• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেন্দ্রের সহযোগিতায় আপ্লুত, আম্ফান ত্রাণ প্যাকেজের জন্য কৃতজ্ঞতা জানালো পশ্চিমবঙ্গ সরকার

ঘূর্ণিঝড় আম্ফানের পর স্থানীয় প্রশাসনদের ক্রমাগত সহযোগিতা করার জন্য সোমবার কেন্দ্র সরকারের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করল পশ্চিমবঙ্গ সরকার। এদিন রাজ্য ও কেন্দ্র সরকারের মধ্যে ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়। যেখানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী পরিষদের সচিব রাজীব গৌবা ও পশ্চিমবঙ্গ সরকারের মুখ্য সচিব রাজীব সিনহা।

কেন্দ্রীয় দল আসবে পর্যবেক্ষণে

কেন্দ্রীয় দল আসবে পর্যবেক্ষণে

এই বৈঠকের পর রাজ্য সরকার এক বিবৃতি জারি করে বলেছে, ‘‌স্বরাষ্ট্র মন্ত্রকের পক্ষ থেকে শীঘ্রই এই ক্ষতি পর্যবেক্ষণের জন্য কেন্দ্রীয় দল আসবে।'‌ বৈঠকের পর জারি করা প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে ঘূর্ণিঝড় আম্ফানের প্রতিক্রিয়া জানার জন্য জাতীয় সঙ্কট পরিচালনা কমিটির (এনসিএমসি) সদস্যদের মধ্যে এ নিয়ে চতুর্থবার বৈঠক হয়।

কেন্দ্র সবদিক দিয়ে রাজ্যকে সাহায্য করছে

কেন্দ্র সবদিক দিয়ে রাজ্যকে সাহায্য করছে

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘‌অধিকাংশ এলাকায় টেলিকম যোগাযোগ পুনরুদ্ধার করা হয়েছে, বেশ কিছু এলাকায় বিদ্যুৎ সম্পূর্ণভাবে দেওয়ার জন্য স্থানীয় বিদ্যুৎ বিতরণ ব্যবস্থার ওপর প্রভাব পড়েছে। কেন্দ্রীয় সংস্থাগুলি প্রতিবেশি রাজ্যের সঙ্গে হাত মিলিয়ে বাংলাকে সহযোগিতা করেছে।'‌ ভিডিও কনফারেন্সে মন্ত্রী পরিষদের সচিব রাজীব গৌবা অগ্রাধিকার ভিত্তিতে টেলি যোগাযোগ এবং পানীয় জলের সরবরাহ পুনরুদ্ধারের গুরুত্বের উপর জোর দিয়েছিলেন। সরকারি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘রাজ্যের চাহিদার ভিত্তিতে পর্যাপ্ত পরিমাণে খাদ্যশস্য সরবরাহের জন্য প্রস্তুত রাখা হয়েছে।'‌‌

এক হাজার কোটি টাকার ত্রাণ

এক হাজার কোটি টাকার ত্রাণ

প্রেস বিজ্ঞপ্তিতে এও বলা হয়েছে যে কেন্দ্র ইতিমধ্যেই রাজ্যকে ত্রাণ প্যাকেজ হিসাবে এক হাজার কোটি টাকা দিচ্ছে। যাতে ঘূর্ণিঝড় আম্ফানে পশ্চিমবঙ্গের যে ক্ষতি হয়েছে তা সমাধান হতে পারে। আম্ফানের পরই রাজ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হেলিকপ্টারে করে আকাশপথে রাজ্যের বিধ্বংস রূপ দেখেন।

কেন্দ্র রাজ্যকে সাহায্য করতে প্রস্তুত

কেন্দ্র রাজ্যকে সাহায্য করতে প্রস্তুত

এরপরও কেন্দ্রের পক্ষ থেকে রাজ্য সরকারকে বলা হয়েছে যে যদি কোনও প্রয়োজন থাকে তবে কেন্দ্রীয় বিভাগ ও মন্ত্রকের সঙ্গে যেন যোগাযোগ করা হয়। কেন্দ্র এ বিষয়ে রাজ্যকে সাহায্যের হাত বাড়িয়ে রেখেছে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যেই ঘূর্ণিঝড় আম্ফানের ক্ষতির জন্য এক লক্ষ কোটি টাকা দেওয়ার ঘোষণা করেছেন। এই ঘূর্ণিঝড়ের জেরে এক কোটিরও বেশি মানুষ গৃহহীন

আমফান তাণ্ডবের পর মুখ্যমন্ত্রী রাজনীতি করছেন , অভিযোগ জয়প্রকাশের

কাশ্মীরে আটক পাকিস্তানের গুপ্তচর পায়রে! মিলল 'কোডেড বার্তা', তদন্তে সেনা

English summary
The West Bengal government on Monday thanked the central government for its continued support to local administrations in the wake of Cyclone Amphan.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X