• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এনআরসি নিয়ে গোঁসায় মমতা, মুখ্যমন্ত্রীর ফোনের আশায় বসে রাজ্যপাল ধনকর

এখনও রাজভবনে যাওয়ার সময় পাননি মুখ্যমন্ত্রী। এদিকে মুখ্যমন্ত্রীর ফোনের আশায় বসে আছেন রাজ্যপাল। যদিও গতকাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে চিঠি দিয়ে রাজ্যের শান্তি রক্ষায় রাজ্যপালের সাহায্য চেয়েছেন। একই সঙ্গে রাজ্য সরকারকে নিয়ে প্রকাশ্যে রাজ্যপালের একাধিক মন্তব্য করা নিয়েও অসন্তোষ প্রকাশ করেছিলেন তিনি। পরে রাজ্যপালও তাঁর চিিঠর জবাবে টুইটে জানিয়েছিলেন তিনি মুখ্যমন্ত্রীর অপেক্ষায় থাকবেন।

এনআরসি নিয়ে গোঁসায় মমতা, মুখ্যমন্ত্রীর ফোনের আশায় বসে রাজ্যপাল ধনকর

এনআরসি নিয়ে ক্ষোভ এখনও কাটেনি রাজ্যের মুখ্যমন্ত্রীর। আজও পথে নেমে প্রতিবাদে সমিল হয়েছিলেন তিনি। এদিকে আজই রাজ্যপাল মুখ্যমন্ত্রীকে তলব করেছিলেন। কিন্তু এখনও পর্যন্ত রাজভবনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের যাওয়ার কোনও উদ্যোগ দেখা যায়নি। রাজ্যের পরিস্থিতি নিয়ে খবরা খবর জানতেই মুখ্যমন্ত্রীকে তলব করেছিলেন রাজ্যপাল। যদিও আগে তিনি মুখ্যসচিব এবং ডিিজকে ডেকে পাঠিয়েছিলেন। কিন্তু তাঁরা না যাওয়াতে ক্ষোভ প্রকাশ করে মুখ্যমন্ত্রীকে তলব করেন রাজ্যপাল।

এদিকে এনআরসি, নাগরিকত্ব আইনের পর এনপিআরও বাতিল করার কথা ঘোষণা করেছেন রাজ্য সরকার। জনগণনার সঙ্গে এনপিআর বা ন্যাশনাল পপুলেশন রেজিট্রেশন হয়ে থাকে। ২০১১ সালে এবং ২০১৫ সালে পর পর দুবার এটি হয়েছে। ২০২১ সালের জনগণনার সময়ও সেটা হওয়ার কথা ছিল কিন্তু পরিস্থিতি বিবেচনা করে রাজ্য সরকার তা বাতিল করার কথা ঘোষণা করেছে।

অসমে ৩০০০ জন আটক অশান্তির ঘটনায়! গ্রেফতার কত, জানিয়ে দিল পুলিশ

English summary
West Bengal Rajyapal waiting for CM phone call
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X