• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুরভোটের আগে বড় বিজ্ঞপ্তি স্বাস্থ্য দফতরের, নিয়োগ হবে কয়েক হাজার সরকারি পদে

  • |

সামনেই রাজ্য জুড়ে পুরনির্বাচন। তার আগেই নিয়োগের জন্য বিজ্ঞপ্তি স্বাস্থ্য দফতরের। রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতর ৯৩৩৩ জন গ্রেড টু পুরুষ ও মহিলা স্টাফ নার্স নিয়োগ করতে চায়। বিজ্ঞপ্তির নম্বর হল R/SN/02(1)/1/2020। প্রার্থী বাছাই করতে পরীক্ষা নেবে ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড। আবেদন করতে হবে অনলাইনে।

শূন্যপদ

শূন্যপদ

জেনারেল নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি, বেসিক বিএসসি নার্সিং এবং পোস্ট বেসিক বিএসসি নার্সিং-এ এই নিয়োগ হবে।

জেনারেল নার্সিং অ্যান্ড মিডওয়াইফারিতে মহিলাদের জন্য শূন্যপদ ৪২৪২( অসংরক্ষিত, তপশিলি জাতি, তপশিলি উপজাতি, ওবিসি এ, ওবিসি বি এবং শারীরিক প্রতিবন্ধী যথাক্রমে ৫৪৮, ১৭৬০, ৪০০, ৯৮৩, ৮৯, ৪৬২)। পুরুষদের জন্য শূন্যপদ ২৯৩(অসংরক্ষিত, তপশিলি জাতি, তপশিলি উপজাতি, ওবিসি এ, ওবিসি বি এবং শারীরিক প্রতিবন্ধী যথাক্রমে ৮৮, ৯৬, ২৫, ৪৫, ২৩, ১৬)

বেসিক বিএসসি নার্সিং-এ মহিলাদের জন্য শূন্যপদ ৪৩১৮( অসংরক্ষিত, তপশিলি জাতি, তপশিলি উপজাতি, ওবিসি এ, ওবিসি বি এবং শারীরিক প্রতিবন্ধী যথাক্রমে ১৭৩৬, ১০৮৬, ৩৫৮, ৭০৩, ১৯৬, ২৩৯)

পোস্ট বেসিক বিএসসি নার্সিং-এ মহিলাদের জন্য শূন্যপদ ৪৮০( অসংরক্ষিত, তপশিলি জাতি, তপশিলি উপজাতি, ওবিসি এ, ওবিসি বি এবং শারীরিক প্রতিবন্ধী যথাক্রমে ২৫৩, ১০২, ২৯, ৫০, ৩২, ১৪)

যোগ্যতা ও বেতন

যোগ্যতা ও বেতন

আবেদনকারীদের ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল কিংবা স্টেট নার্সিং কাউন্সিল স্বীকৃত কোনও নার্সিং ট্রেনিং স্কুল বা কলেজ থেকে জেনারেল নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি, বেসিক বিএসসি নার্সিং এবং পোস্ট বেসিক বিএসসি নার্সিং পাশ হতে হবে। এছাড়াও তাদের ওয়েস্ট বেঙ্গল নার্সিং কাউন্সিলে নাম নথিভুক্ত থাকতে হবে। পাশাপাশি তাদের বাংলা কিংবা নেপালি ভাষা জানতে হবে।

পে লেভেল ৯ অনুযায়ী শুরুতে মূল বেতন হবে ২৯৮০০ টাকা। আর মোট বেতন হবে ৩৪১৩৬ টাকা।

বয়সসীমা ও প্রার্থী বাছাই

বয়সসীমা ও প্রার্থী বাছাই

১ জানুয়ারি ২০২০ অনুযায়ী আবেদনকারীদের বয়স হতে হবে ১৮-৩৯ বছরের মধ্যে। তবে পশ্চিমবঙ্গে সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী ছাড় পাবেন। মেধা তালিকার ভিত্তিতে বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউতে ডাকা হবে।

আমি মন্ত্রী কিন্তু আমার ধর্ম মানব ধর্ম সবাই আমার কাছে সমান ,শুভেন্দু অধিকারী
আবেদনের পদ্ধতি ও আবেদন ফি

আবেদনের পদ্ধতি ও আবেদন ফি

www.wbhrb.in-এ গিয়ে আবেদন করতে হবে। আবেদন করা যাবে ১৩ মার্চ থেকে ২৩ মার্চ রাত ৮ টা পর্যন্ত। অনলাইনে জমা করতে হবে ২১০ টাকা। তবে তফশিলি জাতি উপজাতি প্রার্থীদের কোনও ফি দিতে হবে না।

English summary
West bengal Health Recruitment Board will recruit staff Nurse. 9333 nurse both male, female will be recruited.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X