• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃণমূল কাটমানি খায় হাজারে, বিজেপি খায় ডলারে! জঙ্গলমহলে এক তিরে দুই দলকেই বিঁধল শিবসেনা

বিজেপি কাটমানি খায় ডলারে, তৃণমূল কাট মানি খায় হাজারে। এভাবেই ঝাড়গ্রামে শিবসেনার সভা থেকে পশ্চিমবঙ্গের শিবসেনার রাজ্য সম্পাদক অশোক সরকার কেন্দ্র ও রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন। এছাড়াও তিনি আরও বলেন বিজেপি বিভীষনের দল করে আমরা শিবসেনা, আমরা রামের দল করি।

পশ্চিমবঙ্গের বিধনসভা নির্বাচনে লড়বে শিবসেনা

পশ্চিমবঙ্গের বিধনসভা নির্বাচনে লড়বে শিবসেনা

উল্লেখ্য, এবার পশ্চিমবঙ্গের বিধনসভা নির্বাচনে লড়বে শিবসেনা৷ গতমাসে টুইট করে এই কথা জানিয়েছিলেন শিবসেনা সাংসদ তথা দলের অন্যতম মুখপাত্র সঞ্জয় রাউত৷ যার পর রাজ্যের রাজনৈতিক মহলের একাংশের ধারনা, তৃণমূলকে সুবিধা করে দিতেই বিধানসভায় প্রার্থী দিতে চলেছে শিবসেনা৷ জানা গিয়েছে, ১০০ আসনে প্রার্থী দিতে পারে শিবসেনা৷ এর মধ্যে জঙ্গলমহলে বিশেষ নজর দেবে শিবসেনা।

অন্যতম দুই প্রতিপক্ষ শাসক দল তৃণমূল ও বিজেপি

অন্যতম দুই প্রতিপক্ষ শাসক দল তৃণমূল ও বিজেপি

উল্লেখ্য, বাংলার আগামী বিধানসভা নির্বাচনে অন্যতম দুই প্রতিপক্ষ শাসক দল তৃণমূল ও বিজেপি৷ একদিকে যখন মমতা বন্দ্যোপাধ্যায় তথা শাসক দল তৃণমূল ক্ষমতা ধরে রাখতে বদ্ধপরিকর, অন্যদিকে বিজেপির পাখির চোখ বাংলা জয়৷ এই অবস্থায় আসাদউদ্দিন ওয়েইসির দল মিম আগামী বিধানসভা নির্বাচনে বাংলায় লড়বে বলে জানিয়ে দিয়েছে৷ নীতীশ কুমারের জেডিইউ-ও বাংলার একুশে নির্বাচনে লড়ার আগ্রহ দেখিয়েছে৷ সেই তালিকায় নাম জুড়েছে শিবসেনারও৷

জঙ্গলমহলে নির্বাচন লড়ার লক্ষ্যে প্রাথমিক প্রস্তুতি

জঙ্গলমহলে নির্বাচন লড়ার লক্ষ্যে প্রাথমিক প্রস্তুতি

এদিকে জঙ্গলমহলে নির্বাচন লড়ার লক্ষ্যে প্রাথমিক প্রস্তুতি সেরে ফেলেছে শিবসেনা। ঝাড়গ্রাম শহরের নৃপেনপল্লী এলাকায় ইতিমধ্যেই তৈরি করা হয়েছে শিবসেনার দলীয় কার্যালয়। ঝাড়গ্রাম জেলায় শিবসেনার সাংগঠনিক কাজও শুরু হয়েছে। ঝাড়গ্রাম শিবসেনার জেলা সভাপতি হিসেবে নিযুক্ত হয়েছেন ঝাড়গ্রামের ব্যবসায়ী তথা এলাকায় সমাজসেবী নামে পরিচিত মধুসূদন সিং।

মূল ফ্যাক্টর, আদিবাসী ভোট এবং কুড়মি সম্প্রদায়ের ভোট

মূল ফ্যাক্টর, আদিবাসী ভোট এবং কুড়মি সম্প্রদায়ের ভোট

উল্লেখ্য জঙ্গলমহলের ভোটারদের মূল অংশ হল, আদিবাসী ভোট এবং কুড়মি সম্প্রদায়ের ভোট। গত ২৭ জানুয়ারি ঝাড়গ্রাম জামদা সার্কাস ময়দানে দিলীপ ঘোষ এবং শুভেন্দু অধিকারী এক বিশাল জনসভা করেন। জনসভায় জঙ্গলমহলের আদিবাসীদের ও কুড়মিদের উন্নয়নের কথা বলেন তাঁরা।

আদিবাসী ভোটব্যাঙ্কের দিকে তাকিয়ে সবাই

আদিবাসী ভোটব্যাঙ্কের দিকে তাকিয়ে সবাই

তারপর দিনই আবার ওই মাঠেই সভা করেন ঝাড়খণ্ড রাজ্যের শাসক দল ঝাড়খণ্ড মুক্তি মোর্চা। সভায় উপস্থিত ছিলেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। মঞ্চ থেকে তিনি জানান, জঙ্গলমহলে ভোটে লড়বেন ঝাড়খণ্ড মুক্তি মোর্চা। পঞ্চায়েত নির্বাচনের পর থেকেই তৃণমূলের পায়ের তলা থেকে জঙ্গলমহলের মাটি অনেকটাই সরে গেছে, তা আরও পরিষ্কার হয় লোকসভা নির্বাচনে। আদিবাসী ভোটব্যাঙ্কের দিকে তাকিয়ে এবারের বিধানসভা নির্বাচনে ঝাড়খণ্ড মুক্তি মোর্চা ও শিবসেনা।

English summary
West Bengal Election 2021: Shiv Sena snubbed BJP, TMC in Jhargram in issue of Cut Money
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X