• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মালদহে বড় ধাক্কা ঘাসফুলে! একের পর এক পঞ্চায়েতের প্রধান-উপপ্রধান-তৃণমূলের ভোট মেশিনের যোগ বিজেপিতে

  • |

ভোটের মুখে মালদহে বড় ধাক্কা তৃণমূলে (trinamool congress)। রতুয়া বিধানসভা এলাকার একের পর এক গ্রাম পঞ্চায়েতের (panchayat) প্রধান থেকে উপপ্রধান, দাপুটে নেতাদের যোগদান গেরুয়া শিবিরে। বিজেপির সদর দফতরে দলবদলকারীদের হাতে বিজেপির পতাকা তুলে দেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (dilip ghosh) ।

মালদহে তৃণমূলে দ্বন্দ্ব

মালদহে তৃণমূলে দ্বন্দ্ব

মালদহে তৃণমূলে দ্বন্দ্ব দীর্ঘদিনের। একটি কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরীর সঙ্গে সাবিত্রী মিত্রের দ্বন্দ্ব পুরনো। সাম্প্রতিক সময়ে ইংরেজবাজারের বিধায়ক তথা পুরসভার চেয়ারম্যান নীহাররঞ্জন ঘোষের সঙ্গে কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরীর দ্বন্দ্ব চরম জায়গায় পৌঁছেছে। এই সপ্তাহেই নীহাররঞ্জন ঘোষের বাড়ি ও সংলগ্ন পার্টি অফিসে দুষ্কৃতীরা হামলা চালায় এই ঘটনায় কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরীকে দায়ী করে বিবৃতি দিয়েছিলেন বিধায়ক। প্রসঙ্গত উল্লেখ্য নীহাররঞ্জন ঘোষ বাম-কংগ্রেস সমর্থিত নির্দল প্রার্থী হিসেবে জয়লাভের পরে তৃণমূলে যোগ দেন। কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরীকে সরিয়েই তাঁকে ইংরেজবাজারের চেয়ারম্যান করেছিল তৃণমূল।

দ্বন্দ্ব রয়েছে রতুয়াতেও

দ্বন্দ্ব রয়েছে রতুয়াতেও

২০১৬-র বিধানসভা নির্বাচনে বাম-কংগ্রেস সমর্থিত কংগ্রেস প্রার্থী হিসেবহে জয়লাভ করেছিলেন সমর মুখোপাধ্যায়। পরবর্তী সময়ে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের ডাকে সাড়া দিয়ে তৃণমূলেরৃ যোগ দেন। কিন্তু তিনি তৃণমূলে যোগ দিতেই রতুয়ায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব চরমে ওঠে। এক্ষেত্রে বিধায়কের সঙ্গে স্থানীয় দাপুটে নেতা শেখ ইয়াসিনের দ্বন্দ্ব প্রকাশ্যে চলে আসে। একের বিরুদ্ধে অপরের অভিযোগ থানাতেও পৌঁছে গিয়েছে একাধিকবার।

রতুয়ায় তৃণমূলের অবস্থা

রতুয়ায় তৃণমূলের অবস্থা

২০১৯-এর লোকসভা নির্বাচনে উত্তর মালদহে জয়ী হয়েছিলেন বিজেপির খগেন মুর্মু। উত্তর মালদহের অধীনে থাকা বেশিরভাগ বিধানসভায় বিজেপি এগিয়ে থাকলেও, একমাত্র রতুয়া এগিয়ে ছিল তৃণমূল কংগ্রেস। পঞ্চায়েত নির্বাচনে রতুয়ার ১৪ টি পঞ্চায়েতের সবকটিই তৃণমূল দখল করেছিল। পঞ্চায়েত থেকে লোকসভা, রতুয়ায় তৃণমূল একতরফা ভোট করেছিল বলে অভিযোগ। সেই সময় অভিযোগ উঠেছিল এর নেতৃত্বে শেখ ইয়াসিন। এলাকায় যথেষ্টও কদর ছিল তার। কিন্তু বিধানসভা ভোট এগিয়ে আসতেই পরিস্থিতি বদলে যায়। ইয়াসিন বিধানসভার টিকিটের দাবি করে বসেন বলেই সূত্রের খবর।

 শেখ ইয়াসিনের যোগদান বিজেপিতে

শেখ ইয়াসিনের যোগদান বিজেপিতে

গত কয়েকদিন ধরে রতুয়া বিধানসভা কেন্দ্রের ১৩ টি পঞ্চায়েতের প্রধান, উপপ্রধানদের নিয়ে কলকাতায় ঘাঁটি গেড়ে ছিলেন তিনি। তৃণমূলের শীর্ষ নেতৃত্বের কাছে টিকিটের দরবার করেছিলেন। সূত্রের খবর অনুযায়ী, ঘাসফুল শিবির তাঁকে না করে দেয়। এরপরেই তিনি দলবল নিয়ে বিজেপিতে যোগ দেন। স্থানীয় সূত্রে দাবি করা হয়েছে, শেখ ইয়াসিন বিজেপিতে যোগ দেওয়ায় এই বিধানসভা কেন্দ্র কার্যত শাসক শূন্য হয়ে গেল। দলে যোগ দেওয়া শেখ ইয়াসিনকে ভাল সংগঠক বলে মন্তব্য করেছে জেলা বিজেপি নেতৃত্ব।

রিগিং করব আমরা, তাকিয়ে থাকবে ওরা! 'খেলা হবে' স্লোগানে নতুন মাত্রা যোগ সৌমিত্রর

English summary
West bengal election 2021: Several TMC leaders from Ratua in Malda joins BJP in presence of Dilip Ghosh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X