• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মেডিক্যাল কলেজের পর রাজ্যে দ্বিতীয় করোনা হাসপাতাল নিউটাউনে, সিদ্ধান্ত রাজ্য সরকারের

  • |

মেডিক্যাল কলেজ হাসপাতালকে আগেই শুধুমাত্র করোনা ভাইরাসের চিকিৎসার জন্য নির্দিষ্ট করেছিল রাজ্য সরকার। এবার অপর একটি হাসপাতালকে নির্দিষ্ট করল সরকার। নিউটাউনে চিত্তরঞ্জন ক্যানসার ইনস্টিটিউটের জন্য তৈরি হাসপাতালকেই আপাতত রাজ্যে দ্বিতীয় করোনা ভাইরাসের চিকিৎসার হাসপাতাল হিসেবে নির্দিষ্ট করা হয়েছে।

কলকাতা মেডিক্যাল কলেজে কাজ শুরু হবে শনিবার থেকে

কলকাতা মেডিক্যাল কলেজে কাজ শুরু হবে শনিবার থেকে

কলকাতা মেডিক্যাল কলেজকে রাজ্য সরকার ইতিমধ্যেই করোনা স্পেশালিটি হাসপাতাল করার সিদ্ধান্ত নিয়েছে। নতুন করে অন্য রোগের রোগী ভর্তি বন্ধ করে দেওয়া হয়েছে। আস্তে আস্তে সরানো হচ্ছে সেখানে ভর্তি থাকা অন্য রোগের রোগীদের। শনিবার থেকে সেখানে পুরোপুরিভাবে করোনা ভাইরাসের জন্য কাজ শুরু হবে। আপাতত ৩০০ বেড নিয়ে কাজ শুরু হচ্ছে। মেডিক্যাল কলেজের ৫ নম্বর গেটের নাম রাখা হয়েছে করোনা গেট।

 নিউটাউনের চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যান্সার ইনস্টিটিউট করোনার নতুন কেন্দ্র

নিউটাউনের চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যান্সার ইনস্টিটিউট করোনার নতুন কেন্দ্র

এদিন রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, নিউটাউনের চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যান্সার ইনস্টিটিউট করোনার নতুন কেন্দ্র হিসেবে গড়ে তোলা হচ্ছে। আপাতত সেখানে ৫০০ শয্যা রাখা হয়েছে।

আগে এটি কোয়ারেন্টাইন কেন্দ্র

আগে এটি কোয়ারেন্টাইন কেন্দ্র

করোনা ভাইরাসের প্রকোপ শুরু হওয়ার পর থেকে এই নিউটাউনের চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যান্সার ইনস্টিটিউটকে বিদেশ থেকে আসা যাত্রীদের কোয়ারেন্টাই কেন্দ্র হিসেবে নির্দিষ্ট করা হয়েছিল। বর্তমান পরিস্থিতিতে এটিকেই পূর্ণমাত্রা হাসপাতালে রূপান্তরিত করা হচ্ছে।

এই সময়ে কি ভাবে দোকানে গিয়ে দাঁড়াতে হবে দেখালেন এসডিও
হাসপাতালের জন্য চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী নিয়োগ

হাসপাতালের জন্য চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী নিয়োগ

সূত্রের খবর অনুযায়ী রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী এদিন জানিয়েছেন, ওই হাসপাতালের জন্য সুপার নিয়োগ করা হয়েছে। পাশাপাশি ৩০ জন নার্স, ২ জন টেকনিশিয়ান, চিকিৎসক, একজন নার্সিং সুপার এবং দুজন ডেপুটি নার্সিং সুপার-সহ ৫০জনকে সেখানকার জন্য নিযুক্ত করা হয়েছে।

English summary
West Bengal will have another Coronavirus hospital in Newtown. State Govt have decided Calcutta Medical college will be dedicated for Coronavirus threatment.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X