• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হঠাৎ দিল্লি সফরে রাজ্যপাল ধনখড়! ফিরেই ১ মাসের জন্য যাবেন দার্জিলিং, জল্পনা তুঙ্গে

  • |

হঠাৎ দিল্লি সফরের সিদ্ধান্ত রাজ্যপাল জগদীপ ধনখড়ের (jagdeep dhankhar)। এদিন তাঁর টুইটারে জানানো হয়েছে সরকারি সফরে তিনি দিল্লি যাচ্ছেন ২৮ অক্টোবর। দিল্লি থেকে ফিরেই পরের দিন তাঁর দার্জিলিং সফরের কথা রয়েছে। সেখানে তিনি একমাস থাকবেন এবং বিভিন্ন কর্মসূচিতে যোগ দেবেন বলেই জানা গিয়েছে।

দিল্লি সফরে রাজ্যপাল

দিল্লি সফরে রাজ্যপাল

এদিন টুইটে জানানো হয়েছে, বিকেলে রাজ্যপাল দিল্লি যাত্রা করবেন। ফিরবেন ৩০ অক্টোবর। তাঁর এই সফর সরকারি বলেই জানানো হয়েছে।

অমিত শাহের সঙ্গে বৈঠক

অমিত শাহের সঙ্গে বৈঠক

টুইটারে আরও জানানো হয়েছে, ২৯ অক্টোবর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করবেন। দার্জিলিং সফরের আগে রাজ্যপালের এই দিল্লি সফর যথেষ্টই তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

রাজ্যপালের পাহাড় যাত্রা

রাজ্যপালের পাহাড় যাত্রা

আগে জানা গিয়েছিল রাজ্যপাল দার্জিলিং-এ থাকবেন, ১ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত। সেখানে থাকাকালীন তাঁর বেশ কিছু কর্মসূচি রয়েছে। রয়েছে একাধিক বৈঠক। এই সময়ের মধ্যে রাজভবনের যাবতীয় কাজ হবে দার্জিলিং-এর রাজভবন থেকে। তবে রাজভবন সূত্রে বলা হয়েছে প্রথা মেনেই শীতকালে একমাস পাহাড়ে থাকবেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সঙ্গে যাবেন আধিকারিকরাও। ১ নভেম্বর শিলিগুড়িতে পৌঁছানোর পরে সেখানে সকাল নটায় সাংবাদিক সম্মেলনের কথা রয়েছে।

বিমল গুরুং-এর ঘোষণার পর তাৎপর্যপূর্ণ সফর

বিমল গুরুং-এর ঘোষণার পর তাৎপর্যপূর্ণ সফর

পুজোর শুরুর মুখে ২১ অক্টোবর বিমল গুরুং কলকাতায় এসে জানান, মোদী, অমিত শাহরা তাঁকে দেওয়া কথা রাখেননি। তাই তিনি বিজেপির সঙ্গে সম্পর্ক ছিন্ন করছেন। ২০২১-এর নির্বাচনে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূলের সঙ্গে জোট করতে চান। পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায়কে তৃতীয়বারের জন্য রাজ্যের মুখ্যমন্ত্রীর পদে দেখতে চান বলেও জানিয়েছিলেন তিনি। যদিও সেই দিন থেকেই প্রশ্ন উঠতে থাকে কীভাবে একজন ইউএপিএ-তে অভিযুক্ত প্রকাশ্যে এসে সাংবাদিক সম্মেলন করলেন।

 শক্তি দেখানোর প্রতিযোগিতা

শক্তি দেখানোর প্রতিযোগিতা

এদিকে বিমল গুরুং কলকাতায় সাংবাদিক সম্মেলন করতেই পাহাড়ে শক্তি প্রদর্শন করতে শুরু করে বিরোধী বিনয় তামাং গোষ্ঠী। বার্তা দেওয়া হয়, পাহাড়ে বিমল গুরুং-এর স্থান নেই। অন্যদিকে বিমল গুরুং পন্থীরাও জায়গায় জায়গায় মোর্চার পতাকা তুলতে থাকেন।

দার্জিলিং-এর কড়া নিরাপত্তা

দার্জিলিং-এর কড়া নিরাপত্তা

বিমল গুরুং দার্জিলিং-এ কবে ফিরবেন, কেউ জানেন না। কিন্তু ইতিমধ্যেই উত্তপ্ত পাহাড়। সূত্রের খবর অনুযায়ী, পাহাড়ের পরিস্থিতি আঁচ করেই সেখানকার পুলিশ আধিকারিকদের কাছে সতর্কবার্তা পাঠিয়েছেন দার্জিলিং রেঞ্জের ডিআইজি অমিত জাভালগি। বিমল গুরুং-এর পাহাড়ে ফেরা নিয়ে যাতে কোনওভাবে আইনশৃঙ্খলার কোনও সমস্যা দেখা না দেয়, সেদিকে নজর রাখতে বলা হয়েছে।

কলকাতাঃ উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনকড়, থাকবেন দার্জিলিংয়ে

চার হেভিওয়েট কি শেষে বিজেপি ছেড়ে তৃণমূলে ভিড়বেন, একুশের আগে জল্পনা জোর

English summary
West Bengal Governor Jagdeep Dhankhar would be on an official visit to Delhi from Oct 28-30.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X