• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জাতপাতের রাজনীতির খাতায় আরও নাম যুক্ত হল, সিপিএম-কংগ্রেসকে নিশানা সুব্রতর

  • |

বাংলায় জাতপাতের রাজনীতিতে দুই বন্ধু পেল বিজেপি (bjp)। এদিন তৃণমূল (trinamool) ভবনে সাংবাদিক সম্মেলন করে এমনটাই অভিযোগ করলেন বর্ষীয়ান তৃণমূল নেতা তথা পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় (subrata mukherjee)। বাম-কংগ্রেস-আব্বাসের (left-congress-abbas alliance) জোটকে ঠুনকো জোট বলেও কটাক্ষ করেছেন তিনি। তৃণমূলই য়ে ফের ক্ষমতায় আসচে চলেছে, সেই দাবিও করেছেন তিনি।

'পিছিয়ে গেল' তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশের দিন, পিকের 'চালে' তৃণমূলের সম্ভাব্য 'চমক' নিয়ে জল্পনা

জোট ঠুনকো

জোট ঠুনকো

রবিবার অধীর চৌধুরী ব্রিগেডের মঞ্চে এলে বামেরা উঠে না দাঁড়ালেও, আইএসএফ সুপ্রিমো পিরজাদা আব্বাস সিদ্দিকি আসার পরেই সবাই মিলে তাঁকে স্বাগত জানানোর ঘটনা নিয়ে অধীর চৌধুরীকে খোঁচা দিলেন সুব্রত মুখোপাধ্যায়। তিনি এদিন বলেছেন, মঞ্চে আসার পরেই আব্বাসকে বলতে দেওয়ার অনুরোধ করা আর অধীর চৌধুরীর ভাষণ থামিয়ে দেওয়া প্রমাণ করে এই জোট করতা শক্তিশালী।

জাতপাতের রাজনীতিতে সিপিএম-কংগ্রেস

জাতপাতের রাজনীতিতে সিপিএম-কংগ্রেস

বিজেপির পরে রাজ্যে জাতপাতের রাজনীতিতে জড়িয়ে গেল সিপিএম-কংগ্রেস। এদিন এমনটাই মন্তব্য করেছেন বর্ষীয়ান তৃণমূল নেতা সুব্রত মুখোপাধ্যায়। তিনি বলেছেন, রাজ্যে বিজেপি নতুন বন্ধু পেল। পাশাপাশি তিনি বলেছেন, রাজপাতের রাজনীতির খাতায় আরও দুই নাম যুক্ত হল। এব্যাপারে সাধারণ মানুষকে সতর্ক থাকতে আহ্বান জানিয়েছেন সুব্রত মুখোপাধ্যায়। পিরজাদা আব্বাস সিদ্দিকির সঙ্গে আসন সমঝোতা করে বাম-কংগ্রেস জাতপাতের রাজনীতিতে জড়িয়েছেন বলে অভিযোগ করেছেন তিনি। তিনি বলেন, এতদিন বাম-কংগ্রেসকে জাতপাতের রাজনীতি থেকে আলাদা অবশ্যই করা যেত।

তবে বাম-কংগ্রেসকে বিজেপিকে একই পংক্তিতে বারবার ফেলেছে তৃণমূল কংগ্রেস। দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় তিন দলকে জগাই-মাধাই-বিদাই বলেও কটাক্ষ করেছিলেন। তবে নির্বাচনী রাজনীতিতে আব্বাসের সঙ্গে জোট করার পরেই বাম-কংগ্রেসের নাম জাতপাতের রাজনীতিতে জড়ানোর ঘটনা বিশেষভাবে উল্লেখ্যযোগ্য বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

 সামাজিক প্রকল্প সব থেকে বেশি রাজ্যে

সামাজিক প্রকল্প সব থেকে বেশি রাজ্যে

এদিন সাংবাদিক সম্মেলন করে সুব্রত মুখোপাধ্যায় দাবি করেছেন, দেশের মধ্যে পশ্চিমবঙ্গ এমন একটি রাজ্য যেখানে সামাজিক প্রকল্পের সংখ্যা সব থেকে বেশি। জীবনের প্রতিটি পর্যায়েই মমতা বন্দ্যোপাধ্যায়ের সামাজিক প্রকল্প জড়িয়ে গিয়েছে বলে দাবি করেছেন তিনি। সামাজিক প্রল্পে রাজ্য সরকারের ব্যয়ের তথ্যও তিনি এদিন তুলে ধরেন।

রবিবার ফিরহাদও সমালোচনা করেছিলেন

রবিবার ফিরহাদও সমালোচনা করেছিলেন

প্রসঙ্গত উল্লেখ্য, রবিবার ব্রিগেডের মঞ্চে অস্বস্তিকর পরিস্থিতি নিয়ে ফিরহাদ হাকিমও কটাক্ষ করেছিলেন। তিনি বলেছিলেন, অধীর চৌধুরীর থেকে আব্বাস সিদ্দিকিকে আলাদা ভাবে তুলে ধরেছে বামেরা। পাশাপাশি তিনি বলেছিলেন, ব্রিগেডে ভিড় মানেই মানুষের সমর্থন পাওয়া নয়।

English summary
Subrata Mukherjee criticises Left-congress-Abbas alliance's on cast politics
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X