India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পুরভোট হবে ইভিএম না ব্যালটে? সিদ্ধান্তটা শেষ পর্যন্ত নিয়েই নিল মমতার সরকার

Google Oneindia Bengali News

এপ্রিল মাস জুড়ে রাজ্য জুড়ে পুরসভাগুলির নির্বাচন করাবে রাজ্যের তৃণমূল কংগ্রেস সরকার। নির্বাচনে নির্দেশিকা জারি না হলেও প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। প্রকাশ করা হয়্ছে বিভিন্ন পুরসভার সংরক্ষিত আসনের তালিকা। তারই সঙ্গে সরকার সিদ্ধান্ত নিয়েছে ইভিএম নয়, ব্যালটেই করা হবে পুরসভা নির্বাচন।

১০ ফেব্রুয়ারি ঘোষণা হতে পারে নির্বাচনে দিন

১০ ফেব্রুয়ারি ঘোষণা হতে পারে নির্বাচনে দিন

সূত্রের খবর অনুযায়ী, রাজ্য নির্বাচন কমিশন ১০ ফেব্রুয়ারি পুর নির্বাচনে দিন ঘোষণা করতে পারে। সূত্রের আরও খবর, কলকাতা পুরসভার পর হাওড়া পুরসভার নির্বাচন হবে। এর রাজ্যের বাকি পুরসভাগুলির নির্বাচন করা হবে।

লোকসভা নির্বাচনের ফল নিয়ে প্রতিবাদ

লোকসভা নির্বাচনের ফল নিয়ে প্রতিবাদ

এটা উল্লেখ করা যেতে পারে, লোকসভা ভোটের ফল প্রকাশের পর পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ইভিএম নিয়ে তাঁর আপত্তির কথা জানিয়েছিলেন। অভিযোগ করেছিলেন ইভিএম-এ কারচুপি নিয়ে।

মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন পুর নির্বাচন হবে ব্যালটে

মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন পুর নির্বাচন হবে ব্যালটে

মুখ্যমন্ত্রী অনেক আগেই ঘোষণা করেছিলেন রাজ্যের পুর নির্বাচন করা হবে ব্যালট পেপারে।

ব্যালটে অসুবিধা নেই রাজ্য নির্বাচন কমিশনের

ব্যালটে অসুবিধা নেই রাজ্য নির্বাচন কমিশনের

রাজ্য নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে ২০১৮-তে পঞ্চায়েত নির্বাচন হয়েছিল ব্যালট পেপারে। ফলে পুর নির্বাচন ব্যালটে করতে তাদের কোনও অসুবিধা নেই। তবে পুরনির্বাচন ২ থেকে ৩ দফায় করার ইঙ্গিত মিলেছে রাজ্য নির্বাচন কমিশন সূত্রে।

সংরক্ষিত আসনের তালিকা ইতিমধ্যেই প্রকাশিত

সংরক্ষিত আসনের তালিকা ইতিমধ্যেই প্রকাশিত

রাজ্য নির্বাচন কমিশন ইতিমধ্যেই পুরসভাগুলির সংরক্ষিত আসনগুলির তালিকা প্রকাশ করেছে। কলকাতার পুরসভার ক্ষেত্রে ৪ মেয়র পারিষদ এবং ২ বরো চেয়ারম্যানের আসন সংরক্ষিত তালিকায় পড়েছে। কলকাতা পুরসভার ১৪৪ টি আসনের মধ্যে ৪৫ টি সাধারণ মহিলাদের জন্য সংরক্ষিত রাখা হয়েছে।

'জামিয়া, জেএনিউতে দেশ বিরোধীদের শুধরে দেব, যদি..' , বিজেপি মন্ত্রী দিলেন 'চিকিৎসা'র নিদান 'জামিয়া, জেএনিউতে দেশ বিরোধীদের শুধরে দেব, যদি..' , বিজেপি মন্ত্রী দিলেন 'চিকিৎসা'র নিদান

English summary
West Bengal govt has decided to conduct up coming municipal election through ballots. State Election Commission is expected to declare the final date of polls on February 10.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X