• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পশ্চিমবঙ্গে স্কুল আদৌও কবে খুলছে! মমতা, পার্থর বক্তব্যের মাঝে শিক্ষা প্রতিষ্ঠানগুলি কোনপথে

  • |

গত কয়েকদিনে রাজ্যে স্কুল ও শিক্ষা প্রতিষ্ঠানগুলি নিয়ে একাধিক জল্পনা চড়েছে। কবে স্কুল ও শিক্ষা প্রতিষ্ঠানগুলি খুলবে, তা নিয়ে রয়েছে বহু প্রশ্ন। এমন এক পরিস্থিতিতে মমতা বন্দ্যোপাধ্যায় ও পার্থ চট্টোপাধ্যায়ের মুখে ভিন্ন বক্তব্য শোনা গিয়েছে। যদিও পার্থ চট্টোপাধ্যায় সাফ জানিয়েছেন, শেষ সিদ্ধান্ত নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

 পার্থ চট্টোপাধ্যায় যা জানিয়েছিলেন

পার্থ চট্টোপাধ্যায় যা জানিয়েছিলেন

রাজ্য়ের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানান যে, স্কুল , কলেজ ও বিশ্ববিদ্যালয় রাজ্যে আগামী মাস থেকেই খুলছে। অর্থাৎ যে ডিসেম্বর থেকে খুলবে রাজ্যের স্কুল সহ শিক্ষা প্রতিষ্ঠানগুলি। প্রসঙ্গত, ডিসেম্বরের যে ২৫ তারিখ থেকে ছুটির অপেক্ষায় কচিকাঁচারা বসে থাকত, সেই ডিসেম্বরেই দরজা খুলবে স্কুল কলেজের।

মমতা বন্দ্যোপাধ্যায় কী জানিয়েছেন?

মমতা বন্দ্যোপাধ্যায় কী জানিয়েছেন?

এদিকে, মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ডিসেম্বরের প্রথম সপ্তাহ পর্যন্ত স্কুলে ছুটি থাকবে। তারপর স্কুল খোলার বিষয়ে সিদ্ধান্ত গৃহিত হবে। নবান্নতে এক প্রশাসনিক সভায় তিনি একথা বলেন। এরপর থেকেই ২০২০ সালে বাংলার স্কুলগুলিতে সশরীরে পঠন পাঠন নিয়ে বহু জল্পনা চরমে উঠেছে।

 সিদ্ধান্ত নেবেন মমতা

সিদ্ধান্ত নেবেন মমতা

'শুধু স্কুল খুললেই হবে না, স্কুল চালাতেও হবে। পড়ুয়াদের ভাগ করে করে স্কুলে আনা যায় কি না , তা নিয়ে সিদ্ধান্ত হবে। ' এই বক্তব্য রেখেই পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, গোটা বিষয়টি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত মমতা বন্দ্যোপাধ্যায়ই নেবেন।

 ৩০ নভেম্বর পর্যন্ত কোন নির্দেশ

৩০ নভেম্বর পর্যন্ত কোন নির্দেশ

রাজ্য সরকারের তরফে আগামী ২০ নভেম্বর পর্যন্ত অঙ্গনওয়াড়ি সহ রাজ্যের সমস্ত স্কুল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এদিকে, স্কুল যদি ডিসেম্বরের প্রথম সপ্তাহে বন্ধ থাকার পর তা নিয়ে সিদ্ধান্ত হয়, তাহলে অমেকেই মনে করছেন, পশ্চিমবঙ্গে স্কুল ২০২০ সালে খোলার সম্ভাবনা ক্ষীণ। সেদিক থেকে সম্ভবত ২০১ সালেই ফের স্কুলের গেট খুলবে বাংলায়। তবে স্কুল বন্ধ থকা পরিস্থিতিতে অনলাইনে পঠন পাঠন চালু রয়েছে।

English summary
West Bengal school and educational institute opening in great dilemma, know the latest
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X