• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিকিৎসক-বিদ্রোহ তুঙ্গে! এবার আঁচ পুরসভার স্বাস্থ্যকেন্দ্রেও , স্বাস্থ্য-সংকট ঘনীভূত

একদিকে মুখ্যমন্ত্রী নিজের অবস্থানে অনড়, অন্যদিকে চিকিৎসকরা নিজেদের ৬ দফা দাবি ঘিরে একই অবস্থানে রয়েছেন। সোমবার থেকে চলা এনআরএস কাণ্ড ঘিরে রাজ্যের স্বাস্থ্য পরিষেবার হাল ক্রমেই বিপজ্জনক পরিস্থিতির দিকে এগিয়ে চলেছে। বাড়ছে স্বাস্থ্য সংকট। এমন পরিস্থিতিতে বিভিন্ন মেডিক্যাল কলেজের গণ-ইস্তফার খবরের পর এবার কলকাতার ১৪৪ টি পুরস্বাস্থ্য় কেন্দ্রে চিকিৎসকরা এনআরএস এর জুনিয়র চিকিৎসকদের আন্দোলনের পাশে থাকার কথা জানিয়েছেন।

চিকিৎসক-বিদ্রোহ তুঙ্গে! এবার আঁচ পুরসভার স্বাস্থ্যকেন্দ্রেও , সংকট ঘনীভূত

বিভিন্ন পুরবোর্ড এলাকার স্বাস্থ্যকেন্দ্রগুলির চিকিৎসকরা পুর স্বাস্থ্য আধিকারিককে চিঠি দিয়ে জানিয়েছেন তাঁরা একযোগে 'ক্যাসুয়াল লিভ' এ যেতে চান। তাঁরাও এবার শামিল হচ্ছেন অনআরএস-এর চিকিৎসকদের আন্দোলনে। নিরাপত্তাহীনতার দাবি চিঠিতে সেভাবে তুলে না ধরলেও, সাম্প্রতিক প্রেক্ষাপট ঘিরে তাঁরা রীতিমতো চিন্তিত ও উদ্বিগ্ন বলে জানিয়ে দিয়েছেন। ফলে আগমী কয়েকদিনের মাথায় জট না কাটলে, রাজ্যের স্বাস্থ্য পরিষেবা কার্যত ধরাশায়ী হওয়ার আশঙ্কা বাড়ছে।

প্রসঙ্গত, গত কয়েকদিন ধরে চিকিৎসকদের এই বিদ্রোহ ব্যাপক রূপ ধারণ করেছে। এনআরএস-এর জুনিয়র ডাক্তারদের পাশে যেমন এসেছেন সিনিয়ররা, তেমনই তাঁরা পাশে পেয়েছেন রাজ্য়ের বুদ্ধিজীবীদের একাংশকে। পাশে দাঁড়িয়েছেন, অভিনেতা দেব থেকে শুরু করে অপর্ণা সেন, কৌশিক সেনরা। এমনকি তৃণমূলে নেতা নেত্রীদের চিকিৎসক সন্তানরাও পাশে রয়েছেন এই বিদ্রোহের।

English summary
West Bengal,Municipality doctors of Kolkata supports NRS issue.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X