• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভোটের আগে স্বস্তির খবর, মিলবে ৬০ দিনের মূল বেতন ও মহার্ঘ ভাতা

বিধানসভা ভোটের আগে পুলিশকর্মীদের কাছে টানার চেষ্টা। পুলিশ কর্মীদের বেতন বাড়ালেন পুলিশমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর ফলে রাজ্যের প্রায় কয়েক হাজার পুলিশ কর্মীর সামনেই বিধানসভা ভোট। আর ঠিক ভোটের মুখে পুলিশকর্মীদের বেতন বৃদ্ধি কার্যত মাস্টারস্ট্রোক হিসাবেই দেখছেন রাজনৈতিকমহলের একাংশ। মনে করা হচ্ছে, দীর্ঘদিন বেতন বৃদ্ধি না হওয়া নিয়ে একটা ক্ষোভ ছিল পুলিশ কর্মীদের মধ্যে। যা গত লোকসভা ভোটের বাক্সেও পড়েছিল। সরকারি কর্মীদের একাংশ মুখ ঘুরিয়েছিল রাজ্য প্রশাসনের উপর থেকে। এবার সেদিকে তাকিয়েই পুলিশ কর্মীদের বেতন বৃদ্ধির সিদ্ধান্ত।

দীর্ঘদিনের দাবি রাখলেন মুখ্যমন্ত্রী

দীর্ঘদিনের দাবি রাখলেন মুখ্যমন্ত্রী

পুলিশের দীর্ঘদিনের দাবি রাখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বেতন বৃদ্ধির বিজ্ঞপ্তি প্রকাশ করল নবান্ন। রাজ্য প্রশাসন সূত্রে জানা গিয়েছে যে, রাজ্য ও কলকাতা পুলিশের ডেপুটি সুপারিনটেন্ডেন্ট ও অ্যাসিস্ট্যান্ট কমিশনারের অধঃস্তন পদে যে সকল পুলিশকর্মী ও পুলিশ আধিকারিক কাজ করছেন তাঁদের সবারই বেতন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। এতে কয়েকহাজার পুলিশ কর্মী উপকৃত হবেন বলে জানা গিয়েছে।

ছুটির দিনেও কাজে যেতে হয় পুলিশ আধিকারিকদের

ছুটির দিনেও কাজে যেতে হয় পুলিশ আধিকারিকদের

আপদকালীন পরিস্থিতিতে কাজ করেন পুলিশ আধিকারিকরা। অনেক সময়েই সরকারি ছুটি থেকে অন্যান্য ছুটি পান না পুলিশ আধিকারিকরা। ছুটির দিনেও বেশির ভাগ সময়েও কাজে যেতে হয় পুলিশ আধকারিকদের। তবে এই ঘাটতি আর্থিকভাবে পুষিয়ে দেওয়া হয় সরকারের তরফ থেকে। দীর্ঘদিন মূল বেতনের সঙ্গে ৫২ দিনের মূল বেতন ও মহার্ঘ ভাতা পেতেন তাঁরা। এবার তা আরও বাড়ানো হল।

৬০ দিনের মূল বেতন ও মহার্ঘ ভাতা পাবেন

৬০ দিনের মূল বেতন ও মহার্ঘ ভাতা পাবেন

জাতীয় এক সংবাদমাধ্যমের বাংলা এডিশনে প্রকাশিত খবর অনুযায়ী সম্প্রতি এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ হয়। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, এবার থেকে ৫২ দিনের পরিবর্তে ৬০ দিনের মূল বেতন ও মহার্ঘ ভাতা পাবেন কলকাতা ও রাজ্য পুলিশের কর্মী-আধিকারিকরা। খুব শিঘ্রই এই নির্দেশিকা কার্যকর করার নির্দেশ দেওয়া হয়েছে নবান্নের তরফে। রাজ্যের এই সিদ্ধান্তে খুশি পুলিশ কর্মীরা

৩ শতাংশ হারে মহার্ঘভাতা দেওয়ার কথা জানানো হয়

৩ শতাংশ হারে মহার্ঘভাতা দেওয়ার কথা জানানো হয়

গত কয়েকদিন আগেই মহার্ঘভাতা বাড়ে রাজ্য সরকারি কর্মীদের। ৩ শতাংশ হারে মহার্ঘভাতা দেওয়ার কথা জানানো হয়। সেই সংক্রান্তও বিজ্ঞপ্তিও ইতিমধ্যে নবান্নের তরফে জারি করা হয়েছে। তবে এবার ডিএ নিয়ে একটা গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। সিদ্ধান্ত অনুযায়ী ২ লক্ষ টাকা যাদের বেতন এবার থেকে তাঁরাও পাবেন ডিএ। কিন্তু এর আগে দীর্ঘদিন অর্থ দফতরের জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী, ২ লাখ টাকা পর্যন্ত যাদের বেতন তারাই পেতেন এই মহার্ঘভাতা। কিন্তু সেই নিয়মের বদল করে নবান্ন। নয়া নিয়ম অনুযায়ী যাঁদের বেতন ২ লাখ টাকার বেশি তারাও এবার থেকে মহার্ঘ ভাতা পাবেন বলে জানানো হয়। জানুয়ারি থেকে এই নিয়ম কার্যকর হয়েছে।

Unlock : কলকাতাঃ সাউথ পয়েন্ট স্কুলে থার্মাল চেকিং, জীবাণু মুক্তকরণ

'দিদি তুমি বাংলার লাইফলাইন', দিলীপ-শুভেন্দু মেদিনীপুের 'কুমড়ো', কাঁকিনাড়ায় গান বাঁধলেন মদন

English summary
west bengal police get extra salary from january
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X