• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Daily News Update: পুরভোটের প্রার্থী তালিকা ঘোষণা করল বামেরা

কলকাতা, পশ্চিমবঙ্গ হোক কিংবা দেশ-দুনিয়া, খেলার জগত, সবসময় সব ক্ষেত্রেই ঘটে যাচ্ছে নতুন সব ঘটনা। রাজ্য রাজনীতি থেকে জাতীয় রাজনীতিতে বদলে যাচ্ছে সমীকরণ। হচ্ছে অলিম্পিকের আপডেট। সেই কারণে সমস্ত আপডেট পেতে ক্লিক করুন ওয়
Google Oneindia Bengali News

কলকাতা, পশ্চিমবঙ্গ হোক কিংবা দেশ-দুনিয়া, খেলার জগত, সবসময় সব ক্ষেত্রেই ঘটে যাচ্ছে নতুন সব ঘটনা। রাজ্য রাজনীতি থেকে জাতীয় রাজনীতিতে বদলে যাচ্ছে সমীকরণ। হচ্ছে অলিম্পিকের আপডেট। সেই কারণে সমস্ত আপডেট পেতে ক্লিক করুন ওয়ান ইন্ডিয়া বাংলায়। দেখে নিন দিনের প্রত্যেকটি খবরের আপডেট।

দক্ষিণ আফ্রিকায় মিলল নতুন ভ্যারিয়েন্ট

দক্ষিণ আফ্রিকায় মিলল নতুন ভ্যারিয়েন্ট

আফ্রিকায় করোনার নতুন প্রজাতির হদিশ। সংক্রমণে আরও বেশি শক্তিশালী করোনার নতুন প্রজাতি। এখনও পর্যন্ত ৩টি দেশে মিলেছে করোনার এই নতুন প্রজাতির হদিশ। বৎসোয়ানা, দক্ষিণ আফ্রিকা ও হংকংয়ে আক্রান্ত হয়েছেন অন্তত ১০ জন। ইতিমধ্য়েই রাজ্যগুলিকে সতর্ক করে চিঠি দিল কেন্দ্র । এইসব দেশ থেকে আসা নাগরিকদের উপর বিশেষ নজরদারির নির্দেশ দেওয়া হয়েছে। পরীক্ষার পর রাখতে হবে নজরদারিতে, এনটাই নির্দেশ কেন্দ্রের।

২৬/১১ স্মরণ

২৬/১১ স্মরণ

আজ সেই ঐতিহাসিক ২৬/১১। এই দিনেই মুম্বইয়ে হামলা চালিয়েছিল জঙ্গিরা। পাকিস্তান থেকে জঙ্গিরা এসে হামলা চালিয়েছিল সেখানে। জঙ্গিরা একের পর এক হামলা চালিয়েছিল বাণিজ্যনগরীর বুকে। মুম্বইয়ের বুকে দাপিয়ে বেরিয়েছিল জঙ্গিরা।

 আসছে শীত

আসছে শীত

শহর কলকাতার তাপমাত্রা ধীরে ধীরে নামবে। ভোর এবং রাতের দিকে অনুভূত হবে শীত। আগামী কয়েকদিন শহরে বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। উত্তুরে হাওয়ার দরুন পারদ পতন হবে। গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়ার এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৭ ডিগ্রি সেলসিয়াস।

পুরভোটের প্রার্থী ঘোষণা হতে পারে

পুরভোটের প্রার্থী ঘোষণা হতে পারে

গতকালই কলকাতা পুরসভার দিন ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আজই কলকাতা পুরসভার ভোটের প্রার্থী ঘোষণা করবে তৃণমূল কংগ্রেস। ১৯ ডিসেম্বর কলকাতা পুরসভার ভোট। জারি হয়ে গিয়েছে নির্বাচনী বিধি। ২১ ডিসেম্বর রেজাল্ট প্রকাশ করা হবে।

ফের দুর্ঘটনা

ফের দুর্ঘটনা

ফের শহরে দুর্ঘটনা। নিউটাউন মিষ্টি হাবের সামনে বাস স্ট্যান্ডে কন্টেনারের ধাক্কা। দ্রুতগতিতে এসে নিয়ন্ত্রণ হারিয়ে বাস স্ট্যান্ডে ধাক্কা মেরে উল্টে যায় কন্টেনারটি।

তবে ভোরে রাস্তায় লোকসংখ্যা কম থাকায় বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা মিলেছে। এই দুর্ঘটনায় কেউ আহত হয়নি। গাড়ির চালককে আটক করেছে ইকোপার্ক থানার পুলিশ। নিউটাউনের দিক থেকে এয়ারপোর্টের দিকে যাওয়ার সময় মিষ্টি হাবের সামনে এই দুর্ঘটনা ঘটে। গাড়িটিকেও বাজেয়াপ্ত করা হয়েছে। নিউটাউনের সিসিটিভি ফুটেজ স্পিডোমিটার দেখে পুলিশ জানতে চাইছে গাড়িটির গতি কত ছিল, কেন এই রকম বেপরোয়া গতিতে যাচ্ছিল গাড়িটি, সমস্ত বিষয়ে তদন্ত করছে পুলিশ।

