India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Jee Result 2022: জয়েন্টে প্রথম এবং দ্বিতীয় স্থানেই হিমাংশু! নাম শুনেই চমকে ওঠেন দুজনেই

Google Oneindia Bengali News

এবার মাধ্যমিকে মেধাতালিকায় ব্রাত্য বসুর নাম দেখে অনেকেই চমকে ওঠেন! এমনকি খোদ শিক্ষামন্ত্রীও আশ্চর্য হয়েছিলেন। তিনি জানতেন 'ব্রাত্য' নামটি বাংলায় শুধুমাত্র তাঁরই আছে। কিন্তু সেই ধারনা ভেঙে দেয় বিষ্ণুপুর হাই স্কুল থেকে ৬৮৬ নম্বর পেয়ে মাধ্যমিকে অষ্টম স্থান অধিকারী বাঁকুড়ার ব্রাত্য বসু।

মাধ্যমিকের পর এবার জয়েন্টেও! পরীক্ষা শেষ হওয়ার ৪৮ দিনের মাথাতে ফলাফল প্রকাশ হয়েছে। আর যে মেধা তালিকা প্রকাশ করা হয়েছে বোর্ডের তরফে তা কার্যত চমকে দেওয়ার মতো।

প্রথম এবং দ্বিতীয় স্থানাধিকারীর নাম এক

প্রথম এবং দ্বিতীয় স্থানাধিকারীর নাম এক

মেধা তালিকা প্রকাশের সময় কার্যত কিছুটা চমকে যান বোর্ড চেয়ারম্যানও। তিনি বলেন, এবার একটি অভূতপূর্ব ঘটনা ঘটেছে। কি ঘটেছে সাংবাদিক বৈঠকে উপস্থিত সবার মধ্যেই একটা কৌতূহল তৈরি হয়। আর এরপরেই বোর্ড চেয়ারম্যান বলেন, এবার জয়েন্টের প্রথম এবং দ্বিতীয় স্থান যারা অধিকার করেছেন তারা দুজনেই হিমাংশু!! হ্যাঁ, ঠিকই শুনেছেন। প্রথম যিনি তাঁর নামও হিমাংশু শেখর এবং দ্বিতীয় জনের নামও হিমাংশু শেখরই। যা শুনে অনেকই চমকে ওঠেন।

বিশেষ ভাবে শুভেচ্ছা জানানো হয়

বিশেষ ভাবে শুভেচ্ছা জানানো হয়

তবে নাম এক হলেও দুজনের স্কুল এবং থাকার জায়গাও আলদা। প্রথম যিনি হয়েছেন সেই হিমাংশু শেখর বারাকপুর সেন্ট্রাল মডেল হাইস্কুলের ছাত্র। হাওড়া বালি এলাকার বাসিন্দা সে। অন্যদিকে দ্বিতীয় স্থানাধিকারী হিমাংশু শিলিগুড়ির নির্মাণবিদ্যা জ্যোতিশিক্ষা স্কুল থেকে পড়াশুনা করেছে। এবং সে শিলিগুড়িতে থাকে। একেবারে উত্তর এবং দক্ষিণ প্রান্তে দুজন বাসিন্দা। বোর্ডের তরফে এদিন দুজনকেই বিশেষ ভাবে শুভেচ্ছা জানানো হয়।

কি বলছেন তাঁরা?

কি বলছেন তাঁরা?

দুজনেরই নাম হিমাংশু শেখর! রীতিমত চমকে দেওয়ার মতো ঘটনা। কিন্তু যে দুজন এদিন প্রথম এবং দ্বিতীয় হলেন তাঁরা প্রথম শুনে কি ভেবেছিলেন? এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে দুই হিমাংশুই জানিয়েছেন, জাস্ট চমকে গিয়েছিলাম। রীতিমত কনফিউশন তৈরি হয়ে গিয়েছিল। তবে বিষয়টিকে কাকতালীয় বলেই মনে করছে দুই হিমাংশু। যদিও নাম এক হলেও তাঁদের ভবিষ্যৎ পরিকল্পনা বিভিন্ন। এমনকি পড়াশুনা নিয়েও আলাদা ভাবনা চিন্তা। তবে এমন সাফল্য যে আসবে তা কখনই ভাবতে পারেনি দুজনেই। তবে দুজনেই দুজনকে শুভেচ্ছাবার্তা জানিয়েছেন।

এক নজরে প্রথম দশে আরও কারা রয়েছেন-

এক নজরে প্রথম দশে আরও কারা রয়েছেন-

প্রথম এবং দ্বিতীয় স্থানে দুই হিমাংশু ছাড়াও রয়েছেন সপ্তর্ষি মুখোপাধ্যায় ( ফিউচার ফাউন্ডেশন স্কুল), জাহ্নবী শ ( সাউথ পয়েন্ট স্কুল) , কৌস্তব চৌধুরি (কোচবিহারের জেনকিনস স্কুল), সৌম্য প্রভ দে ( কোলাঘাট থার্মাল পাওয়ার স্কুল থেকে) , দেবরাজ কর্মকার, অগ্নিত্র দে (সাউথ পয়েন্ট স্কুল) , অয়ন অধিকারী (ক্যালাকাটা বয়েজ), শুভংকর বন্দ্যোপাধ্যায় (সেন্ট্রার্ল মর্ডারন, বারাকপুর)। সবাইকে ওয়ান ইন্ডিয়া বাংলা'র তরফে অনেক শুভেচ্ছা।

৪৮ দিনের মাথায় জয়েন্টের ফলপ্রকাশ, গত বারের চেয়ে ২০ শতাংশ বেশি পরীক্ষার্থী৪৮ দিনের মাথায় জয়েন্টের ফলপ্রকাশ, গত বারের চেয়ে ২০ শতাংশ বেশি পরীক্ষার্থী

English summary
west bengal Jee Result 2022: both names are Himanshu who got 1st and 2nd position in Joint entrance
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X