• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় শিল্পের জোয়ার আনতে মমতার মাস্টারস্ট্রোক! রাজ্যে আম্বানিদের রিলায়েন্সের কোন প্রজেক্ট আসছে

  • |

আর হাতে গোনা কয়েকটা মাস। তারপরই ২০১৯ সালের লোকসভা ভোটের প্রতিশোধ নেওয়ার পালা তৃণমূলের সামনে। ২০২১ এ গড় ফিরিয়ে নেওয়ার জন্য মমতা বন্দ্যোপাধ্যায় এক চুল জমিও ছাড়ছেন না । বাম আমলে সিঙ্গুর দিয়ে যে আক্ষেপ বাঙালির শুরু হয়েছিল তার ড্যামেজ কন্ট্রোল ঘাসফুল আমলে কিছু হলেও মমতা বন্দ্যোপাধ্যায় করতে চলেছেন। এবার রাজ্যে আসছে রিলায়েন্সের তাবড় প্রজেক্ট।

 মমতা বন্দ্যোপাধ্যায় কী জানিয়েছেন?

মমতা বন্দ্যোপাধ্যায় কী জানিয়েছেন?

টেলিকম ইন্ডাস্ট্রির তাবড় নাম রিলায়েন্স । আর মুকেশ আম্বানির মালিকানাধীন এই সংস্থা এবার পশ্চিমবঙ্গে কেবল ল্যান্ডিং স্টেশন নিয়ে বড় প্রজেক্টে হাত দিতে চলেছে। যার ফলে সমুদ্র গর্ভের মধ্য দিয়ে ইওরোপ ও এশিয়ার বাকি দেশের সঙ্গে পশ্চিমবঙ্গের সংযোগ বাড়বে। এদিন একথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কোথায় গড়ে উঠবে 'কেবল স্টেশন'?

কোথায় গড়ে উঠবে 'কেবল স্টেশন'?

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন জানান, রিলায়েন্সের এই কেবল স্টেশন দীঘায় গড়ে উঠবে। তিনি জানা, রিলায়েন্স জিও এই প্রজেক্টের আর্জি জানায়, আর সেই মতো রাজ্য সরকার জমি দিয়েছে। মমতার মন্ত্রিসভায় বুধবারই এই বিষয়ে সিদ্ধান্ত গৃহিত হয়েছে বলবে খবর।

কত কোটি টাকার বিনিয়োগ?

কত কোটি টাকার বিনিয়োগ?

জানা গিয়েছে এই প্রজেক্টে ১০০০ কোটি টাকার বিনিয়োগ করা হয়েছে রিলায়েন্সের তরফে। এদিন মমতার সঙ্গে বৈঠকে বসেন রাজ্যের উচ্চপদস্থ কর্তারাও। সূত্রের দাবি, মনে করা হচ্ছে, রিলায়েন্সের এই প্রজেক্টের হাত ধরে রাজ্য আগামী দিনে পশ্চিমবঙ্গকে আইটি হাব-এ পরিণত করবে। এর দ্বারা রাজ্য আরও বিলগ্নীকরণের মুখ দেখবে বলে দাবি সরকার সূত্রের।

Lockdown : ৭, ১১ ও ১২ সেপ্টেম্বর রাজ্যে সম্পূর্ণ লকডাউন, ২০ তারিখ পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ, ঘোষণা মমতার
আরও কর্মসংস্থান ও মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবি

আরও কর্মসংস্থান ও মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবি

মুখ্যমন্ত্রী এদিন দাবি করেছেন, এই প্রকল্পের জন্য কেন্দ্রকে রাজ্য সরকার বহুবার জানিয়েছিল। লাভের লাভ হয়নি। এদিকে, চেন্নাই, মুম্বই এমন সাব স্টেশনের হাত ধরে বহু বিনিয়োগ ও আর্থিক উন্নতির মুখ দেখেছে। তবে এবার তা বাংলা দেখবে বলে আাশা রাজ্য সরকারের। রাজ্য সরকারের দাবি এর হাত ধরে রাজ্যে প্রচুর কর্নসংস্থান হবে।

English summary
West Bengal's business industry to get boosted with Mukesh Ambani’s Reliance Jio sub-sea cable gateway
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X