Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ডেঙ্গির মতো শিল্প নিয়েও প্রতারণা, মুম্বইয়ে মমতার থাকার সময়ে পুরনো শিল্পতালুকে পদযাত্রা কংগ্রেসের

  • Written By: Dibyendu
Subscribe to Oneindia News

শিল্প নিয়ে মানুষকে বিভ্রান্ত করার অভিযোগে সরব হয়েছে প্রদেশ কংগ্রেস। বণিকসভার আমন্ত্রণে মঙ্গলবার মুম্বই যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঠিক সেই সময়েই রাজ্যে শিল্পায়নের দাবিতে পুরনো শিল্প তালুকে পদযাত্রা করবে প্রদেশ কংগ্রেস।

মমতার শিল্প-বিরোধিতায় পুরনো শিল্পাঞ্চলে অধীর

ভিতরে-ভিতরে সনিয়ার সঙ্গে মমতার কথা চললেও রাজ্যে সংগঠনকে চাঙ্গা করতে বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে প্রদেশ কংগ্রেস। ১২ থেকে ১৫ অক্টোবর প্রদেশ সভাপতি অধীর চৌধুরীর নেতৃত্বে ব্যারাকপুর শিল্পাঞ্চলে পদযাত্রার কর্মসূচি নিয়েছিল প্রদেশ কংগ্রেস। শিল্প নিয়ে রাজ্যের মানুষকে বিভ্রান্ত করার অভিযোগ করেছেন রাজ্যের বিরোধী দলনেতা আব্দুল মান্নান থেকে প্রদেশ সভাপতি অধীর চৌধুরী সকলেই।

বাণিজ্য রাজধানী মুম্বইয়ে মুখ্যমন্ত্রী উপস্থিতির সময়েই রাজ্যের পুরনো এক শিল্পাঞ্চল হাওড়ার দাশনগর থেকে পিলখানা পর্যন্ত মিছিল করবে প্রদেশ কংগ্রেস। পয়লা নভেম্বর বুধবারের এই কর্মসূচিতে হাজির থাকবেন প্রদেশ সভাপতি অধীর চৌধুরী। জানুয়ারি মাসে কলকাতাতেই হবে রাজ্যের উদ্যোগে চতুর্থ গ্লোবাল বিসনেস সামিট। কিন্তু এখন পর্যন্ত তিন-তিনটি বিজনেস সামিটে কত টাকার বিনিয়োগের প্রস্তাব এসেছে এবং তার কতটা বাস্তবায়িত হয়েছে তা প্রকাশের দাবি করেছেন অধীর চৌধুরী। ডেঙ্গির মতো শিল্প নিয়েও রাজ্যের মানুষের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় প্রতারণা করছেন বলে অভিযোগ করছেন প্রদেশ কংগ্রেস সভাপতি। তিনি জানিয়েছেন, রাজ্যে শিল্প বিনিয়োগের অভাব এবং শিল্পে করুণ দশাকে তুলে ধরতেই পুরনো শিল্প-তালুকগুলিকে বেছে নিয়েছে প্রদেশ কংগ্রেস।

বণিকসভার আমন্ত্রণে মঙ্গলবার মুম্বই যাচ্ছেন মুখ্যমন্ত্রী। সেখানে দেশের শীর্ষ শিল্পকর্তাদের সঙ্গে তাঁর আলোচনার সম্ভাবনা রয়েছে। তাঁদেরকে রাজ্যে বিনিয়োগের আমন্ত্রণ জানানোর সঙ্গে জানুয়ারিতে চতুর্থ বিজনেস সামিটে উপস্থিতির জন্য তাঁদেরকে আমন্ত্রণও জানাবেন মুখ্যমন্ত্রী।

English summary
Pradesh Congress is against chief minister's mumbai visit for industry meet. Adhir Chowdhury accounced different programme against this visit.
Please Wait while comments are loading...