• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আলোর দিশা দেখা দিলেও অধরা রফাসূত্র, আব্বাসের দলের সঙ্গে কোন অঙ্কে সমঝোতা কংগ্রেসের?

জোটের জট যেন কাটছেই না। এরই মধ্য়ে ফের আজ একবার জট কাটাতে উদ্য়োগী হল বামফ্রন্ট। সকাল থেকেই বৈঠক শুরু হয়েছে বামফ্রন্টের সঙ্গে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের। গতকাল বামফ্রন্টের সঙ্গে কংগ্রেসের সাড়ে চার ঘণ্টা বৈঠকের পর আজ রাজ্য বামফ্রন্টের বৈঠকের পরেই আব্বাস সিদ্দিকির সঙ্গে বৈঠক করল বামেরা।

দক্ষিণবঙ্গে আব্বাসদের আরও তিনটি আসন দিল কংগ্রেস

দক্ষিণবঙ্গে আব্বাসদের আরও তিনটি আসন দিল কংগ্রেস

মূলত ভুল বোঝাবুঝির অবসান করে তৃণমূল এবং বিজেপির বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াইয়ের জন্য আব্বাস সিদ্দিকিকে বোঝালেন সিপিআইএমের পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম। পাশাপাশি এদিন কংগ্রেসও কিছুটা নমনীয় হল। দক্ষিণবঙ্গে আরও তিনটি আসন আইএসএফ-কে ছেড়ে দিল কংগ্রেস। যদিও আইএসএফ আরও দুটি আসন দক্ষিণবঙ্গ থেকে চেয়েছে। তাছাড়া উত্তরবঙ্গের ৬টি আসন নিয়েও আলোচনা হয় বলে জানা যায়। সেই আসন আইএসএফকে দেওয়া নিয়ে সন্ধ্যার মধ্যে জানিয়ে দিতে হবে বলে আব্বাসের দলের তরফে দাবি করা হয়েছে।

ভাগীদার হতে চায় ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট

ভাগীদার হতে চায় ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট

জানা গিয়েছে, সিপিআইএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র, বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুর সামনেই আব্বাস সিদ্দিকিরা কংগ্রেসের বিরুদ্ধে ক্ষোভের কথা উগরে দেন। পুরনো ঘটনার পুনরাবৃত্তি করলেন। কেবলমাত্র বামেদের কাছ থেকে ৩০টি আসনই যথেষ্ট নয়, কংগ্রেসের কাছ থেকেও বিশেষ করে মালদা এবং মুর্শিদাবাদ জেলায় ভাগীদার হতে চায় ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের প্রতিষ্ঠাতা আব্বাস সিদ্দিকি।

নির্বাচনের প্রচার সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনা

নির্বাচনের প্রচার সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনা

এতদিন আব্বাস সিদ্দিকি কথা বলেছেন সিপিআইএম এবং কংগ্রেসের সঙ্গে। আজ বামফ্রন্টের সবকটি শরিক দলের সঙ্গে আব্বাস সিদ্দিকি এবং তাঁর দলের প্রতিনিধিরা কথা বললেন আসন্ন বিধানসভা নির্বাচনের প্রচার সংক্রান্ত বিষয় নিয়ে। কংগ্রেসের বিষয়ে কিছুটা নরম মনোভাব নিতে বললেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।

কংগ্রেস চাইলে তাদের সঙ্গে আসন রফা নিয়ে আলোচনা করবে আইএসএফ

কংগ্রেস চাইলে তাদের সঙ্গে আসন রফা নিয়ে আলোচনা করবে আইএসএফ

সূত্রের খবর, তিনি আব্বাস সিদ্দিকিকে জানিয়েছেন এই মুহূর্তে রাজ্যের যা পরিস্থিতি তাতে বামফ্রন্ট, কংগ্রেস, ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট সহ সবকটি গণতান্ত্রিক ধর্মনিরপেক্ষ শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। পরাস্ত করতে হবে তৃণমূল এবং বিজেপিকে। বিমান বসুর কথায় সায় দিয়েছেন আব্বাস। পাশাপাশি আরও কিছু আসন দাবি করেছেন তিনি। তবে কংগ্রেসের সঙ্গে নিজে থেকে কথা বলবে না আব্বাস। বৈঠকে এমনই স্পষ্ট করেছেন তিনি। তবে কংগ্রেস চাইলে তাদের সঙ্গে আসন রফা নিয়ে আলোচনা করতে পারে।

চূড়ান্ত হয়েছে প্রার্থী তালিকা?

চূড়ান্ত হয়েছে প্রার্থী তালিকা?

আলিমুদ্দিন স্ট্রিটের ওই বৈঠকে আজ বামফ্রন্টের সঙ্গে বসে প্রার্থী তালিকা চূড়ান্ত করার সম্ভাবনা রয়েছে। আব্বাস সিদ্দিকিকে দেওয়া বামফ্রন্টের ৩০টি আসনের সবকটিতে সংখ্যালঘু প্রার্থী দেওয়া হবে না বলেই জানিয়েছেন আব্বাস সিদ্দিকী। সূত্রের খবর, আজকের বৈঠকে অভ্যন্তরে তিনি মন্তব্য করেছেন, তপশিলি সংরক্ষিত কেন্দ্রগুলিতে সংশ্লিষ্ট ব্যক্তিদের প্রার্থী করা হবে। অর্থাৎ এসসি, এসটি, সহ মুসলিম প্রার্থীও থাকবে ৩০টি আসনে।

English summary
West Bengal Election: Congress to give away three seats to Abbas Siddiqui's ISF in South Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X