• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় কোটি টাকার করোনা সরঞ্জাম দুর্নীতি নিয়ে ফের ফুঁসে উঠলেন রাজ্যপাল! পত্র-বোমার নিশানায় মমতা

  • |

রাজ্যে করোনা পরিস্থিতি নিয়ে এমনিতেই উদ্বিগ্ন রাজ্য সরকার। এরমধ্যে বহু কোটি টাকার করোনা সরঞ্জাম দুর্নীতি প্রকাশ্যে আসতেই ২০২১ ভোটের আগে খানিকটা বিপাকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। এরই মধ্যে মুখ্যমন্ত্রী বিষয়টি নিয়ে উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দেন। তবে তাতে সন্তুষ্ট নন, রাজ্যপাল জগদীপ ধনকড়।

 মুখ্যমন্ত্রীকে ফের চিঠি-বাণ

মুখ্যমন্ত্রীকে ফের চিঠি-বাণ

রাজ্যপাল এক ২ পাতার চিঠিতে তাঁর অভিযোগ তুলে ধরেন। তাঁর বক্তব্য, করোনা সরঞ্জামের ক্রয় তালিকায় ছিল ১০ লাখ পিপিই, ৩৭ লাখ এন ৯৫ মাস্ক ও ৪০ লাখ গ্লাভস। এখবরে তিনি উল্লেখ করেছেন 'সূত্রের খবর অনুযায়ী' কথাটি। রাজ্যপালের অভিযোগ, নিয়ম না মেনে এর জন্য ২০০০ কোটি টাকা রাজ্যের তহবিল থেকে খরচ হয়। এর যথাযথ তদন্ত বিচারবিভাগীয়ভাবে হোক, বলে তিনি সরব হয়েছেন।

 শক্তিশেল রাজ্যপালের

শক্তিশেল রাজ্যপালের

রাজ্যপাল ধনকড় প্রশ্ন তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের গড়া তদন্ত কমিটি নিয়ে। তাঁর অভিযোগ, রাজ্যের প্রধান সতিব এই সরঞ্জাম ক্রয়ের নির্দেশ দেন। আর সেই সতিবই তদন্ত কমিটির প্রধান। এতে তদন্তের নিরপেক্ষতা নিয়ে রাজ্যপাল প্রশ্ন তোলেন।

তদন্ত ঘিরে আরও দাবি

তদন্ত ঘিরে আরও দাবি

রাজ্যপাল দাবি করেন, এই তদন্ত এক্কেবারে মিথ্যাচারের সামিল। এই তদন্তের দ্বারা মুখ্যমন্ত্রী সকলের চোখে ধুলো দেওয়ার চেষ্টা করছেন বলেও অভিযোগ করেন রাজ্যপাল। গোটা বিষয়টি নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে ২ পাতার চিঠির ছবি টুইটারে পোস্ট করেন রাজ্যপাল।

 তৃণমূলের দাবি

তৃণমূলের দাবি

এদিকে, তৃণমূলের দাবি, মেডিক্যাল সরঞ্জাম কেনার বিষয়টি রাজ্য সরকারের অভ্যন্তরীণ মামলা। এটি বিচারবিভাগীয় আওতার বাইরে। বারবার রাজ্যপালের মন্তব্যে রাজ্যসরকার যে অস্বস্তিতে পড়ছে ,তা বহুবার প্রকাশ্যে এসেছে।

English summary
West Bengal governor wants judicial probe in corona pandemic scam
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X