India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

১৪ ফুটের অ্যালুমিনিয়াম শিটের দেওয়াল, বসছে ওয়াচ টাওয়ার, মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তায় বিশেষ পরিকল্পনা

Google Oneindia Bengali News

রাজ্যের মুখ্যমন্ত্রীর বাড়িতে ঢুকে পড়ছে অজ্ঞাতপরিচয় ব্যক্তি। পুলিশের নজরদারি নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এই নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক করা হয়েছে নবান্নে। তারপরেই একাধিক পরিকল্পনা করা হয়। মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাড়ির নিরাপত্তা ঢেলে সাজার পরিকল্পনা করা হয়েছে। রাতের নিরাপত্তা বাড়ানো হয়েছে কালীঘাটে। এমনকী ধর্মতলাতে চলছে বিশেষ নজরদারি।

মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তায় বিশেষ পদক্ষেপ

মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তায় বিশেষ পদক্ষেপ

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়ির নিরাপত্তা নতুন করে সাজানো হচ্ছে। যাকে কোনও রকম গলদ না থাকে সেকারণে বেশ কিছু নতুন পদক্ষেপ করার সিদ্ধান্ত নেয়া হয়েেছ। তার মধ্যে অন্যতম হল অ্যালুমিনিয়াম শিটের প্রাচীর। মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাড়ির পিছনের দিকেপ পাঁচিলের পরে ১৪ ফুেটর একটি অ্যালুমিনিয়াম শিটের প্রাচীর বসানো হবে। সেই শিট বেয়ে কেউ উঠতে পারবে না। এছাড়া বসানো হচ্ছে দুটি ওয়াচ টাওয়ার। একটি বসবে আলিপুর সংশোধনাগারের কাছে আর একটি বসবে বলরাম ঘাটের দিকে। যাকে গঙ্গা পেরিয়ে কেউ কোনো রকম কাজ করতে না পারে সেটা দেখা হবে।

ডিউটিতে পুলিশের সংখ্যা বাড়ছে

ডিউটিতে পুলিশের সংখ্যা বাড়ছে

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির নিরাপত্তায় এবার থেকে অতিরিক্ত পুলিশ কর্মী মোতায়েন করা হবে। এখন থেকে প্রতি শিফটে ২০ জন করে পুলিশকর্মী মোতায়েন থাকবে। সিসিটিভির সংখ্যা বাড়ানো হচ্ছে। আরও কাছ থকে যাতে নজরদারি করা যায় সকারণে মণিটর আরও ক্লোজ করা হবে। গতকাল রাত থেকেই কালীঘাট বাড়তি নজরদারি শুরু করেছে কলকাতা পুলিশ। ধর্মতলা চত্ত্বর রাতের নিরাপত্তা বাড়ানো হয়েছে। পুলিশ কমিশনার বীনিত গোয়ল নিজে গিয়েছিলেন নজরদারি খতিয়ে দেখতে।

নবান্নে মোবাইল ব্যবহারে নিষেধাজ্ঞা

নবান্নে মোবাইল ব্যবহারে নিষেধাজ্ঞা

গতকাল নবান্নে উচ্চ পর্যায়ে বৈঠক হয়। তারপরেই নবান্নে কর্তব্যরত সাদা পোশাকের পুলিশ এবং কনস্টেবলদের মোবাইল ব্যবহারে নিষেধাজ্ঞা জারি কর হয়েছে। নবন্নে মোবাইল জমা দিয়ে তারপরে তাঁরা কাজে যোগ দিতে পারবেন। খুব প্রয়োজন হলে উর্ধ্বতন অফিসারের অনুমতি নিয়ে তাঁরা মোবাইল ফোনে কথা বলতে পারবেন। মুখ্যমন্ত্রীর নিরাপত্তার স্বার্থেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর।

মুখ্যমন্ত্রীর বাড়িতে ঢোকার চেষ্টা

মুখ্যমন্ত্রীর বাড়িতে ঢোকার চেষ্টা

শনিবার রাত হঠাৎ করে মুখ্যমন্ত্রীর বাড়িতে ঢোকার চেষ্টা করে এক যুবক। তিনি হাসনাবাদের বাসিন্দা। নিরাপত্তা বেষ্টনী পেরিয়ে কীভাবে তিনি মুখ্যমন্ত্রীর বাড়ির কাছাকাছি চলে এলেন এই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। যুবককে গ্রেফতর করা হয়েছে। তার পরিবারের লোকের দাবি মানসিক ভারসাম্য নেই যুবকের। পুলিশ জেরায় জানতে পেরেছে লালবাজার মনে করে তিনি মুখ্যমন্ত্রীর বাড়িতে ঢুকে পড়েছিলেন। তাঁর কাছে একটি লোহার রড উদ্ধার হয়েছে।

মহুয়া বিতর্কের মধ্যেই সুখেন্দু বললেন, 'ইংরেজদের মতো শোষণ করছে কেন্দ্র' মহুয়া বিতর্কের মধ্যেই সুখেন্দু বললেন, 'ইংরেজদের মতো শোষণ করছে কেন্দ্র'

English summary
Special security planing for CM Mamata Banerjee's home
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X