• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বৈঠক চলল ৭৫ মিনিট, অমিত শাহের সঙ্গে কী নিয়ে আলোচনা করলেন রাজ্যপাল ধনকড়?

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে পশ্চিমবঙ্গের রাজ্যেপাল জগদীপ ধনকড়। শনিবার বেলায় তিনি হাজির হন দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবনে। সেখানেই দীর্ঘক্ষণ ধরে দুজনের বৈঠক চলে বলে জানা গিয়েছে। বৈঠকের পর রাজ্যপাল মুখোমুখি হন সাংবাদিকদের। এদিন রাজ্যপাল বলেন, 'আমি আইনের বাইরে গিয়ে কোনও কাজ করি না, কেউ করলে তা আমি হতে দেব না।'

কী বললেন রাজ্যপাল

কী বললেন রাজ্যপাল

এদিন অমিত শাহের সঙ্গে রাজ্যপালের কী কথা হয়, এই প্রশ্নের জবাবে জগদীপ ধনকড় বলেন, 'কেন্দ্রকে রাজ্যের পরিস্থিতির বিষয়ে অবগত করানো আমার কর্তব্যের মধ্যে পড়ে। ২০২১ সাল রাজ্যের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি বছর। কারণ এই বছর এই রাজ্যে নির্বাচন হবে। এর আগে পঞ্চায়েত নির্বাচনের সময় কীভাবে বাংলা রক্ত রঞ্জিত হয়েছিল তা সবাই দেখেছে। তবে নির্দিষ্ট কোন বিষয়ে আজ আমি স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি তা নিয়ে আমি সংবাদমাধ্যমের সামনে মুখ খুলতে পারব না। তবে এটা ঠিক রাজ্যের পুলিশ বা আমলারা রাজনৈতিক কারণে যাতে কাজ না করে, তা আমাদের দেখতে হবে।'

মুখ্যমন্ত্রীর সঙ্গে কোনও বিবাদ নেই

মুখ্যমন্ত্রীর সঙ্গে কোনও বিবাদ নেই

এরপর তিনি আরও বলেন, 'মুখ্যমন্ত্রীর সঙ্গে আমার কোনও বিবাদ নেই। এরকম কোনও কথা আমার জানা নেই, আমার মনে হয়, মুখ্যমন্ত্রীও এমন কিছু জানেন না।' উল্লেখ্য, বুধবার বিকেলে আচমকাই রাজভবনে গিয়ে ধনখড়ের সঙ্গে সাক্ষাত করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যপাল ও রাজ্যের মধ্যে সংঘাতের মাঝে এই বৈঠক ঘিরেও বেশ জল্পনা-কল্পনা হয়।

অমিত শাহের সঙ্গে বৈঠক ঘিরে জল্পনা শুরু হয়

অমিত শাহের সঙ্গে বৈঠক ঘিরে জল্পনা শুরু হয়

গতকাল, শুক্রবার খবর পাওয়া যায় যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ডেকে পাঠিয়েছেন বাংলার রাজ্যপালকে। সেইমতো শনিবার সকালেই অমিত শাহের বাসভবনে হাজির হন রাজ্যপাল। যদিও তখন তাঁর সঙ্গে অমিত শাহের সাক্ষাৎ হয়নি। পরে বেলার দিকে রাজ্যপাল আবার যান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবনে। তখন থেকেই বৈঠক শুরু হয়।

পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়েই আলোচনা

পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়েই আলোচনা

কিন্তু এই বৈঠকে কী নিয়ে আলোচনা চলছে, তা নিয়ে সরগরম রাজনৈতিক মহল। পর্যবেক্ষকদের ধারণা, পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়েই দুজনের মধ্যে আলোচনা চলে। আর কয়েক মাস পরই পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন। সেই নির্বাচনে কেন্দ্রীয়বাহিনী নিরাপত্তার দায়িত্বে থাকবে। ফলে তার আগে পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা পরিস্থিতি রাজ্যপালের কাছ থেকে জানার জন্যই অমিত শাহ ধনকড়কে ডেকে থাকতে পারেন।

প্রোটোকল ভেঙে বিজেপি নেতার বাড়িতে রাজ্যপাল

প্রোটোকল ভেঙে বিজেপি নেতার বাড়িতে রাজ্যপাল

এদিকে এদিন প্রোটোকল ভেঙে বিজেপির সর্বাভারতীয় সাধারণ সভাপতি বি এল সন্তোষের সঙ্গে এদিন বৈঠক করেন রাজ্যপাল জগদীপ ধনকড়। হঠাৎই বিএল সন্তোষের সঙ্গে দেখা করায় জল্পনা বাড়তে শুরু করে। এভাবে প্রোটোকলের বাইরে গিয়ে সন্তোষের বাড়িতে রাজ্যপালের যাওয়ার কারণ জানা যায়নি।

English summary
What did Governor Jagdeep Dhankhar say after his meeting with Home Moinister Amit Shah in Delhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X