• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পেঁয়াজের কালোবাজারি রুখতে বড় পদক্ষেপ নিল রাজ্য সরকার

  • By অভীক
  • |

করোনা অতিমারী পরিস্থিতিতে অগ্নি মূল্য বাজার দর। পুজোর মধ্যেই আকাশ ছুঁয়েছে পেঁয়াজের দামও। এখন গোটা রাজ্য জুড়ে পেঁয়াজের দাম কেজি প্রতি ৮০ টাকা ছুঁয়ে ফেলায় পেঁয়াজের মজুতকরণ নিয়েও কড়া নির্দেশ দিল নবান্ন। নোটিশ জারি করে বলা হয়েছে, কোনও পাইকারী বিক্রেতা ২৫ মেট্রিক টনের বেশি পেঁয়াজ এবং কোনও খুচরো বিক্রেতা সর্বাধিক ২ মেট্রিক টনের বেশি পেঁয়াজ মজুত করতে পারবেননা। এর চেয়ে বেশি মজুত করলেই সরাসরি ব্যবস্থা নেবে প্রশাসন।

পেঁয়াজের কালোবাজারি রুখতে বড় পদক্ষেপ নিল রাজ্য সরকার

আলু পেঁয়াজের দাম বৃদ্ধি নিয়ে এদিন অসন্তোষ প্রকাশ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, কেন্দ্রের বিভ্রান্তিমূলক আইনের জন্যই এমনটা হচ্ছে। হয় কেন্দ্র নিজে নিয়ন্ত্রণ করুক অথবা রাজ্যকে সেই অধিকার দিক। কেন্দ্রের নতুন কৃষি নীতিতে আলু, পেঁয়াজকে অত্যাবশ্যকীয় পণ্য থেকে বাদ দেওয়ার কারণেই এমনটা হচ্ছে বলে দাবি মুখ্যমন্ত্রীর।

প্রসঙ্গত, গত বছর পেঁয়াজের দাম প্রতি কেজি ১০০ টাকা পৌঁছে গেলেও মজুত বন্ধে রাজ্য সরকার কোনো নির্দেশ জারি করেনি। কিন্তু চলতি বছরে আলু পেঁয়াজের দাম বৃদ্ধি রাজ্য প্রশাসনের রক্তচাপ বাড়িয়ে দিয়েছে। কারণ রাজ্যে সবজির দাম নিয়ন্ত্রণ না করতে পারলে তার দায় নেবে না কেন্দ্র। তাই মজুত কম করে সরবরাহ জারি রাখতে এমন নির্দেশ জারি হয়েছে নবান্নের তরফে।

কলকাতাঃ পেঁয়াজের বেআইনী মজুত রুখতে কলকাতা বাজারে ইবি হানা, কবে কমবে দাম চিন্তায় মধ্যবিত্ত

বিজেপি ২০০-র বেশি আসন পাবে! বাংলায় মুখ্যমন্ত্রী-মুখ নিয়েও স্পষ্ট বার্তা অমিতের

English summary
West Bengal takes big step to stop Onion black marketing
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X