• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বেআইনি ভাবে আর্থিক লেনদেনের অভিযোগ! মলয় ঘটককে তলব করল ইডি

  • |
Google Oneindia Bengali News

চাপ বাড়ছে শাসকদল তৃণমূলের উপর! অনুব্রত মন্ডলকে নিয়ে রীতিমত উদ্বেগে তৃণমূল কংগ্রেস। আজ বুধবার সিবিআই দফতরে হাজিরা দেওয়ার কথা ছিল তাঁর। কিন্তু হঠাত করেই মোড় ঘুরে এসএসকেএমে পৌঁছে যান অনুব্রত। রাত থেকেই নাকি তাঁর শারীরিক সমস্যা হতে শুরু করে বলে দাবি!

মলয় ঘটককে তলব করল ইডি

আর যা নিয়ে চরম বিতর্ক চলে গোটা দিন ধরেই। আর সেই বিতর্কের মধ্যেই ফের নয়া মোড়। মলয় ঘটককে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

ইতিমধ্যে কয়লা-কাণ্ডে একাধিকবার তলব করা হয়েছে রাজ্যের আইনমন্ত্রীকে। এমনকি জিজ্ঞাসাবাদের মুখোমুখিও হয়েছেন তিনি। দিল্লিতে কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকদের মুখোমুখি হয়েছেন মলয় ঘটক। সম্প্রতি ফের একবার নোটিশ পাঠানো হয়েছে। আর এহেন বিতর্কের মধ্যেই এবার অবৈধ লেনদেনের অভিযোগ রাজ্যের আইনমন্ত্রী'র বিরুদ্ধে। ২৪ ঘন্টার নোটিশ তাঁকে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের দিল্লির দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

জানা যাচ্ছে, মলয় ঘটক ছাড়াও শিবদাসন নায়ার নামে আরও একজনকে নোটিস পাঠানো হয়েছে। যদিও তাঁকে আগামী ১১ এপ্রিল হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ইডি সূত্রে জানা যাচ্ছে, আর্থিক নয়ছয় করার অভিযোগ। আর সেই অভিযোগেই রাজ্যের আইনমন্ত্রীকে তলব করা হয়েছে। তবে এই বিষয়ে এখনও পর্যন্ত এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তরফে স্পষ্ট ভাবে কিছু জানানো হয়নি। তবে এহেন নির্দেশিকা ঘিরে শুরু হয়েছে জোর বিতর্ক।

ইতিমধ্যে এই ঘটনাকে কেন্দ্র করে শুরু হয়েছে জোর রাজনৈতিক বিতর্ক। ইতিমধ্যে তৃণমূল এই ঘটনাকে প্রতিহিংসা বলে ব্যাখ্যা করেছে। হেনস্তা করতেই বিভিন্ন মামলায় ফাঁসানো হচ্ছে বলে অভিযোগ। যদিও এহেন অভিযোগ সম্পূর্ণ ভাবে উড়িয়ে দেওয়া হয়েছে বিজেপির তরফে। তাঁদের দাবি, ইডি কিংবা সিবিআই আইন মেনে চলে।

অন্যদিকে স্বস্তি পেয়েছেন অভিষেক পত্নী রুজিরা বন্দ্যোপাধ্যায়। কয়লা পাচার-কান্ডে এর আগে রুজিরাকে তলব করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। যদিও এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে দিল্লির পাতিয়ালা হাইকোর্টের দ্বারস্থ হন রুজিরা। সেখানে হাজিরা থেকে অব্যাহতি পেয়েছেন বলে জানা যাচ্ছে।

English summary
west bengal law minister moloy ghatak summoned by enforcement directorate on money laundering case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X