডা উপভোগ করতে পারবেন কলকাতাবাসী। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যে গরম অনুভূত হচ্ছে , তা আর কিছুদিনের মধ্যেই উধাও হতে শুরু করবে। ফলে আর দুই সপ্তাহের পরই কলকাতায় জাঁকিয়ে পড়বে শীত।

উত্তরবঙ্গে তাপমাত্রা কেমন?

উত্তরবঙ্গে তাপমাত্রা কেমন?

উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং এ সর্বনিম্ন তাপমাত্রা ৮ ডিগ্রি সেলসিয়াসের কাছে। সর্বোচ্চ তাপমাত্রা ১৬। অন্যান্য উত্তরঙ্গের জেলাগুলির তাপমাত্রাও ১৬ থেকে ১৭ ডিগ্রির আশপাশে ঘোরাফেরা করছে।

আলিপুর আবহাওয়া দফতর কী বলছে?

আলিপুর আবহাওয়া দফতর কী বলছে?

কলকাতার আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, নতুন করে উত্তুরে হাওয়া যদি বাধা না পায়, তাহলে ডিসেম্বরের মাঝমাঝি থেকেই কনকনে ঠাণ্ডা পাবে কলকাতা। সেই সময় বেলা বাড়ার সঙ্গে সঙ্গে থাকবে পরিষ্কার আকাশ। কলকাতা সংলগ্ন কিছু জেলায় ভোরের দিকে কুয়াশার দাপটও দেখা যাবে।

আপাতত তাপমাত্রা কেমন?

আপাতত তাপমাত্রা কেমন?

আপাতত কলকাতার তাপমাত্রা ৩০ ডিগ্রির আশপাশে ঘোরাফেরা করছে। তবে তাপমাত্রার পারদ ১৯ ডিগ্রির নিচে এখনও নামেনি। আগামী কয়েকদিন আবহাওয়ার হালত এমনই থাকবে বলে জানা গিয়েছে।

English summary
When winter will come in Bengal, here is the latest Weather update .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X