• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পালাবদলের ইঙ্গিত রাজ্যপালের বক্তব্যে! পুলিশকে ধনকড়ের 'সাংবিধানিক পাঠ' ঘিরে জল্পনা তুঙ্গে

রাজ্যের পুলিশ ও প্রশাসন তথা মুখ্যমন্ত্রীকে ফের টুইটারে আক্রমণ রাজ্যপালের। প্রশাসনিক কাজে রাজনৈতিক রং না চড়ানোর পরামর্শ দিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। পাশাপাশি গণতন্ত্রকে রক্ষার জন্য আর্জি জানালেন। একাধিক টুইটারে মুখ্যমন্ত্রী ও প্রশাসনের উদ্দেশে রাজ্যপাল লেখেন, 'সংবিধানের বাইরে গিয়ে যাঁরা কাজ করছেন, তাঁরা এবার সেসব বাতিল করুন।' বর্তমানে রাজ্যপাল দার্জিলিংয়ে রয়েছেন।

'বেআইনি অনুপ্রবেশ চলবে না'

'বেআইনি অনুপ্রবেশ চলবে না'

তিনি আরও লেখেন, 'গণতন্ত্রকে রক্ষা করতে ক্ষমতার অলিন্দে বেআইনি অনুপ্রবেশ চলবে না। রাজনীতির টুপি মাথা থেকে ফেলে আইন মেনে কাজ করুন।' আরও একটি টুইটে রাজ্যপাল লেখেন, 'পুলিশ ও প্রশাসনকে অবশ্যই রাজনৈতিকভাবে নিরপেক্ষ হতে হবে।' এর জন্য তিনি ১৯৬৮ সালের এআইএস (কন্ডাক্ট) রুলস-এর কথা মনে করিয়ে দেন।

অরাজনৈতিক ভাবে কাজ করার পরামর্শ

অরাজনৈতিক ভাবে কাজ করার পরামর্শ

এদিকে অরাজনৈতিক ভাবে কাজ না করলে বা এআইএস (কন্ডাক্ট) রুল মানা না হলে যে ফল ভালো হবে না তাও জানান রাজ্যপাল। রাজ্যপালের মতে, তাঁর বার বার সংবিধান মেনে চলার পরামর্শ কিছুটা প্রশাসনের উপর প্রভাব ফেলেছে। তবে এখনও অনেকে তা মানছেন না ৷ এরপরই তিনি বলেন, যতই উপরে উঠে যান, আইন সবার ঊর্ধ্বে ৷

এক মাসের সফরে দার্জিলিংয়ে রয়েছেন রাজ্যপাল

এক মাসের সফরে দার্জিলিংয়ে রয়েছেন রাজ্যপাল

বর্তমানে এক মাসের সফরে দার্জিলিংয়ে রয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। ৩০ নভেম্বর পর্যন্ত পাহাড়ে থাকবেন তিনি। এই সফরের আগে অবশ্য দিল্লিতে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে দেখা করে আসেন। এরই মাঝে রাজ্যপালের সঙ্গে বিভিন্ন বিষয়ে রাজ্যের সংঘাত জারি রয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বারবার সরব হয়েছেন জগদীপ ধনকড়।

রাজ্যপালের বিরুদ্ধে শাসকদলের অভিযোগ

রাজ্যপালের বিরুদ্ধে শাসকদলের অভিযোগ

অন্যদিকে, রাজ্য সরকার ও শাসকদলের অভিযোগ, রাজ্যপালের ভূমিকাকেবিজেপি-র মুখপাত্রের মতো৷ এমন উত্তপ্ত আবহাওয়ায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে বৈঠক করেন রাজ্যপাল। বৈঠকে অমিত শাহর কাছে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে অভিযোগ জানান রাজ্যপাল।

পাহাড়ের রাজনীতি অন্য খাতে বইতে শুরু করেছে

পাহাড়ের রাজনীতি অন্য খাতে বইতে শুরু করেছে

উল্লেখ্য, সম্প্রতি পাহাড়ের রাজনীতি অন্য খাতে বইতে শুরু করেছে। মমতার প্রতি আস্থা প্রকাশ করেছেন গোর্খা জনমুক্তি মোর্চার বহিষ্কৃত নেতা বিমল গুরুং। এনডিএ ছেড়েছেন তিনি। ফলে পাহাড়ে শক্তি খর্ব হয়েছে বিজেপির। এই অবস্থায় জগদীপ ধনকড়ের দার্জিলিং সফর তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। এই পরিস্থিতিতে পুলিশ প্রশাসনকে দেওয়া ধনকড়ের বার্তাও বেশ ইঙ্গিতবহ।

কলকাতাঃ অমিত শাহের ফিরে যাওয়ার পরই আজ দিল্লিতে নাড্ডার তলবে হাজির দিলীপ, মুকুল

বিষিয়েছে ডোনাল্ড ও মেলানিয়া ট্রাম্পের সম্পর্ক, নির্বাচনে হারতেই তৈরি বিভেদ! জল্পনা তুঙ্গে

English summary
West Bengal Governor Jagdeep Dhankhar warns state Police and Administration to be neutral
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X