• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রক্তাক্ত অধ্যায়ের স্মৃতি বুকে নিয়ে দাড়িভিট স্কুলের অবস্থা এখন কেমন? পড়ুয়ারা কোন পরিস্থিতিতে

  • By Kamal Guha
  • |

কয়েক মাস আগের রক্তাক্ত এক অধ্যায় দেখেছে ইসলামপুরের দাড়িভিট স্কুল।য একপর স্বাভাবিকভাবে স্কুল কিছুদিন চললেও ৪ মাস ধরে স্কুলের বিজ্ঞান বিষয়ের শিক্ষক না আসায় এক দিনও বিজ্ঞান বিষয় ও অঙ্কের ক্লাস হয়নি। ঠিক মত ক্লাস না হওয়ার দরুন নবম শ্রেণির ভৌত বিজ্ঞান পরীক্ষা বয়কটের ডাক দিয়েছিল পড়ুয়ারা।

রক্তাক্ত অধ্যায়ের স্মৃতি বুকে নিয়ে দাড়িভিট স্কুলের অবস্থা এখন কেমন? পড়ুয়ার কোন পরিস্থিতিতে

দাড়িভিট উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীতে বৃহস্পতিবার পরীক্ষা ছিল বাংলা ও ভৌত বিজ্ঞান বিষয় । ছাত্র ছাত্রীরা বাংলা পরীক্ষা দেওয়ার পর তারা বয়কট করে ভৌত বিজ্ঞান পরীক্ষা । ছাত্ররা ভৌত বিজ্ঞান পরীক্ষা না দিয়ে ক্লাস থেকে বেরিয়ে যায়।

অভিযোগ, দাড়িভিট কাণ্ডের পর দীর্ঘ চার মাসে একদিনও ক্লাস হয়নি বিজ্ঞান বিষয়ের। ফলে, ছাত্রছাত্রীরা ভৌতবিজ্ঞান অঙ্ক কিছুই সেভাবে বুঝে উঠতে পারেনি এই কয়েক মাসে।

[আরও পড়ুন:মালদায় রাতের অন্ধকারে তৃণমূল কর্মীকে কুপিয়ে খুন, থমথমে এলাকা ]

এদিন ভৌত বিজ্ঞান পরীক্ষা থাকলেও তারা কিছু না জানায় পরীক্ষা দিতে পারেনি। ছাত্র ছাত্রীরা প্রত্যেকে ভৌতবিজ্ঞান এবং অঙ্ক পরীক্ষা দেবে না বলে জানিয়েছেন। ঘটনার কথা স্বীকার করে নিয়েছেন প্রধান শিক্ষক তিনি বলেছেন এ বিষয়ে ছাত্র দের সাথে কথা বলবেন। পরীক্ষা দেওয়ার ব্যাপারে ছাত্রদের সাথে কথা বলবেন। এদিন ছাত্র ছাত্রীরা পরীক্ষা না দেওয়ায় তিনি বলেন দারভিট কাণ্ডের পর স্কুলের একজনই বিজ্ঞান বিষয়ের শিক্ষক ছিলেন। সেই শিক্ষক অনুপস্থিতি থাকার জন্য ক্লাস হয়নি। স্বাভাবিকভাবেই ছাত্র ছাত্রীরা কোন কিছুই শেখেনি। কিভাবে তারা পরীক্ষা দেবে, কি লিখবে এই নিয়ে ছাত্র ছাত্রীরা সমস্যায় পড়েছে , অকপটে তা স্বীকার করে নিয়েছেন স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক।

[আরও পড়ুন: আসারামের পুত্র নারায়ণ সাঁইকে ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত করল আদালত ]

[আরও পড়ুন:কলকাতা বিমানবন্দরে বিমান কর্মীর শ্লীলতাহানি, পাঞ্জাবের যাত্রী গ্রেপ্তার ]

English summary
What is the current situation of Daribhit school of West Bengal right now .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X