• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলাদেশ থেকে বাংলার মন জয়ের ছক! ভোটের মুখে মাস্টারস্ট্রোক মোদীর

বাংলায় প্রথম দফার ভোটগ্রহণ হবে ২৭ মার্চ। এর আকদিন আগেই বাংলাদেশ যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যেই শেখ মুজিবর রহমানের 'জয় বাংলা' স্লোগান নিয়ে জোর তরজা বাংলার রাজনীতিতে, সেই বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতেই ওপার বাংলায় পারি দেবেন প্রধানমন্ত্রী মোদী। এই সফরে রয়েছে বিজেপির মতুয়া অঙ্কও।

ওড়াকান্দিতে যেতে পারেন মোদী

ওড়াকান্দিতে যেতে পারেন মোদী

প্রধানমন্ত্রী মোদী বাংলাদেশ সফরে গিয়ে যেতে পারেন মতুয়াদের ধর্মস্থান ওড়াকান্দিতে। এবং মোদী যদি সত্যি ওড়াকান্দিতে যেতে পারেন তবে তা অনেকটাই প্রভাব ফেলবে পশ্চিমবঙ্গের মতুয়া ভোটারদের উপর। এই অঙ্ক কষেই মোদীর বিদেশ সফর সাজানো হচ্ছে বলে সূত্রের খবর। উল্লেখ্য, আসন্ন নির্বাচনে তৃণমূল-বিজেপি উভয় পক্ষই পাখির চোখ করেছে মতুয়া ভোটকে। তাদের দুই জনেরই অস্ত্র সিএএ। অবশ্য তৃণমূল সেটিকে বিরোধিতার ক্ষেত্রে ব্যবহার করতে চাইছে।

কোথায় কোথায় যাবেন মোদী?

কোথায় কোথায় যাবেন মোদী?

সূত্রের খবর, বাংলাদেশ সফরে গিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শেখ মুজিবর রহমানের পৈতৃক ভিটায় যাওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। পাশাপাশি ওড়াকান্দির মতুয়া মন্দির, বরিশালের সতীপীঠ, কুষ্ঠিয়ার শিলাইদহে রবীন্দ্রনাথের কুঠিবাড়ি এবং বাঘাযতীনের বসতবাড়ি দেখতে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। সূত্রের খবর অনুযায়ী, অন্যসব জায়গা নিয়ে অসুবিধা না থাকলেও ওড়াকান্দি প্রত্যন্ত এলাকা হওয়ায় অসুবিধা রয়েছে।

মতুয়া ভোটারদের মন জয় করতে চাইছেন মোদী

মতুয়া ভোটারদের মন জয় করতে চাইছেন মোদী

মতুয়া সম্প্রদায়ের প্রবক্তা হরিচাঁদ ঠাকুরের জন্ম গোপালগঞ্জের ওড়াকান্দিতে। তাঁর ছেলে গুরুচাঁদ ঠাকুরের জন্মও সেখানেই। সেই প্রত্যন্ত এলাকায় মতুয়াদের একটি মন্দির রয়েছে। এই মন্দির মতুয়া সম্প্রদায়ের কাছে সর্বোচ্চ পীঠস্থান হিসেবে পরিচিত। এই পীঠস্থানে গিয়েই মোদী বাংলার মতুয়া ভোটারদের মন জয় করতে চাইছেন।

মোদীর সঙ্গে থাকতে পারেন শান্তনু

মোদীর সঙ্গে থাকতে পারেন শান্তনু

জানা যাচ্ছে প্রধানমন্ত্রীর এই বিদেশ সফরে তাঁর সঙ্গে থাকতে পারেন বনগাঁর বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর। বিধানসভা ভোটের আগে বিজেপির তরফে সংশোধিত নাগরিকত্ব আইন চালুর কথা বলা হয়েছিল। তারপর আইন পাশ হয়ে গেলেও এখনও তার প্রয়োগ হয়নি। গতমাসে ঠাকুরনগরে করা সভায় অমিত শাহ আশ্বাস দিয়েছেন, দেশে করোনার ভ্যাকসিনের কাজ শেষ হওয়ার পরেই তা লাগু করা হবে। এই আবহে মতুয়া ভোট হারানোর ভয়ে রয়েছে বিজেপি। তবে মতুয়া ভোট নিজেদের ঝুলিতে রাখতে মোদী বাংলাদেশে দিতে পারেন নিজের মাস্টারস্ট্রোক।

English summary
West Bengal Election: Narendra Modi might visit Orakandi in Bangladesh to lure Matua voters of Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X