• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় স্কুলের পরীক্ষায় 'জয় শ্রীরাম ' ,'কাটমানি' নিয়ে প্রশ্ন! উস্কে গেল নয়া বিতর্ক

  • |

সপ্তদশ লোকসভা নির্বাচন ঘিরে বাংলার রাজনীতিতে বার বার প্রসঙ্গ হিসাবে উঠে এসেছে 'জয় শ্রীরাম' স্লোগান বিতর্ক। মূলত মুখ্যমন্ত্রীর কনভয় যাওয়ার সময় আশপাশের রাস্তা থেকে এই স্লোগান ওঠায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিক্রিয়া ঘিরেই শুরু হয় বিতর্ক। এবার সেই রাজনৈতিক পরিস্থিতির কথাই স্কুলের প্রশ্নপত্রে উঠে এল হুগলির এক স্কুলে।

স্কুলের পরীক্ষায় জয় শ্রীরাম ,কাটমানি নিয়ে প্রশ্ন! বাংলার বুকে নয়া বিতর্ক

ঘটনার সূত্রপাত , সোমবার। সেদিন হুগলির পোলবা-দাদপুর ব্লকের আকনা ইউনিয়ন উচ্চবিদ্যালয়ে চলছিল মাধ্যমিকের টেস্ট পরীক্ষা। সেই পরীক্ষায় প্রশ্নে আসে, 'কাটমানি বন্ধ ও ফেরৎ','জয়শ্রীরাম' প্রসঙ্গ নিয়ে। এই প্রসঙ্গে রিপোর্ট লিখতে বলা হয় পড়ুয়াদের। আর স্কুলের প্রশ্নপত্রে এমন রাজনৈতিক প্রসঙ্গ ওঠায় রীতিমতো ক্ষুব্ধ অভিভাবকরা। বিতর্ক বাড়তে থাকায়, স্কুলের প্রধান শিক্ষক জানিয়ে দেন, ওই প্রশ্নে পড়ুয়ারা উত্তর না দিতে পারলেও, স্কুল তাদের গড় নম্বর দিয়ে দেবে।

এদিকে, তৃণমূলের আকনা পঞ্চায়েতের উপপ্রধান তথা তৃণমূল নেতা নির্মল ঘোষ জানিয়ে দিয়েছেন, স্কুলের প্রশ্নপত্রে রাজনৈতিক বিষয় উত্থাপন করাটা ঠিক হয়নি। এতে পড়ুয়াদের মনে প্রভাব পড়বে বলে জানান তিনি। গোটা বিষয়টি থেকে তৃণমূল নিজের দূরত্ব বাড়াচ্ছে বলে খবর। তৃণমূলের জেলা সভাপতি যদিও বিষয়টি নিয়ে খোঁজ

খবর নেওয়ার আশ্বাস দিয়েছেন বলে জানা গিয়েছে।

English summary
West Bengal School Asks students to write report on Jai shriram slogan, gives birth to New Controversy.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X