• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সাতদিন একাকী মৎস্যজীবীর প্রাণপণ লড়াই মাঝ সমুদ্রে! জীবনযুদ্ধের সে কাহিনি ভাইরাল

প্রবল সামুদ্রিক ঝড়ের মুখে মাঝ সমুদ্রে উল্টে গিয়েছিল ফিশিং বোট। বোট থেকে ছিটকে পড়েছিল ১০ মৎস্যজীবী। তাদের মধ্যেই ছিলেন রবীন্দ্রনাথ দাস। হলদিয়ার এই মৎস্যজীবী সাতদিন সমুদ্রে জীবনযুদ্ধ চালালেন। তাঁর লড়াই বৃথা গেল না। সাতদিন লাইফ জ্যাকেট ছাড়া লড়াই চালিয়ে তিনি বেঁচে ফিরলেন সাক্ষাৎ মৃত্যুর হাত থেকে।

ভারতীয় মৎস্যজীবী উদ্ধার বাংলাদেশে

ভারতীয় মৎস্যজীবী উদ্ধার বাংলাদেশে

বাংলাদেশের জাহাজ সাগরে ভাসমান ওই ভারতীয় মৎস্যজীবীকে উদ্ধার করে। তিনি আবার এপার বাংলার বাসিন্দা। হলদিয়ার বাসিন্দা রবীন্দ্রনাথ টানা সাত দিন ধরে বঙ্গোপসাগরে ভেসেছিলেন। শেষমেশ বাংলাদেশি জাহাজ তাঁকে কুতুবদিয়া থেকে উদ্ধার করে। বর্তমানে তিনি সুস্থ রয়েছেন বলে বাংলাদেশের তরফে জানা গিয়েছে।

সাতদিন সমুদ্রে ভেসে ফিরে আসার কাহিনি

সাতদিন সমুদ্রে ভেসে ফিরে আসার কাহিনি

সাতদিন সমুদ্রে ভেসে ফিরে আসার এই কাহিনি সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে উঠেছে। বাংলাদেশ জাহাজ এমভি জাওয়াদের ক্যাপ্টেন ও নাবিকরা জানান, হলদিয়া থেকে কুতুবদিয়া পর্যন্ত প্রায় ৬০০ কিলোমিটার সমুদ্র পথ ভেসে এসেছেন রবীন্দ্রনাথ। তিনি শেষ মুহূর্ত পর্যন্ত বাঁচার লড়াই চালিয়ে গিয়েছেন।

দুদিন লড়াই চালিয়ে উদ্ধার মৎস্যজীবী

দুদিন লড়াই চালিয়ে উদ্ধার মৎস্যজীবী

বুধবার বঙ্গোপসাগরে ভেসে থাকা ওই মৎস্যজীবীকে দেখতে পান জাহাজের ক্যাপ্টেন। তারপর জাহাজটিকে ওই ব্যক্তির কাছে নিয়ে গিয়ে লাইফ জ্যাকেটে ফেলা হয়। কিন্তু প্রবল স্রোতে তিনি সেই জ্যাকেট ধরতে পারেননি। অনেক দূরে ভেসে যায় সেই জ্যাকেট। তারপর অনেক চেষ্টায় লাইফ জ্যাকেটটা ধরতে সক্ষম হন তিনি।

তিন নটিক্যাল মাইল দূরে উদ্ধার

তিন নটিক্যাল মাইল দূরে উদ্ধার

এর মধ্যেই ওই ব্যক্তিকে হারিয়ে ফেলে জাহাজটি। প্রায় তিন নটিক্যাল মাইল দূরে তাকে আবার দেখতে পাওয়া যায়। তারপরই উদ্ধার করা হয় হলদিয়ার মৎস্যজীবীকে। রবীন্দ্রনাথ পশ্চিমবঙ্গের বাসিন্দা, তাই বাংলা জানেন। তাঁর মুখে বিস্তারিত বিবরণ শোনেন বাংলাদেশি জাহাজের ক্যাপ্টেন ও নাবিকরা।

দমকা ঝড় ভেসে গিয়েছিলেন মৎস্যজীবী

দমকা ঝড় ভেসে গিয়েছিলেন মৎস্যজীবী

রবীন্দ্রনাথ বলেন, হলদিয়ার অদূরে বাংলাদেশ ভারত সমুদ্রের সীমান্তে তিনি মাছ ধরছিলেন। তখনই দমকা ঝড় তাঁকে ভাসিয়ে নিয়ে যায়। বোট উল্টে সমুদ্রে ছিটকে পড়েন ১০ জন নাবিক। ৩ জন একসঙ্গে ভেসে যান। তাদের মধ্যে ২ জন তলিয়ে গিয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। তবে জীবন যুদ্ধে হার মানেননি রবীন্দ্রনাথ। তিনি প্রাণপণে একাকী লড়াই চালিয়ে বেঁচে ফেরেন সমুদ্রের করাল গ্রাস থেকে।

English summary
West Bengal’s fisherman rescued in Bangladesh after seven day’s fight in Bay of Bengal. Bangladesh ship rescues him
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X