তৃণমূল কংগ্রেসকে নিশানা দিলীপের

তৃণমূল কংগ্রেসকে নিশানা দিলীপের

কলকাতা পুরসভার ভোটে জেতাটা তৃণমূলের কাছে বাধ্যবাধ্যকতা হয়ে দাঁড়িয়েছে। এমনকী পুনর্নির্বাচনের জন্যও সময় নেই। সবেতেই তাড়াহুড়ো। কলকাতায় পুরভোটের বিজ্ঞপ্তি জারি প্রসঙ্গে কটাক্ষ বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ।

জল বন্ধ বিধাননগরে

জল বন্ধ বিধাননগরে

শনিবার রাত ৯টা থেকে বিধাননগরে বন্ধ থাকবে জল সরবরাহ। রবিবার সকাল ৬টা পর্যন্ত বন্ধ থাকবে জল পরিষেবা। বিধাননগরের কিছু জায়গায় জলের চাপ কম বলে অভিযোগ স্থানীয়দের। জলের প্রেসার বাড়াতে জোড়া হাই পাওয়ার পাম্প বসানোর সিদ্ধান্ত। বর্তমানে বিধাননগরে আছে ৪টি পাম্প।

দাম কমল প্লাটফর্ম টিকিটের

দাম কমল প্লাটফর্ম টিকিটের

প্লাটফর্ম টিকিটের দাম কমাল ভারতীয় রেলওয়ে। এক ধাক্কায় ৩ গুণ দাম কমল প্লাটফর্ম টিকিটের। ৫০ টাকা থেকে কমে হল ১০ টাকা। করোনা পরিস্থিতিতে রেলেট টিকিটের দাম নিয়ে শোরগোল পড়ে গিয়েছিল। দফায় দফায় ট্রেন বন্ধ থাকার কারণে বিপুল সমস্যায় পড়েছিল রেলওয়ে। সেকারণে এক ধাক্কায় সব ট্রেলের টিকিটের দাম বাড়িয়ে দেওয়া হয়েছিল। প্লাটফর্ম টিকিটের দাম এক ধাক্কায় বাড়িয়ে ৫০ টাকা করে দেওয়া হয়েছিল। তাই নিয়ে প্রবল যাত্রী অসন্তোষ শুরু হয়েছিল।

বামেদের প্রার্থী তালিকা

বামেদের প্রার্থী তালিকা

কলকাতায় আসন্ন পুরভোটের জন্য আজ প্রার্থীতালিকা প্রকাশ করল বামফ্রন্ট। তবে সব ওয়ার্ডে প্রার্থী দিচ্ছে না বামেরা।


প্রার্থীতালিকা প্রকাশ করে বামেদের পক্ষ থেকে তৃণমূলকে আক্রমণ করে বলা হয়েছে, 'কলকাতায় সমস্যা বেআইনি নির্মাণের। শাসকদলের মদতেই বেআইনি নির্মাণ। বিরোধীদের আটকানোর চেষ্টা চলছে। শাসক দল প্রার্থী তালিকা ঘোষণার আগে, দেখা যাচ্ছে অন্তর্দ্বন্দ্ব। শাসক দলের আগে আমরা নিজেদের প্রার্থী তালিকা প্রকাশ করছি। ক্লাব, স্কুল কমিটি সব দখল করে নিয়েছে শাসক দল।'

টেট নিয়ে রায় হাইকোর্টের

টেট নিয়ে রায় হাইকোর্টের

২০১৪ সাল থেকে প্রাথমিক টেট উত্তীর্ণদের শংসাপত্র দেওয়া বন্ধ রয়েছে। এবার সেই শংসাপত্র পেতে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করলেন প্রশিক্ষণপ্রাপ্ত ও প্রশিক্ষণহীন পরীক্ষার্থীরা। তাঁদের আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য আদালতে জানান, সার্টিফিকেট না পাওয়ায় তাঁর মক্কেলরা অন্য রাজ্যে চাকরি করার আবেদনের সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন। তা ছাড়া পরীক্ষায় কত নম্বর পেয়েছে তাঁরা পাশ করেছেন, তাও জানা যাচ্ছে না।

বিচারপতি সৌমেন সেন ও বিচারপতি অজয় মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ প্রাথমিক শিক্ষা সংসদের আইনজীবী লক্ষ্মী গুপ্তার কাছে এ বিষয়ে জানতে চায়। প্রাথমিক টেটে সার্টিফিকেট না দিলে টাকা ফেরাতে বোর্ডের কী অবস্থান তা জানতে চেয়েছে আদালত। অর্থাৎ শংসাপত্র না দিলে পরীক্ষার্থীদের টেটের ফর্ম কেনার যে মূল্য তা ফেরত দেওয়া হবে কি, জানতে চাইল আদালত।

English summary
Daily News Update in Bengali: Kolkata, West Bengal, India and World Tripura Municipal News in brief for 25 November
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X