• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রার্থী তালিকা প্রকাশের আগেই প্রচার শুরু তৃণমূলের মন্ত্রীদের, বিতর্কে 'ত্রিপল চাপা' দিলেন প্রভাবশালী

  • |

অনেকেই বলছেন, তৃণমূল (trinamool congress) প্রতিষ্ঠার পর থেকে সব থেকে কঠিন লড়াইয়ে সামনে ঘাসফুল শিবির। ফলে নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা রয়েই গিয়েছে। অনেক নেতা, বিধায়ক (mla) এর মধ্যে নিজের এলাকায় প্রচার শুরু করে দিয়েছেন। এবার সেই তালিকায় যুক্ত হয়েছেন রাজ্যের দুই মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক (jyotipriyo mallick) এবং নির্মল মাঝি (nirmal majhi)। যদিও হাবড়ায় অনেক জায়গাতেই ত্রিপল দিয়ে ঢাকা হয়েছে জ্যোতিপ্রিয় মল্লিকের দেওয়াল লিখন।

কারা বাদ যেতে চলেছেন তৃণমূলের প্রার্থী তালিকা থেকে, সুব্রতর ইঙ্গিতে জল্পনা

তৃণমূলের বিধায়করা আগেই প্রচার শুরু করেছেন

তৃণমূলের বিধায়করা আগেই প্রচার শুরু করেছেন

প্রার্থী তালিকা ঘোষণা না করা হলেও, তৃণমূলের একাধিক বিধায়ক এলাকায় প্রচার শুরু করে দিয়েছেন, এদেোর মধ্যে রয়েছে, শিবপুরের জটু লাহিড়ী এবং নবদ্বীপের পুণ্ডরীকাক্ষ সাহার মতো নেতারা। মালদহের মানিকচক থেকে প্রার্থীপদ ঘোষণা করে দিয়েছেন সাবিত্রী মিত্র। এছাড়াও হাওড়া উত্তরে বাসিন্দাদের একাংশের তরফে দেওয়া ফ্লেক্সে দেখা যাচ্ছে সেখানকার টিকিটের দাবিদার স্থানীয় নেতা গৌতম চৌধুরী। যদিও শোনা যাচ্ছে একদিকে যেমন ৮০ বছরের গেঁরোয় পড়ে টিকিট নাও দেওয়া হতে পারে জটু লাহিড়ীকে। অন্যদিকে উত্তর হাওড়ায় তৃণমূলের প্রার্থী করা হতে পারে এলাকার প্রাক্তন সিপিএম বিধায়ক লগনদেও সিংকে।

হাবড়ায় প্রচার শুরু জ্যোতিপ্রিয় মল্লিকের তরফে

হাবড়ায় প্রচার শুরু জ্যোতিপ্রিয় মল্লিকের তরফে

এখনও তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণা হয়নি। কিন্তু হাবড়ার পৃথিবা পঞ্চায়েত এলাকায় বেশ কয়েকটি জায়গায় এলাকায় বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের নামে দেওয়াল লিখন শুরু হয়ে গিয়েছে। স্থানীয় সূত্রে খবর হাবড়া ১ ব্লক যুব তৃণমূল কংগ্রেস সভাপতি নেহাল আলির নেতৃত্বে দেওয়ার লিখনগুলি হয়েছে। ওই নেতা বলেছেন, এলাকায় উন্নয়ন করেছেন খাদ্যমন্ত্রী, তাই সবাই ধরেই নিয়েছেন, তাঁকেই দল এলাকার প্রার্থী করবে। যদিও দেওয়াল লেখা নিয়ে বিতর্ক শুরু হতেই কোথাও কোথাও আবার ত্রিপল দিয়ে ঢেকে দেওয়ার চেষ্টাও করা হয়। তবে এলাকায় অন্য কাউকে প্রার্থী করলে এলাকার কর্মী-সমর্থকরা তা মেনে নেবেন বলেও জানিয়েছেন তিনি। তবে এব্যাপারে জ্যোতিপ্রিয় মল্লিকের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

উলুবেড়িয়া উত্তর কেন্দ্রে প্রচার শুরু নির্মল মাঝির

উলুবেড়িয়া উত্তর কেন্দ্রে প্রচার শুরু নির্মল মাঝির

তিনি শ্রম দফতরের প্রতিমন্ত্রী। সাম্প্রতিক সময়ে তিনিই নিজের চিকিৎসক ছেলের পাশাপাশি চিকিৎসক বৌমার জন্য একাধিক সরকারি চাকরির বন্দোবস্ত করেছেন বলে অভিযোগ তুলেছেন বিরোধীরা। যদিও এব্যাপারে কোনও মন্তব্য করেননি মন্ত্রী। সেই মন্ত্রীই ইতিমধ্যেই নিজের কেন্দ্র উলুবেড়িয়া উত্তরে প্রচার শুরু করেছেন। এই কেন্দ্র থেকেই তিনি ২০১১-র পরে ২০১৬ সালেও নির্বাচিত হয়েছে।

বিজেপির কটাক্ষ

বিজেপির কটাক্ষ

বিজেপির তরফে এই ঘটনার কটাক্ষ করা হয়েছে। তাদের মতে গেরুয়া শিবিরের চাপে টলোমলো অবস্থা তৃণমূল কংগ্রেসের। ফলে অনেকেরই টিকিট না পাওয়ার সম্ভাবনা। অন্য কেউ টিকিট পেয়ে যাতে পারে। তাই স্থানীয় তৃণমূলের নেতা কিংবা প্রভাবশালীরা নিজেদের নামে দেওয়াল লিখে রাখছেন। এক্ষেত্রে যাঁদের নামে প্রচার করা হচ্ছে কিংবা দেওয়ার লেখা হচ্ছে, তাঁরা সবাই বিষয়টি সম্পর্কে অবগত বলেই দাবি করা হয়েছে বিজেপির তরফে।

English summary
TMC ministers have started campaining before publish candidate list
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X