• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেন মমতার হাত ছেড়ে বিজেপির পথে পা বাড়াতে পারেন ভাই কার্তিক বন্দ্যোপাধ্যায়?

গুঞ্জনটা শুরু হয়েছিল প্রায় তিন সপ্তাহ আগে। প্রতি বছর বিবেকানন্দের জন্মদিনে বিবেক মেলার আয়োজন করেন কার্তিক বন্দ্যোপাধ্যায়। চলতি বছর, সেই মালার উদ্বোধনে গিয়েই বিস্ফোরক হন কার্তিক বন্দ্যোপাধ্যায়। ভারতীয় রাজনীতিতে পরিবারতন্ত্রের বিরুদ্ধে সরব হন তিনি। এদিকে তাঁর নিজের পরিবারই পরিবারতন্ত্রের অভিযোগে বিদ্ধ। প্রশ্ন ওঠে, তাহলে কি বেসুরো এবার স্বয়ং মমতার ভাই?

মমতার ভাইকে নিয়ে জল্পনা তুঙ্গে

মমতার ভাইকে নিয়ে জল্পনা তুঙ্গে

সেই প্রশ্নের প্রেক্ষিতে জল্পনা আরও উস্কে দিয়ে কার্তিক বন্দ্যোনাধ্যায় এদিন বলেন, 'সবটাই এখনও আলোচনার স্তরে। আমি কোনও সিদ্ধান্ত নিইনি। এখনও বিষয়টা সেই পর্যায়ে যায়নি।' যার অর্থ, যা রটে, তার কিছুটা তো ঘটেই! সত্যি সত্যি কালীঘাটে এবারে ফুটতে চলেছে পদ্ম। যদিও এই বিষয়ে প্রশ্ন করা হলে বিজেপি এখনও কিছু বলতে চায়নি।

কার্তিকের বিজেপি যোগ নিয়ে কী বলছে গেরুয়া শিবির?

কার্তিকের বিজেপি যোগ নিয়ে কী বলছে গেরুয়া শিবির?

কার্তিক বন্দ্যোপাধ্যায়ের বিজেপি যোগ নিয়ে বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু অবশ্য বলেন, 'বিজেপির দিক থেকে কেউ কার্তিক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কোনও কথা বলেনি। এখনও পর্যন্ত কাউকে তাঁর সঙ্গে যোগাযোগ করার দায়িত্বও দেওয়া হয়েছে বলেও আমার জানা নেই।' তবে এই আলোচনা যে হচ্ছে, তার আভাস দিয়েছিলেন স্বয়ং শুভেন্দু অধিকারী।

মমতার দেওয়া দায়িত্বেও সক্রিয় নন কার্তিক?

মমতার দেওয়া দায়িত্বেও সক্রিয় নন কার্তিক?

প্রসঙ্গত, মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই কার্তিককে বিগত দিনে কখনই সক্রিয় রাজনীতিতে দেখা যায়নি। কলকাতার ক্লাব ও সংগঠনের কাজেই তিনি লিপ্ত থেকেছেন। মমতার তৈরি জয় হিন্দ বাহিনীর দায়িত্বে থাকলেও, সেই সংগঠনের হয়ে তাঁকে খুব একটা সক্রিয় হতে দেখা যায়নি বিগত দিনে। যদিও মমতার সঙ্গে কার্তিকবাবুর সম্পর্কের অবনতির কোনও খবর কোথাও মেলেনি।

পরিবারতন্ত্র নিয়ে সরব মমতার ভাই

পরিবারতন্ত্র নিয়ে সরব মমতার ভাই

উল্লেখ্য, এর আগে স্বামী বিবেকানন্দের জন্মদিনের দিন কার্তিক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, 'মুখে দেশের কথা বলবো আর নিজের পরিবারকে সব সুবিধা দেব, এটাই এখন ভারতের রাজনীতি।' এরপরই জল্পনা আরও বাড়িয়ে কার্তিক বন্দ্যোপাধ্যায় বলেন, 'আগামীদিনে কী হবে, সেটা কেউ বলতে পারে না। কালকে কী করব? আমি নিজেও জানি না।'

English summary
West Bengal Election 2021: rumour around Mamata Banerjee's brother Kartik Banerjee joining BJP
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X