• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মাহেশ থেকে মায়াপুর, রাজ্যজুড়ে রঙ হারাল এবছরের রথযাত্রা

  • By অভীক
  • |

করোনার থাবায় সবই যেন ফিকে। ফিকে হয়ে গিয়েছে এবারের রথযাত্রাও। এবছর বাংলার বুকে গড়াচ্ছে না রথের চাকা। এমনকি যেসব গৃহস্থের বাড়িতেও রথযাত্রার আয়োজন করা হয় সেখানেও এবার হচ্ছে না রথযাত্রার আয়োজন। মাহেশ, গুপ্তিপাড়া, মহিষাদল, তারাপীঠ, মায়াপুর, শিলিগুড়ি, দুর্গাপুর কোথাও আজ হচ্ছে না রথযাত্রা। হচ্ছে না বা বসছে না রাজ্যের কোথাও কোন মেলাও।

মাহেশ থেকে মায়াপুর, রাজ্যজুড়ে রঙ হারাল এবছরের রথযাত্রা

বাংলার সরকারি কর্মচারীদের অন্যান্যবার রথে ছুটি থাকে না কিন্তু এবছর রথযাত্রা উপলক্ষে ছুটি পেয়েছেন রাজ্য সরকারি কর্মচারীদের। কিন্তু তাতে লাভ কি! করোনার খাবায় বিষাদ হয়েছে রথযাত্রা। কোথাও কোথাও রথযাত্রার পুজো হলেও অনুমতি নেই যাওয়ার তাই এবছর বাড়িতে বসেই সোশ্যাল মিডিয়ায় রথ দেখে কাটাল বাঙালি।

মাহেশ সপ্তাহ তিনেক আগেই জানিয়ে দিয়েছে এবছর সেখানে রথযাত্রার আয়োজন করা হচ্ছে না। খালি শালগ্রাম শিলা এবছর মূল মন্দির থেকে মাসির বাড়ি যাবে কিছু সেবাইতের কোলে চড়ে। উল্টো রথের দিন তা আবারও ফেরত আসবে মূল মন্দিরে। ইস্কনের তরফেও জানিয়ে দেওয়া হয় কলকাতা ও মায়াপুর সহ রাজ্যের যেখানে যেখানে তাঁরা রথযাত্রার আয়োজন করে এবছর সেখানে সেখানে রথ বার করা হবে না। মূল মন্দিরের মধ্যেই মাসের বাড়ি রচনা করে জগন্নাথ, বলরাম ও শুভদ্রাকে রাখা হবে। অন্যান্য জায়গাতেও একই চিত্র। তাই বলাই যায় এবছর বাংলায় ঘুরছে না রথের চাকা। ঘরে বসেই রথ পালন করল বাঙালি।

৩১ এ জুলাই পর্যন্ত বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান, তাড়াহুড়ো নয়,বার্তা শিক্ষামন্ত্রীর

করোনার মার, ফিকে এবছরের তিলোত্তমার রথযাত্রা

English summary
West Bengal Rath Yatra loses color due to Coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X