• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পরিযায়ী শ্রমিকদের জবকার্ড প্রদানে রেকর্ড! বিজেপি ও কংগ্রেস শাসিত রাজ্যের থেকে এগিয়ে বাংলা

  • |

পরিযায়ী শ্রমিকদের (migrant worker) জব কার্ড প্রদানে রেকর্ড করল পশ্চিমবঙ্গ (west bengal)। কেন্দ্রের দেওয়া তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত প্রায় ৭ লক্ষ পরিযায়ী শ্রমিককে ১০০ দিনের কাজের প্রকল্পে জব কার্ড (job card) দেওয়া হয়েছে। এব্যাপারে বিজেপি ও কংগ্রেস শাসিত রাজ্যগুলির থেকে পশ্চিমবঙ্গ অনেকটাই এগিয়ে রয়েছে।

পশ্চিমবঙ্গ রয়েছে তৃতীয় স্থানে

পশ্চিমবঙ্গ রয়েছে তৃতীয় স্থানে

পরিযায়ী শ্রমিকদের জবকার্ড প্রদানে পশ্চিমবঙ্গ সরকার এই মুহুর্তে তৃতীয় স্থানে রয়েছে। এব্যাপারে তারা পঞ্জাব, ঝাড়খণ্ড, মধ্যপ্রদেশ, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, কেরল, মহারাষ্ট্রের থেকে এগিয়ে রয়েছে।

 কেন্দ্রের দেওয়া রিপোর্টে উল্লেখ

কেন্দ্রের দেওয়া রিপোর্টে উল্লেখ

এরিপোর্ট রাজ্য সরকারের নয়। কেন্দ্রীয় সরকারের গ্রামোন্নয়ন মন্ত্রকের রিপোর্টে এর উল্লেখ রয়েছে। যা বর্তমান রাজনৈতিক টানাপোড়েনের সম্পর্কে রাজ্য সরকার কৃতিত্ব দাবি করতেই পারে। রাজ্যগুলির মধ্যে উত্তর প্রদেশ ও বিহার অনেকটাই এগিয়ে রয়েছে। উত্তরপ্রদেশে ২১ লক্ষ ও বিহারে ১২ লক্ষ জনকার্ড দেওয়া হয়েছে।

মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগ

মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগ

রাজ্যে পরিযায়ী শ্রমিকরা ফেরার পর থেকেই তাদের জন্য কিছু করার ব্যাপারে সক্রিয় মমতা বন্দ্যোপাধ্যায়। এব্যাপারে তিনি প্রশাসনিক আধিকারিকদের নির্দেশও দিয়েছিলেন। এব্যাপারে রাজ্য সরকারের ৪ হাজার কোটি টাকারও বেশি খরচ হয়েছে বলে জানা গিয়েছে।

খুশি রাজ্যের গ্রামোন্নয়ন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়

খুশি রাজ্যের গ্রামোন্নয়ন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়

কেন্দ্রের রিপোর্টে খুশি রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। তিনি বলেন, সাতলক্ষ পরিযায়ী শ্রমিককে রাজ্য সরকার জমকার্ড দিয়েছে। এটা প্রমাণ করে রাজ্য পরিযায়ীদের আর্থিক পুনর্বাসনের লক্ষ্যে অবিচল। তিনি আরও উল্লেখ করেন, বিভিন্ন প্রকল্পে রাজ্য শীর্ষস্থান অধিকার করার শিরোপা পেয়েছে।

 গরিব কল্যাণ রোজগার অভিযান

গরিব কল্যাণ রোজগার অভিযান

কেন্দ্রীয় সরকার সারা দেশে পরিযায়ী শ্রমিকদের জন্য ৫০ হাজার কোটি টাকার গরিব কল্যাণ রোজগার অভিযানের সূচনা করেছিল জুনের শেষ সপ্তাহে। ৬ টি রাজ্যের ১১৬ টি জেলা এই প্রকল্পের অন্তর্ভুক্ত হলেও, রাজ্যের কোনও জেলার নাম তাতে ছিল না। কেন্দ্রের অভিযোগ ছিল রাজ্য সরকার এব্যাপারে কোনও তথ্য কেন্দ্রীয় সরকারকে দেয়নি।

কলকাতাঃ পুজোর আগে পুরোহিত ভাতা দিতে তৎপর নবান্ন

মুকুলের দিকে চলে গেল সবাই, দিলীপ রইলেন 'একা’! এই হল বিজেপির হালহকিকৎ

English summary
There ares lakhs of migrant workers in West Bengal after Covid-19 spreads. But some of them went to their working places not getting proper work in West Bengal. Although West Bengal got third position migrant on giving employment to the migrant workers.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X