• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আশঙ্কার পুর-নির্বাচন: বোমাবাজি তো কোথাও প্রার্থীদের মারধরের অভিযোগে উত্তেজনা

  • |
Google Oneindia Bengali News

রাত পোহালেই রাজ্যের ১০৮ পুরসভায় নির্বাচন রয়েছে। কেন্দ্রীয় বাহিনী নয়, রাজ্য পুলিশের উপরেই আস্থা রেখেই ভোট হতে চলেছে। ইতিমধ্যে সমস্ত পুরসভা এলাকাতে পৌঁছে গিয়েছে রাজ্য পুলিশের বাহিনী। শুধু তাই নয়, বুথগুলিতে ইভিএম পৌঁছানোর কাজও শুরু হয়েছে।

কোথাও প্রার্থীদের মারধরের অভিযোগে উত্তেজনা

চরম ব্যস্ততা নির্বাচন কমিশনের বুথগুলিতে। করোনা বিধি মেনেই চলছে বিভিন্ন প্রক্রিয়া। কিন্তু ভোটের আগের রাত থেকেই অশান্ত বাংলা। বিভিন্ন জায়গা থেকে অশান্তির খবর সামনে আসছে। এমনকি রাতভর বোমাবাজির খবরও পাওয়া যাচ্ছে।

দফায় দফায় উত্তেজনা ছড়াচ্ছে

জানা যাচ্ছে তাতে পুরভোটের আগে দিন দফায় দফায় উত্তেজনা ছড়াচ্ছে মুর্শিদাবাদের ধুলিয়ান পুরসভা এলাকায়। শুক্রবারই কংগ্রেস প্রার্থীদের ভয় দেখানো-হুমকি দেওয়ার অভিযোগ উঠেছিল। তবে প্রাক্তন চেয়ারম্যান ও তৃণমূলপ্রার্থীর স্বামীকে লক্ষ্য করে বোমা ছোড়ার অভিযোগ। শুক্রবার রাতে কাজ সেরে বাইকে চড়ে বাড়ি ফিরছিলেন মেহবুব আলম।

যিনি ধুলিয়ান পুরসভার প্রাক্তন চেয়ারম্যান হিসাবে ছিলেন। এবার তাঁর স্ত্রী রৌশেনারা বিবি এবার ১৬ নম্বর ওয়ার্ডে তৃণমূলের টিকিটে লড়ছেন। আসার সময়ে তাঁদের লক্ষ করে বোমা ছোঁড়া হয় বলে অভিযোগ। কোনও রকমে বেঁচে যান দুজনে।

গোটা রাত ধরে বোমাবাজির অভিযোগ

অন্যদিকে কামারহাটিতে শুক্রবার গোটা রাত ধরে বোমাবাজির অভিযোগ। ২৫ নম্বর ওয়ার্ডের বাম প্রার্থীর বাড়ির সামনে এই বোমাবাজি করা হয় বলে জানা গিয়েছে। তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ সিপিএমের। অন্যদিকে ভোটের আগে দফায় দফায় উত্তপ্ত বনগাঁ পুরসভার ৩ নম্বর ওয়ার্ড।

সেখানের কংগ্রেস প্রার্থীকে বেধড়ক মারধরের অভিযোগ। অভিযোগের তির তৃণমূলের দিকে। আর এই ঘটনাকে কেন্দ্র করে সকাল থেকে কংগ্রেসের বিক্ষোভ শুরু হয়েছে। পাশাপাশি টিটাগড়েও অশান্তির খবর সামনে আসছে। সেখানে বিজেপি প্রার্থীকে লক্ষ্য করে বোমাবাজির অভিযোগ।

বহিরাগতদের নিয়ে আসা হয়েছে

শুধু তাই নয়, বিরোধীদের অভিযোগ ভোটের আগে বিভিন্ন জায়গাতে বহিরাগতদের নিয়ে আসা হয়েছে। অশান্তির জন্যে নাকি জড়ো করা হয়েছে বলে অভিযোগ। যদিও এহেন অভিযোগ অস্বীকার করা হয়েছে তৃণমূলের দিকে। তবে শুধু শহরতলি নয়, জেলা থেকেও বিভিন্ন অশান্তির খবর সামনে আসছে।

মেদিনীপুর পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডে তৃণমূল কর্মীর গাড়ি পুড়িয়ে দেওয়ার অভিযোগ। যদিও বিজেপির বিরুদ্ধে এই অভিযোগ। অন্যদিকে তৃণমূলের কার্যালয় পুড়িয়ে দেওয়া হয়েছে বলেও অভিযোগ। পুরুলিয়ার ঘটনা।

অন্যদিকে বর্ধমান পুরসভার ৯ নম্বর ওয়ার্ড থেকেও অশান্তির খবর সামনে আসছে। বিজেপির অভিযোগ, এলাকাতে ভয়ের পরিবেশ তৈরি করতে চাইছে তৃণমূল। আর সেই জন্যে বোমা মজুদ করে রাখা হচ্ছে।

হৈহৈ করে ভোট হবে

আর এই অবস্থা দেখে বিরোধীদের প্রশ্ন, আজ শনিবার অর্থাৎ ভোটের আগের দিন যদি এই ছবি ধরা পড়ে বাংলায় তাহলে আগামীকাল রবিবার ভোটের দিন কি হবে? যদিও তৃণমূলের দাবি, কোথাও কোনও অশান্তির খবর নেই। বিরোধীরা জায়গা পাচ্ছে না বলে মিথ্যা দাবি করছে। উৎসবের মেজাজে হৈহৈ করে ভোট হবে বলে দাবি শাসকদল তৃণমূলের।

English summary
west bengal municipal election: Clash, bombing just before municipal elections today
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X