• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গৌতম-বুদ্ধ জমানা শেষ! রাজ্য কমিটিতে এবারও রইলেন পক্ককেশের 'নবীন' বিমান

সিপিএম-এর রাজ্য কমিটি থেকে বাদ পড়লে বুদ্ধদেব ভট্টাচার্য। বাদ দেওয়া হয়েছে শ্যামল চক্রবর্তী, গৌতম দেব, মদন ঘোষ, দীপক দাশগুপ্ত, দীপক সরকারকে। বুদ্ধদেব ভট্টাচার্যকে আমন্ত্রিত সদস্য হিসেবে রাখা হয়েছে। আগের কমিটিতে থাকা বিমান বসুকে রেখে দেওয়া হয়েছে রাজ্য কমিটিতে। বাদ যাওয়া নেতাদের তালিকায় রয়েছেন কান্তি গাঙ্গুলি, তরিৎ তোপদারও।

গৌতম-বুদ্ধ জমানা শেষ! রাজ্য কমিটিতে এবারও রইলেন পক্ককেশের 'নবীন' বিমান

সিদ্ধান্ত অনুযায়ী রাজ্য কমিটিতে বয়সসীমার রাখা হয়েছিল ৭৫-এ। বৃদ্ধতন্ত্র হটাতেই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল প্লেনামে। কিন্তু বয়স ৭৫-এর বেশি হওয়া সত্ত্বে সিপিএম-এর রাজ্য কমিটিতে রেখে দেওয়া হয়েছে প্রাক্তন রাজ্য সম্পাদক বিমান বসুকে। নতুন করে শুরু করার প্রক্রিয়াতেই বঙ্গ সিপিএমকে নতুন ভাবে সাজানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে রাজ্য সম্মেলনে।

বুড়োদের সরিয়ে নতুন প্রজন্মের নেতাদের স্থান দেওয়া হয়েছে রাজ্য কমিটিতে। মূলত বয়স ও অসুস্থতার কারণেই বেশ কয়েকজনকে বাদ দেওয়া হয়েছে। যদিও এঁদের মধ্যে ব্যতিক্রম বিমান বসু। বলা যেতে পারে তিনি এখনও অনেক নবীন নেতার থেকেই সক্রিয়। সূত্রের খবর, যেহেতু বিমান বসু বামফ্রন্টের চেয়ারম্যান, সেই জন্য তাঁকে রেখে দেওয়া হয়েছে রাজ্য কমিটিতে।

যদিও নবীন নেতাদের অনেককে নিয়ে এখনও প্রশ্ন রয়েছে দলে। এখনও পর্যন্ত এমন কোনও উঠতি নেতা নেই, যিনি বঙ্গ সিপিএমের মুখ হতে পারেন। পক্ক কেশের নেতাদের বাদ দেওয়া হলেও কালো চুলের নেতাদের দিয়ে কি রক্তক্ষরণ রোধ করা যাবে, তা নিয়ে প্রশ্ন রয়েছে সিপিএমের অন্দরেই।

English summary
West bengal State Committee of CPM excludes Buddhadev Bhattacharya, Shyamal Chakraborty
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X