• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ক্লাস নেওয়ার সময় শিক্ষকদের মোবাইল বন্ধ রাখার নির্দেশ পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের

  • |

স্কুলের মধ্যে পড়ুয়াদের মোবাইল ফোন ব্যবহারে নিষেধাজ্ঞা ছিলোই। কিন্তু ক্লাসরুমে শিক্ষকদের মোবাইল ব্যবহার কতটা যুক্তিযুক্ত, সেই নিয়ে বিতর্ক চলছিল বেশ কিছুদিন ধরেই। এবার এককদম এগিয়ে পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ শ্রেণী কক্ষে শিক্ষক দের মোবাইল ব্যবহারের উপর জারি করল নিষেধাজ্ঞা।

ক্লাস নেওয়ার সময় শিক্ষকদের মোবাইল বন্ধ রাখার নির্দেশ পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের

মঙ্গলবার একটি বিজ্ঞপ্তির মাধ্যমে মধ্যশিক্ষা পর্ষদ রাজ্যের সরকার পোষিত ও সরকারি সাহায্য প্রাপ্ত বিদ্যালয় গুলিকে জানায়, "ক্লাস চলাকালীন ছাত্রের পাশাপাশি শিক্ষক রাও কোনো রকম মোবাইল বা ব্লুটুথ ডিভাইস ব্যবহার করতে পারবেন না।"

বিজ্ঞপ্তি তে আরও বলা হয়েছে যে, নির্দিষ্ট কোনও ক্লাসে যদি শিক্ষকতার সরঞ্জাব হিসেবে কোনো শিক্ষকের স্মার্টফোনের প্রয়োজন হয়, তবে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছ থেকে সেই নির্দিষ্ট শিক্ষককে লিখিত অনুমতি নিতে হবে। পাশাপাশি বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীদের ক্ষেত্রেও বিদ্যালয়ে ফোন ব্যবহারের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

অনেক ক্ষেত্রেই শিক্ষকরা পরীক্ষার হলেও ফোন ব্যবহার করেন, যার জেরে বিভ্রান্ত হয় শিক্ষার্থীরা। অথবা, ক্লাসেও দীর্ঘক্ষণ মোবাইল ফোন ব্যবহার করতে দেখা যায় শিক্ষকদের। এই সব প্রবণতা রুখতেই এবার শ্রেণিকক্ষের অভ্যন্তরে মোবাইল ফোন ব্যবহার কড়া ভাবে নিষিদ্ধ করল মধ্যশিক্ষা পর্ষদ।

দু'সপ্তাহ কেটে গেলেও এখনও পর্যন্ত মহারাষ্ট্রে মন্ত্রিসভা গড়তে পারল না শিবসেনা

English summary
west bengal secondary education board directs teachers to turn off mobile phones while taking classes
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X